বিরাট-আমলাকে টপকে নয়া নজির বাবরের

দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে বাবর (Babar Azam) ১০৩ রানের ইনিংস খেলে দলকে জয় এনে দেওয়ার পাশাপাশি ব্যাক্তিগত রেকর্ডও গড়ে ফেললেন।

বিরাট-আমলাকে টপকে নয়া নজির বাবরের
সৌজন্যে-পিসিবি মিডিয়া টুইটার
Follow Us:
| Updated on: Apr 03, 2021 | 1:47 PM

সেঞ্চুরিয়ান: ফের খবরের শিরোনামে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম (Babar Azam)। তবে এ বার কোনও বিতর্কে জড়িয়ে নয়। এক নয়া নজিরের জন্য আলোচনায় উঠে এসেছেন। বাবর টপকে গেলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে (Virat Kohli)। শুধু কোহলিকেই নয়, তিনি পিছনে ফেলে দিয়েছেন প্রোটিয়া ক্রিকেটার হাসিম আমলাকেও (Hashim Amla)। কেরিয়ারের ৭৮তম একদিনের (ODI) ম্যাচে পাক-ক্রিকেটার বাবর ১৩তম সেঞ্চুরি করেছেন।

ভারতের অধিনায়ক বিরাট ওয়ান ডে কেরিয়ারে ১৩তম সেঞ্চুরি করতে সময় নিয়েছিলেন ৮৬ ইনিংস। দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার হাসিম আমলার নিয়েছিলেন ৮৩ ইনিংস। আর বাবর, ওয়ান ডে ক্রিকেটে ১৩তম সেঞ্চুরি করেছেন ৭৬ ইনিংসে। আমলার থেকে ৭ ইনিংস কম লেগেছে তাঁর এই অভিনব রেকর্ড করতে।

দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে বাবর ১০৩ রানের ইনিংস খেলে দলকে জয় এনে দেওয়ার পাশাপাশি ব্যাক্তিগত রেকর্ডও গড়ে ফেললেন। টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে ২৭৩ রানে আটকে দিয়েছিল পাকিস্তান। রান তাড়া করতে নেমে ৩ উইকেটে জয়ী বাবরের টিম। ক্যাপ্টেনের শতরানের ইনিংসের সঙ্গে একদিনের সিরিজে এগিয়ে পাকিস্তান।

আরও পড়ুন: করোনায় আক্রান্ত ওয়াংখেড়ের ৮ মাঠকর্মী

বিরাট কোহলি, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন, জো রুট— এই প্রজন্মের সেরা চার ব্যাটসম্যান। অনেকে বাবরকেও এই বন্ধনীর মধ্যে রাখেন। কিন্তু যথেষ্ট প্রতিভা থাকা সত্ত্বেও সেই জায়গায় পৌঁছতে পারেন না। ধারাবাহিকতার অভাবে। সেই বাবর যেন নিজেকে নতুন করে প্রমাণ করার চেষ্টা করছেন।