Ind vs Aus, BGT 2023: নাগপুরের পিচে জুজু দেখছে ক্যাঙারুরা! ঢোঁক গিলছেন ক্যাপ্টেন কামিন্স

গ্রাউন্ড স্টাফদের ডেকে কভার তুলে খুব গভীরভাবে পিচ খুঁটিয়ে দেখেন। কামিন্সের আগে ডেভিড ওয়ার্নার এবং স্টিভ স্মিথও পিচ দেখে যান।

Ind vs Aus, BGT 2023: নাগপুরের পিচে জুজু দেখছে ক্যাঙারুরা! ঢোঁক গিলছেন ক্যাপ্টেন কামিন্স
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2023 | 5:17 PM

নাগপুর: নিজেদের সুবিধামতো নাগপুরে উইকেট তৈরি করেছে ভারত। বর্ডার গাভাসকর ট্রফি (Border gavaskar Trophy) শুরুর ২৪ ঘণ্টা আগে থেকে কাঁদুনি গাইতে শুরু করেছে অস্ট্রেলিয়ার মিডিয়া (India vs Australia)। সঙ্গ দিয়েছেন সেদেশের প্রাক্তন ক্রিকেটারা। তাই বেঙ্গালুরু থেকে নাগপুরে পৌঁছেই পিচ দেখতে দৌড়েছিলেন অধিনায়ক প্যাট কামিন্স। বোঝাই যাচ্ছে নাগপুরে বর্ডার গাভাসকর ট্রফির উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার দলের অন্দরে উৎসাহ চরমে। অনেকক্ষণ ধরে নাগপুরের উইকেট পর্যবেক্ষণ করেন কামিন্স (Pat Cummins)। তিনি যখন মাঠে যান তখন উইকেট কভার দিয়ে ঢাকা ছিল। গ্রাউন্ড স্টাফদের ডেকে কভার তুলে খুব গভীরভাবে পিচ খুঁটিয়ে দেখেন। কামিন্সের আগে ডেভিড ওয়ার্নার এবং স্টিভ স্মিথও পিচ দেখে যান। চক্ষুকর্ণের বিবাদভঞ্জন করে নিলেন ক্যাপ্টেন নিজেও। নাগপুরের উইকেটে কতটা জুজু দেখছে অজিরা? পিচের মেজাজ দেখে কী বললেন কামিন্স? তুলে ধরল TV9 Bangla।   

অজি মিডিয়ার বিভিন্ন রিপোর্ট অনুযায়ী, নাগপুরের পিচের কিছু জায়গায় জল দেওয়া হয়েছে, বাকি অংশ শুকনো খটখটে। বাঁ হাতি ব্যাটারদের অফস্টাম্পের বাইরের দিকের অংশ শুকনো রাখা হয়েছে। অজিরা বলছে, এতে পিচে দ্রুত ক্ষত সৃষ্টি হবে এবং সেখান থেকে স্পিনাররা সুবিধা পেতে পারেন। বিষয়টাকে চ্যালেঞ্জিং মনে করে কামিন্স বললেন, “অ্যাওয়ে সিরিজ খেলার চ্যালেঞ্জ এটাই। হোম টিম সবসময়ই ঘরের মাঠে জিততে চাইবে। অস্ট্রেলিয়ায় আমরা স্বাভাবিকভাবেই পেস ও বাউন্স পেয়ে থাকি। তাই হোম ম্যাচ অ্যাডভান্টেজ খুব একটা বিপজ্জনক বলে মনে করি না। পরিস্থিতি ভারতের পক্ষে রয়েছে এটা জেনে খেলাটা সফরকারী দলের জন্য আরও কঠিন।”

সাধারণত ম্যাচের আগের দিন অস্ট্রেলিয়ার একাদশ ঘোষণা করে দেওয়া হয়। কিন্তু নাগপুর টেস্টের আগে সতর্ক কামিন্স। বৃহস্পতিবার সকালে পিচের পরিস্থিতি বুঝে তবেই একাদশ জানানো হবে। তবে আঙুলের চোটের জন্য খেলতে পারবেন না ক্যামেরন গ্রিন। নাথান লিয়ঁর সঙ্গী হিসেবে টড মার্ফির অভিষেক হতে পারে আগামীকাল।