Rinku Singh: রিঙ্কু কেন বাদ বিশ্বকাপ টিম থেকে? সানির যুক্তিতে উঠে এল নতুন কারণ

T20 World Cup 2024: আর ঠিক এক মাস পর আইসিসি টি-টয়োন্টি বিশ্বকাপ শুরু হয়ে যাবে। ২ জুন কুড়ি-বিশের বিশ্বকাপের শুভ সূচনা। বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ ৫ জুন, আয়ারল্যান্ডের বিরুদ্ধে। এ বরের আইসিসি টি-২০ বিশ্বকাপের ফাইনাল হবে ২৯ জুন।

Rinku Singh: রিঙ্কু কেন বাদ বিশ্বকাপ টিম থেকে? সানির যুক্তিতে উঠে এল নতুন কারণ
Rinku Singh: রিঙ্কু সিং ভারতের বিশ্বকাপ টিম থেকে কেন বাদ? কারণ তুলে ধরলেন সুনীল গাভাসকরImage Credit source: X
Follow Us:
| Updated on: May 01, 2024 | 1:35 PM

কলকাতা: কেমন হল ভারতের টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2024) টিম? এই প্রশ্ন ক্রিকেট প্রেমীদের সামনে রাখলে, তাঁরা নানা মুনির মতো নানা মত দিচ্ছেন। আলিগড়ের ছেলে রিঙ্কু সিং (Rinku Singh) কেন সুযোগ পেলেন না টি-২০ বিশ্বকাপের টিমে? তাঁর অনুরাগীরা এই প্রশ্নের উত্তর খুঁজে বেড়াচ্ছেন। যে সময় থেকে টি-২০ বিশ্বকাপ নিয়ে আলোচনা শুরু হয়েছিল, তখন থেকেই রিঙ্কু সিংও আলোচনায় রয়েছেন। তিনি ভারতের বিশ্বকাপ টিমে সুযোগ না পাওয়ায় অনেকেই অবাক হয়েছেন। এ বার দেশের কিংবদন্তি সুনীল গাভাসকর (Sunil Gavaskar) জানালেন, রিঙ্কুকে বিশ্বকাপ টিমে না রাখার সম্ভবত কারণ কী।

রিঙ্কু সিংয়ের জাতীয় দলে অভিষেক হওয়ার পর থেকেই বলা হচ্ছিল, ভারতীয় টিম নতুন ফিনিশার পেল। কিন্তু রোহিত শর্মার নেতৃত্বাধীন টি-২০ বিশ্বকাপ টিমে তাঁর জায়গা না হওয়ায় অনেকেই না-খুশ। বিশ্বজয়ী সুনীল গাভাসকর এক ক্রীড়া ওয়েবসাইটকে বলেছেন, ‘রিঙ্কুর ফর্ম এ বারের আইপিএলে অতটাও ভালো নয়। তাই হয়তো বিশ্বকাপ টিমে ও সুযোগ পেল না। কেকেআরের হয়ে এ বার ও সেই অর্থে বেশি সুযোগও পায়নি। সম্ভবত যে কারণেই ওকে নির্বাচকরা বিশ্বকাপ টিমে নিল না।’

কেকেআরের হয়ে এ বারের আইপিএলে রিঙ্কু সিং ৯টি ম্যাচে খেলেছেন। কিন্তু এই ৯ ম্যাচে সেই অর্থে রান পাননি। আসলে তার নেপথ্যে একটি কারণও রয়েছে। নাইটদের টপ অর্ডার এ বারের আইপিএলে ভালো পারফর্ম করায় রিঙ্কু খুব বেশি খেলারও সুযোগ পাচ্ছেন না। লোয়ার অর্ডারে রিঙ্কু নামায় সেই অর্থে সুযোগ কাজে লাগাতে পারছেন না। তবে রিঙ্কুর বিশ্বকাপ আশা একেবারে শেষ নয়। তার কারণ, রিজার্ভ প্লেয়ার হিসেবে রাখা হয়েছে তাঁকে। তাই দলের কোনও ক্রিকেটার চোট পেলে রিঙ্কু টি-২০ বিশ্বকাপ টিমে ঢুকে পড়ার সুযোগ পাবেন।