IPL 2022: চেন্নাইয়ের বিরুদ্ধে পঞ্জাবের জয়ের পর আলোচনায় ঋষি ধাওয়ানের ফেস শিল্ড

Rishi Dhawan: ঋষির পারফরম্যান্সের থেকেও বেশি নজর কেড়েছে তাঁর ফেস শিল্ড।

IPL 2022: চেন্নাইয়ের বিরুদ্ধে পঞ্জাবের জয়ের পর আলোচনায় ঋষি ধাওয়ানের ফেস শিল্ড
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2022 | 12:41 PM

মুম্বই: ওয়াংখেড়ে স্টেডিয়ামে সোমবার রাতে রবীন্দ্র জাডেজার চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings) হারিয়েছে মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাব কিংস (Punjab Kings)। দুই ধাওয়ানের দাপটে ইয়েলোব্রিগেডের কাছ থেকে ম্যাচ বের করে নিয়ে গিয়েছে পঞ্জাব। তবে পঞ্জাবের জয়ের পাশাপাশি বেশ আলোচনা চলেছে প্রীতির দলের অলরাউন্ডার ঋষি ধাওয়ানকে (Rishi Dhawan) নিয়ে। বলা ভালো ঋষির পারফরম্যান্সের থেকেও বেশি নজর কেড়েছে তাঁর ফেস শিল্ড। আসলে প্রোটেকশন গিয়ার পরে চেন্নাইয়ের বিরুদ্ধে খেলেছেন ঋষি। ফুটবলে প্রোটেকশন গিয়ার পরে খেলতে দেখা গিয়েছে বহু ফুটবলারকে। কিন্তু ক্রিকেটে সচরাচর এই ছবি দেখা যায় না। তাই ঋষিকে ম্যাচে প্রোটেকশন গিয়ার পরতে দেখে জোর চর্চা চলেছে তা নিয়ে। দীর্ঘ ৬ বছর পর আবার আইপিএলে (IPL) কামব্যাক ঋষির। আর কামব্যাকটা বেশ ভালোই হয়েছে হিমাচল প্রদেশের ছেলের। চেন্নাইয়ের বিরুদ্ধে ২টো গুরুত্বপূর্ণ উইকেট নেন ঋষি।

কিন্তু ঋষি কেন প্রোটেকশন গিয়ার পরেছিলেন?

জানা গিয়েছে চলতি বছরে রঞ্জি ট্রফির ম্যাচ চলাকালীন বোলিং করতে গিয়ে মুখে চোট পান ঋষি। তাঁকে যে কারণে হাসপাতালে নিয়ে যেতে হয়েছিল। তাঁর স্ক্যানও করতে হয়েছিল। এবং চোট এতটাই গুরুতর ছিল, যে তাঁকে অস্ত্রোপচারও করাতে হয়েছিল। সেই কারণে সতর্কতার জন্য প্রোটেকশন গিয়ার পরে খেলেন ঋষি।

চোটের কারণে খেলা থেকে দূরে থাকতে হয়েছিল ঋষিকে। যা মেনে নিতে না পারলেও ঋষি নিজেকে বোঝান, খেলাধূলায় চোট-আঘাত থাকবেই। ২০১৬ সালে আইপিএলে শেষ বার খেলেছিলেন ঋষি। ২০১৪-১৬ সাল অবধি পঞ্জাবের সদস্যই ছিলেন ঋষি। সেই দিক থেকে দেখতে হলে ৬ বছর পর আবার আইপিএলের মঞ্চে কামব্যাক করলেন ঋষি। এ বারের আইপিএলের নিলামে ৫৫ লক্ষ টাকা দিয়ে পঞ্জাব কিংস কিনেছিল ঋষিকে। এ বারের আইপিএলে প্রথম খেলার সুযোগ পেয়ে নিরাশ করেননি ঋষি। শিবম দুবে ও মহেন্দ্র সিং ধোনির দুটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন ঋষি। মোট ৪ ওভার বল করে ৩৯ রান খরচ করেন তিনি। শেষ অবধি ১১ রানে ম্যাচ জিতে নেয় পঞ্জাব।

আরও পড়ুন: IPL 2022 Points Table: দুই কিংসের লড়াইয়ের পর দেখে নিন লিগ টেবলে কোন দল কোথায়

আরও পড়ুন: Racism Allegation: তথ্য প্রমাণের অভাবে বর্ণবিদ্বেষের অভিযোগ থেকে ছাড় পেলেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক

আরও পড়ুন: RCB vs RR IPL 2022 Match Prediction: রানে ফিরতে মরিয়া কোহলি, সঞ্জুদের বদলার ম্যাচ