T20 World Cup 2024: বিশ্বকাপে ওকে ইগনোর করা অসম্ভব… শিবম দুবে যেন এখন জনতার ‘দাবি’

দেশ-বিদেশের প্রাক্তন ক্রিকেটারদের মতোই একাধিক ক্রিকেট প্রেমীরা শিবম দুবেকে (Shivam Dube) ভারতের বিশ্বকাপ টিমে দেখতে চাইছেন। ভারতের টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2024) টিম ঘোষণার আগে সতর্কবার্তা দিয়েছেন এক প্রাক্তন ক্রিকেটার। তাঁর মতে, 'শিবম দুবেকে ইগনোর করলেই বিপদ...।' দেশের কোন প্রাক্তনী শিবমকে নিয়ে এ কথা বললেন?

T20 World Cup 2024: বিশ্বকাপে ওকে ইগনোর করা অসম্ভব... শিবম দুবে যেন এখন জনতার 'দাবি'
T20 World Cup 2024: বিশ্বকাপে ওকে ইগনোর করা অসম্ভব... শিবম দুবে যেন এখন জনতার 'দাবি'Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Apr 29, 2024 | 2:14 PM

কলকাতা: দেশের মাটিতে চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবলের লড়াই জমে উঠেছে। এরই মাঝে বার বার টি-২০ বিশ্বকাপ নিয়ে আলোচনা চলছে। ইতিমধ্যেই এ বারের কুড়ি-বিশের বিশ্বকাপের জন্য টিম ঘোষণা করেছে নিউজিল্যান্ড। ভারতের বিশ্বকাপ টিমও শীঘ্রই ঘোষণা হওয়ার কথা। এই পরিস্থিতিতে দেশ-বিদেশের প্রাক্তন ক্রিকেটারদের মতোই একাধিক ক্রিকেট প্রেমীরা শিবম দুবেকে (Shivam Dube) ভারতের বিশ্বকাপ টিমে দেখতে চাইছেন। ভারতের টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2024) টিম ঘোষণার আগে সতর্কবার্তা দিয়েছেন এক প্রাক্তন ক্রিকেটার। তাঁর মতে, ‘শিবম দুবেকে ইগনোর করলেই বিপদ…।’ দেশের কোন প্রাক্তনী শিবমকে নিয়ে এ কথা বললেন?

এ বারের আইপিএলে ৯টি ম্যাচে খেলে শিবম দুবে ১৭২.৪১ স্ট্রাইক রেটে করেছেন ৩৫০ রান। তিনি যে দুরন্ত ছন্দে রয়েছেন, তাতে আসন্ন বিশ্বকাপের জন্য ক্রিকেট প্রেমীরা সিএসকের অলরাউন্ডারের হয়ে ব্যাট ধরেছেন। এই পরিস্থিতিতে ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়াও সিএসকের শিবম দুবের পক্ষে সওয়াল করলেন। তাঁর মতে, বিশ্বকাপের জন্য ভারতের যে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হবে, তাতে শিবম দুবেকে অবশ্যই রাখা উচিত।

নিজের ইউটিউব চ্যানেলে আকাশ চোপড়া বলেছেন, ‘ও যেভাবে খেলছে তা বিরাট চমকপ্রদ ও উত্তেজনাপূর্ণ। আমি বলছি ওকে শুধু বিশ্বকাপ টিমে রাখলেই হবে না। একাদশেও রাখতে হবে। কোনও অধিনায়ক, টিম ম্যানেজমেন্ট বা নির্বাচক ওকে ইগনোর করতে পারবেন না। কারণ ওকে উপেক্ষা করা মানে, এই মুহূর্তে ভারতে ওর চেয়ে ভালো হিটার নেই। আর যদি ওকে টিমে নেওয়া হয়, তা হলে বেঞ্চে বসিয়ে রাখলে কিন্তু ওর প্রতি অবিচার করা হবে।’

আকাশ চোপড়ার পাশাপাশি দেশের প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠানও চাইছেন এ বারের বিশ্বকাপের জন্য ভারতীয় টিমে যেন শিবম দুবেকে নেওয়া হয়। রবিবার আইপিএলের ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে সিএসকের তারকা শিবম দুবে ২০ বলে ৩৯ রানের অপরাজিত ইনিংস উপহার দেন। তারপর সোশ্যাল মিডিয়া সাইট X এ ইরফান লেখেন, ‘শিবম দুবেকে ভারতীয় টিমে রাখতেই হবে।’