Ruturaj Gaikwad: রাজনীতির শিকার! ঋতুরাজ টি-২০ সিরিজে বাদ পড়ায় গর্জে উঠলেন নেটিজ়েনরা

India vs Bangladesh, T20Is: আইসিসি ব়্যাঙ্কিংয়ের প্রথম দশে রয়েছে ঋতুরাজ গায়কোয়াড়ের (Ruturaj Gaikwad) নাম। তারপরও বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে ব্রাত্য ঋতুরাজ। তিনি কি রাজনীতির শিকার? এই প্রশ্নও তুলেছেন নেটিজ়েনরা।

Ruturaj Gaikwad: রাজনীতির শিকার! ঋতুরাজ টি-২০ সিরিজে বাদ পড়ায় গর্জে উঠলেন নেটিজ়েনরা
Ruturaj Gaikwad: রাজনীতির শিকার! ঋতুরাজ টি-২০ সিরিজে বাদ পড়ায় গর্জে উঠলেন নেটিজ়েনরাImage Credit source: X
Follow Us:
| Updated on: Sep 29, 2024 | 11:31 AM

কলকাতা: দেশের মাটিতে ভারত-বাংলাদেশ (India vs Bangladesh) টেস্ট সিরিজের মাঝেই ঘোষিত হয়েছে টি-২০ সিরিজের স্কোয়াড। সেখানে একাধিক সিনিয়র ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হয়েছে। তার পাশাপাশি ঋতুরাজ গায়কোয়াড়কেও নেওয়া হয়নি টিম ইন্ডিয়ার টি-২০ টিমে। যা নিয়ে সরব হয়েছেন ঋতুর ভক্তরা। আইসিসি ব়্যাঙ্কিংয়ের প্রথম দশে রয়েছে ঋতুরাজ গায়কোয়াড়ের (Ruturaj Gaikwad) নাম। তারপরও বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে ব্রাত্য ঋতুরাজ। তিনি কি রাজনীতির শিকার? এই প্রশ্নও তুলেছেন নেটিজ়েনরা।

আইসিসি টি-২০ ব্যাটারদের ক্রমতালিকায় ৯ নম্বরে রয়েছেন ঋতুরাজ। এক থেকে দশের মধ্যে টিম ইন্ডিয়ার তিন ক্রিকেটার রয়েছেন। দুইয়ে ভারতের টি-২০ ক্যাপ্টেন সূর্যকুমার যাদব এবং চারে রয়েছেন টিম ইন্ডিয়ার ওপেনার যশস্বী জয়সওয়াল। ভারতের যেহেতু এখন ভরা টেস্ট মরসুম, তাই যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, ঋষভ পন্থদের মতো তরুণ ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হয়েছে। সেই সুবাদে একঝাঁক তরুণ ক্রিকেটার বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে সুযোগ পেয়েছেন।

এই খবরটিও পড়ুন

এক্স হ্যান্ডেলে অনেকেই সরব হয়েছেন ঋতুরাজ গায়কোয়াড় বাংলাদেশের বিরুদ্ধে ভারতের টি-২০ টিমে সুযোগ না পাওয়ায়। অনেকের মতে, ঋতুরাজ রাজনীতির শিকার।

এক এক্স ব্যবহারকারী লিখেছেন, ‘ঋতুরাজ গায়োকোয়াড়ের সঙ্গে বিসিসিআই ও গৌতম গম্ভীরের কিছু ব্যক্তিগত সমস্যা রয়েছে। আইসিসি ব্যাটারদের ব়্যাঙ্কিংয়ে ভারতের তৃতীয় সেরা ব্যাটার ঋতুরাজ, তারপরও বিসিসিআই তাঁকে টিমে রাখেনি।’

বাংলাদেশের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড – সূর্যকুমার যাদব (অধিনায়ক), অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন, রিঙ্কু সিং, হার্দিক পান্ডিয়া, রিয়ান পরাগ, নীতীশ কুমার রেড্ডি, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, বরুণ চক্রবর্তী, জীতেশ শর্মা, অর্শদীপ সিং, হর্ষিত রানা, মায়াঙ্ক যাদব।