Nitish Rana : মিশন আইপিএল; মরসুম শুরুর আগে কালীঘাটে কেকেআর ক্যাপ্টেন-কোচ

KKR, IPL 2023: কাল, বুধবার মোহালি যাচ্ছে কলকাতা নাইট রাইডার্স। তার আগে এ দিন কালীঘাটে পুজো দিতে যান নাইট অধিনায়ক ও কোচ।

Nitish Rana : মিশন আইপিএল; মরসুম শুরুর আগে কালীঘাটে কেকেআর ক্যাপ্টেন-কোচ
Image Credit source: KKR KNIGHT CLUB
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2023 | 10:06 PM

কলকাতা : একের পর বাধা। মরসুম শুরুর আগেই অস্বস্তিতে কলকাতা নাইট রাইডার্স। চোটের কারণে নেই নিয়মিত অধিনায়ক শ্রেয়স আইয়ার। টিম ম্য়ানেজমেন্ট আশাবাদী তাঁকে পরের দিকে পাওয়া যাবে। নেতৃত্ব সামলাবেন নীতীশ রানা। মরসুমের অনেক আগেই বড় চমক দিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। ব্রেন্ডন ম্য়াকালাম কোচের পদ থেকে সরে দাঁড়ান গত মরসুমে। ইংল্য়ান্ড টেস্ট দলের দায়িত্বে তিনি। ম্যাকালামের পরিবর্তে চন্দ্রকান্ত পণ্ডিতকে কোচ করে কলকাতা নাইট রাইডার্স। নতুন অধিনায়ক, নতুন কোচ। নতুন মরসুমে কলকাতার জন্য ভালো কিছুর প্রত্যাশায় সমর্থকরা। ১ এপ্রিল অ্যাওয়ে ম্য়াচ দিয়ে এ বারের টুর্নামেন্ট শুরু করছে কেকেআর। কাল, বুধবার মোহালি যাচ্ছে কলকাতা নাইট রাইডার্স। তার আগে এ দিন কালীঘাটে পুজো দিতে যান নাইট অধিনায়ক ও কোচ। বিস্তারিত TV9Bangla-য়।

গত কয়েক দিন কলকাতায় অনুশীলন করেছে নাইটরা। দুটো প্রস্তুতি ম্যাচও খেলেছে। এ বার আসল পরীক্ষা। আইপিএলের ১৬ তম সংস্করণ হতে চলেছে এ বার। গত ১৫ বারের মধ্যে দু-বার চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা। শেষ বার ২০১৪ সালে ট্রফি এসেছে। এর পর থেকে হতাশাই সঙ্গী। এ বারও টুর্নামেন্টের শুরুতে শ্রেয়স আইয়ারের চোট বড়সড় ধাক্কা। চোট রয়েছে কিউয়ি পেসার লকি ফার্গুসনেরও।

হতাশার এ খানেই শেষ নয়। কলকাতা নাইট রাইডার্সে রয়েছেন বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও লিটন দাস। বিশ্বের অন্য়তম সেরা অলরাউন্ডার সাকিব। জাতীয় দলের খেলা থাকায় এখনই তাঁকে পাচ্ছে না কেকেআর। সামনে আয়ার্ল্য়ান্ডের সঙ্গে টেস্ট রয়েছে বাংলাদেশের। সেই ম্য়াচ খেলেই কেকেআরে যোগ দেবেন সাকিব, লিটনরা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে খবর, আইপিএলের মাঝপথেও এই দুই ক্রিকেটারকে বেশ কিছুদিনের জন্য় পাওয়া যাবে না। মে মাসের মাঝামাঝি আয়ার্ল্য়ান্ড সফরে যাবে বাংলাদেশ। সে সময় জাতীয় দলের হয়ে খেলতে যেতে হতে পারে সাকিব, লিটনকে। এই দুই ক্রিকেটার দলে যোগ দিলে, কেকেআর অনেকটাই শক্তিশালী হবে। আপাতত নজরে নতুন অধিনায়ক ও কোচের জুটিতে কেকেআরের শুরুটা কেমন হয়। দলে এত বাধা বিপত্তি বলেই হয়তো কালীঘাটে গিয়ে পুজো দিলেন কেকেআরের কোচ ও অধিনায়ক।