Nitish Kumar Reddy: হার্দিক-শিবম প্রত্যাশা পূরণে ব্যর্থ! তাই অ্যাডভান্টেজ পেলেন নীতীশ কুমার রেড্ডি?

India Tour of Australia: অক্টোবরে তাঁর জাতীয় দলের জার্সিতে অভিষেক হয়েছে। ডেবিউ টি-২০ সিরিজে ব্যাটে-বলে নজর কেড়েছেন। এ বার অজি সফরে ডাক পেয়ে গেলেন তিনি। কথা হচ্ছে নীতীশ কুমার রেড্ডিকে নিয়ে। পেস বোলিং অলরাউন্ডারকে কেন বর্ডার-গাভাসকর ট্রফির মূল স্কোয়াডে নেওয়া হয়েছে?

Nitish Kumar Reddy: হার্দিক-শিবম প্রত্যাশা পূরণে ব্যর্থ! তাই অ্যাডভান্টেজ পেলেন নীতীশ কুমার রেড্ডি?
Nitish Kumar Reddy: হার্দিক-শিবম প্রত্যাশা পূরণে ব্যর্থ! তাই অ্যাডভান্টেজ পেলেন নীতীশ কুমার রেড্ডি?Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Oct 26, 2024 | 12:11 PM

কলকাতা: বয়স তাঁর ২১। পারফরম্যান্সের দিক থেকে তিনি তুখোড়। অক্টোবরে তাঁর জাতীয় দলের জার্সিতে অভিষেক হয়েছে। ডেবিউ টি-২০ সিরিজে ব্যাটে-বলে নজর কেড়েছেন। এ বার অজি সফরে ডাক পেয়ে গেলেন তিনি। কথা হচ্ছে নীতীশ কুমার রেড্ডিকে (Nitish Kumar Reddy) নিয়ে। পেস বোলিং অলরাউন্ডারকে কেন বর্ডার-গাভাসকর ট্রফির মূল স্কোয়াডে নেওয়া হয়েছে? বোর্ডের এক নিকট সূত্র মারফত জানা গিয়েছে, আইপিএলে এবং বাংলাদেশ সিরিজে নীতীশের পারফরম্যান্স নজর কেড়েছে নির্বাচকদের। একইসঙ্গে টিম ইন্ডিয়া (Team India) খুঁজছিল চতুর্থ সিমার কাম অলরাউন্ডার। নীতীশ সেই জায়গায় ফিট হতেই শিকে ছিঁড়েছে।

শুক্রবার রাতে বোর্ড বর্ডার গাভাসকর ট্রফির জন্য ভারতের স্কোয়াড ঘোষণা করার পর থেকে নীতীশকে নিয়ে আলোচনা শুরু হয়েছে। এই পরিস্থিতিতে নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক সূত্র জানান, ভারতীয় টিমে ব্যালেন্সের জন্য এক অলরাউন্ডারের প্রয়োজন ছিল। হার্দিক পান্ডিয়া আর লাল বলে ক্রিকেট খেলেন না। শিবম দুবের চোট রয়েছে। এই পরিস্থিতিতে অ্যাডভান্টেজ পেলেন নীতীশ।

হার্দিক ও শিবম বরাবর সুযোগ পেয়েছেন কিন্তু ভরসার জায়গা তৈরি করে উঠতে পারেননি তাঁরা। লাল বলের ক্রিকেটে তাঁদের সারা দিনে ১০-১৫ ওভার বোলিং করার মতো ফিটনেস নেই বলেই ঘরে নিয়েছে বোর্ড। প্রয়োজনে ব্যাটিং করে সামাল দিলেও বোলিংয়ে সেই অর্থে ভরসা দিতে না পারার জন্য পিছিয়ে পড়লেন তাঁরা। বিসিসিআইয়ের ওই নিকট সূত্র বলেন, ‘হার্দিক পান্ডিয়া লাল বলে ক্রিকেট খেলা বন্ধ করে দিয়েছে। এবং শিবম দুবের বোলিং সেই জায়গায় পৌঁছায়নি। তাঁর চোটও রয়েছে। নীতীশ ছন্দে রয়েছে। ওকে তৈরি করা হচ্ছে। আর আইপিএলে এবং বাংলাদেশ সিরিজে ভালো পারফর্ম করেছে ও। অজি মাটিতে পেস বোলিং অলরাউন্ডার প্রয়োজন। যে কারণে বাধ্য হয়ে নেওয়া হয়েছে ওকে।’

এই খবরটিও পড়ুন

বছর শেষে বর্ডার-গাভাসকর ট্রফির জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াড ঘোষণার দিনই ভারতের আসন্ন দক্ষিণ আফ্রিকা টি-২০ সিরিজের টিম ঘোষণা হয়েছে। আর দক্ষিণ আফ্রিকা সিরিজে চোটের জন্য জন্যই জায়গা পাননি শিবম দুবে। আর দেশের মাটিতে চলতি ভারত-নিউজিল্যান্ড টেস্ট সিরিজের প্রথম ম্যাচ থেকে স্ট্যান্ড বাইতে ছিলেন আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে খেলা নীতীশ কুমার রেড্ডি। এ বার তাঁকে ভারত-এ টিমের সঙ্গে অস্ট্রেলিয়ায় পাঠানো হয়েছে। সেখানে খেলার পর তিনি ভারতের সিনিয়র টিম ডনের দেশে গেলে তাঁদের সঙ্গে যোগ দেবেন।

বর্ডার-গাভাসকর ট্রফির জন্য ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (ক্যাপ্টেন), জসপ্রীত বুমরা (ভাইস ক্যাপ্টেন), যশস্বী জয়সওয়াল, অভিমন্য়ু ঈশ্বরণ, শুভমন গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, ঋষভ পন্থ, সরফরাজ খান, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, মহম্মদ সিরাজ, আকাশ দীপ, প্রসিধ কৃষ্ণ, হর্ষিত রানা, নীতীশ কুমার রেড্ডি, ওয়াশিংটন সুন্দর।

রিজার্ভ প্লেয়ার- মুকেশ কুমার, নবদীপ সাইনি, খলিল আহমেদ।