IPL 2022: ঘরের মাঠে সুবিধে পাবে না মুম্বই, বলছেন রোহিত শর্মা

Rohit Sharma: আইপিএলের সফলতম দল মুম্বই ইন্ডিয়ান্স। সেই ধারা ধরে রাখতে মরিয়া রোহিত শর্মা। মেগা নিলামের পর আবার একটা নতুন দল রোহিত শর্মার সামনে।

IPL 2022: ঘরের মাঠে সুবিধে পাবে না মুম্বই, বলছেন রোহিত শর্মা
আরও একটা ট্রফির জন্য তৈরি হচ্ছেন রোহিত। Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2022 | 7:16 PM

মুম্বই: এবারের আইপিএলের (IPL 2022) একমাত্র দল যারা ঘরের মাঠে খেলার সুযোগ পাচ্ছে। মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। ঘরের মাঠে ওয়াংখেড়েতে একটাও ম্যাচ খেলবেন না রোহিতরা (Rohit Sharma)। ওয়াংখেড়েতে মুম্বইয় ইন্ডিয়ান্সের কোনও ম্যাচ না থাকলেও ব্রেবোর্ন স্টেডিয়াম, সিসিআই ও পুণেতে ম্যাচ খেলবেন রোহিতরা। মহারাষ্ট্রের দল মহারাষ্ট্রের মাঠে খেলবে। তাই সবই তাদের হোম গ্রাউন্ড। যদিও এই তত্ত্ব মানতে রাজি নন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। তাঁর মতে প্রায় দু’বছর পর মুম্বইয়ে খেলবে তাঁর দল। শেষ বার যে দলটা মুম্বইয়ের মাঠে খেলেছিল তার থেকে বর্তমান দলটা অনেক আলাদা। তাই ঘরের মাঠের বাড়তি সাহায্য তাঁর দল পাবে এমনটা মনে হচ্ছে না ক্যাপ্টেন রোহিতের। এবারের নিলামে অনেক নতুন ক্রিকেটার এসেছে মুম্বই ইন্ডিয়ান্সে। রোহিত বলছেন, “আমি, সূর্য, পোলার্ড, বুমরা ও ঈশান ছাড়া অন্যরা মুম্বইয়ে খুব একটা খেলেনি। প্রায় দুই বছর পর আমরা খেলতে নামব মুম্বইয়ে। বরং অন্য ফ্রাঞ্চইজিরা গত বছর মুম্বইয়ে খেলেছে। তাই আমরা কোনও ভাবেই বাড়তি সাহায্য পাব না।”

আইপিএলের সফলতম দল মুম্বই ইন্ডিয়ান্স। সেই ধারা ধরে রাখতে মরিয়া রোহিত শর্মা। মেগা নিলামের পর আবার একটা নতুন দল রোহিত শর্মার সামনে। “প্রতিবার মেগা নিলামের পর দলকে গড়ে তোলার একটা চ্যালেঞ্জ থাকে। নতুন ছেলেদের আমাদের সিস্টেম ও স্টাইলে গড়ে তোলার একটা চ্যালেঞ্জ থাকে।”

মুম্বই শিবিরের একটাই চিন্তা। কবে থেকে সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) পাওয়া যাবে? এখনও ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে আছেন সূর্য। কারণ হাতের চোট থেকে এখনও সম্পূর্ণ ফিট হয়ে উঠতে পারেননি। চিন্তা যদি সূর্যকুমারের চোট হয় তা হলে, শক্তি দলের পেস বোলিং বিভাগ। এবার আর্চার নেই। কিন্তু বুমরাকে (Jasprit Bumrah) সঙ্গ দিতে আছেন ইংল্যান্ডের টাইমাল মিলস ও ভারতের জয়দেব উনাদকট। রোহিত বলছেন, “মিলস, উনাদকটরা এই ফ্রাঞ্চাইজিতে নতুন। কিন্তু ক্রিকেটে নতুন নয়। ওরা অনেক দিন থেকে ক্রিকেট খেলছে। তাই ওরা জানে কোন পরিস্থিতিতে কেমন ভাবে পারফর্ম করতে হয়। দলের নতুনদের শুধু বুঝিয়ে দিতে হবে আমরা ওদের থেকে ঠিক কী কী চাইছি।”

আরও পড়ুন : ICC Ranking: শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত পারফরম্যান্স, শীর্ষে জাদেজা