Ravi Shastri on Virat Kohli: বিরাটকে ওয়ান ডে ক্যাপ্টেন্সি থেকে সরানো নিয়ে মুখ খুললেন শাস্ত্রী

বিরাটদের প্রাক্তন হেড স্যার শাস্ত্রী মনে করছেন, বিরাট ও রোহিত দু'জনের জন্য়ই এই সিদ্ধান্ত ছদ্মবেশে আশীর্বাদের মতো।

Ravi Shastri on Virat Kohli: বিরাটকে ওয়ান ডে ক্যাপ্টেন্সি থেকে সরানো নিয়ে মুখ খুললেন শাস্ত্রী
Ravi Shastri on Virat Kohli: বিরাটকে ওয়ান ডে ক্যাপ্টেন্সি থেকে সরানো নিয়ে মুখ খুললেন শাস্ত্রী (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 27, 2021 | 4:46 PM

নয়াদিল্লি: বিরাট-বোর্ড বিতর্কের মাঝেই, বক্সিং ডে টেস্টের দিন থেকে শুরু হয়ে গিয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) টেস্ট সিরিজ। এই মুহূর্তে প্রোটিয়া সফরে ব্যাস্ত ভারতের টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। তবে মাঠের বাইরে বিরাটকে, ওয়ান ডে ক্যাপ্টেন্সি থেকে সরানো নিয়ে আলোচনা চলছেই। এ বার কোহলিকে ওয়ান ডে ক্যাপ্টেনি থেকে সরানো নিয়ে, মুখ খুললেন ভারতের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)।

বিরাটের কথা অনুযায়ী, দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সফরের দল ঘোষণার ঠিক দেড় ঘণ্টা আগে তিনি জানতে পারেন, ওয়ান ডে ক্রিকেটের অধিনায়কের পদ থেকে তাঁকে সরিয়ে দেওয়া হচ্ছে। তাঁর বদলে সেই দায়িত্ব দেওয়া হয়েছে রোহিত শর্মাকে (Rohit Sharma)। বিরাটদের প্রাক্তন হেড স্যার শাস্ত্রী মনে করছেন, বিরাট ও রোহিত দু’জনের জন্য়ই এই সিদ্ধান্ত ছদ্মবেশে আশীর্বাদের মতো।

ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের সম্প্রচারকারী চ্যানেলের এক সাক্ষাৎকারে রবি শাস্ত্রী বলেন, “এটা এগিয়ে যাওয়ার সঠিক উপায়। আমার মনে হয়, বিরাট ও রোহিতের জন্য বিষয়টা ছদ্মবেশে আশীর্বাদের মতো। একজনের পক্ষে তিন ফর্ম্যাটে অধিনায়কত্ব করা এখন সহজ কাজ নয়। করোনার কারণে বায়ো-বাবলে থাকতে হচ্ছে। বিরাট লাল বলের ক্রিকেটে বেশি করে ফোকাস করতে পারবে, তার পাশাপাশি ও যতদিন ইচ্ছা টেস্ট ক্রিকেটে নেতৃত্ব দিতে পারবে। এর ফলে ও শান্তিতে নিজের খেলা নিয়ে ভাবতে পারবে এবং ওর হাতে এখনও ৫-৬ বছর ক্রিকেট খেলবেই।”

বিরাটকে টি-২০ ক্যাপ্টেন্সি না ছাড়ার অনুরোধ করেছিলেন বোর্ড সভাপতি। সেকথা এর আগে নিজেই জানিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কোহলি প্রোটিয়া সফরে যাওয়ার আগে প্রেস কনফারেন্সে বলেন, তাঁকে ক্যাপ্টেন্সি না ছাড়ার জন্য কেউ বলেনি। বরং উল্টে ভালোভাবেই তাঁর টি-২০ ক্যাপ্টেন্সি ছাড়ার বিষয়টি নেওয়া হয়েছিল। এ নিয়ে বিতর্কের শেষ নেই। প্রাক্তন ক্রিকেটাররা চাইছেন, যত তাড়াতাড়ি সম্ভব বিরাট-বোর্ড ইস্যুর একটা দফারফা হোক। রবি শাস্ত্রী এ ব্যাপারে বলেন, “বিরাট ওর নিজের দিকটা জানিয়েছে। এ বার বোর্ড সভাপতি নিজের দিকটা জানাক। ভালো যোগাযোগ থাকলে, পরিস্থিতি আরও ভালোভাবে সামলে দেওয়া যেত।”

আরও পড়ুন: IND vs SA 1st Test Day 2 Live: সেঞ্চুরিয়নে বার বার বৃষ্টির কারণে শুরুই হচ্ছে না ম্যাচ

আরও পড়ুন: India vs South Africa: সেঞ্চুরিয়নে ব্যাট করতে করতে কী বিড়বিড় করলেন রাহানে? দেখুন ভিডিও

আরও পড়ুন: India vs South Africa: ‘আমি এতটা শান্ত থাকতে পারি, দেখে নিজেই অবাক হয়েছি’, কেএল রাহুল