Sachin Tendulkar : অর্জুন খেলার সময় সচিন কেন ডাগআউটে থাকেন না?

Arjun Tendulkar, IPL 2023: কেরিয়ারের বৃত্ত কী ভাবে সম্পূর্ণ হল, দাদা অজিত তেন্ডুলকরের অবদান, নানা বিষয়েই কথা বলেন সচিন। এ বারের আইপিএলে ওয়াংখেড়ে স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে অভিষেক হয় অর্জুন তেন্ডুলকরের।

Sachin Tendulkar : অর্জুন খেলার সময় সচিন কেন ডাগআউটে থাকেন না?
Image Credit source: IPL, FILE
Follow Us:
| Edited By: | Updated on: Jun 04, 2023 | 8:30 AM

মুম্বই : অর্জুন তেন্ডুলকরের কেরিয়ারে সবচেয়ে বড় বাধা কী? সহজ কথায়, তাঁর বাবার নাম সচিন তেন্ডুলকর। ভালো খেলুক কিংবা খারাপ, অর্জুনকে নিয়ে আলোচনা হবেই। সারাক্ষণ তাঁকে বয়ে বেড়াতে হবে, ‘ঠিক বাবার মতো নন’! দীর্ঘ কয়েক বছর ধরেই মুম্বই ইন্ডিয়ান্সে রয়েছেন অর্জুন তেন্ডুলকর। আইপিএলের মতো বড় মঞ্চে এ বারই অভিষেক হয়েছে তাঁর। ঘরোয়া ক্রিকেটে মুম্বইয়ের হয়ে সুযোগ পাচ্ছিলেন না। সে কারণে গোয়ার হয়ে খেলার সিদ্ধান্ত অর্জুনের। এ বার আইপিএলেও খেলার সুবাদে কেরিয়ারে নতুন মোড় দেখা যেতে পারে। তাঁকে যত না মাঠে লড়তে হবে, তার চেয়েও বেশি নিজের পদবীর সঙ্গে। তাঁর পারফরম্যান্স স্ক্যানারে থাকবে। এ বারও আইপিএলে অভিষেক এবং প্রথম উইকেট নেওয়ার পর যাবতীয় নজর ছিল তাঁর দিকেই। ক্যামেরা খুঁজছিল কিংবদন্তি সচিন তেন্ডুলকরকে। মুম্বই ইন্ডিয়ান্সের মেন্টর অবশ্য সে সময় ডাগআউটে ছিলেন না। কিন্তু কেন! অর্জুন খেলার সময় ডাগ আউটে থাকা পছন্দ নয় সচিনের? বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

মাঠের জায়ান্ট স্ক্রিন কিংবা টেলিভিশন। পাশাপাশি ফ্রেমে যদি ধরা হয় অর্জুনের সাফল্য-ব্যর্থতার মুহূর্তে সচিনের প্রতিক্রিয়া! এমনটাই যেন দেখতে চান ক্রিকেট প্রেমীরা। তাতে অবশ্য অস্বস্তিতে পড়তে পারেন তরুণ ক্রিকেটার অর্জুন। তাঁর সাফল্যের মুহূর্তে বাবার তৃপ্তির চাহনি জায়ান্ট স্ক্রিনে দেখানো হলে আত্মতুষ্টিতে ভুগতে পারেন। আবার উল্টোটাও হতে পারে! অর্জুন হয়তো হতাশায় এমন কিছু করে বসলেন যা সচিন কোনওদিক করেননি। আর সেই মুহূর্তটা যদি পাশাপাশি স্ক্রিনে দেখানো হয়! যদি সচিন মাথা নীচু করে থাকেন? প্রভাব ফেলতে পারে অর্জনুনের মধ্যে। সে কারণেই কি ডাগআউটে থাকা এড়িয়ে চলেন? মুম্বইয়ে কিংবদন্তি সচিন তেন্ডুলকরকে নিয়ে একটি বই প্রকাশ অনুষ্ঠানে বিষয়টি নিজেই খোলসা করেন।

কেরিয়ারের বৃত্ত কী ভাবে সম্পূর্ণ হল, দাদা অজিত তেন্ডুলকরের অবদান, নানা বিষয়েই কথা বলেন সচিন। এ বারের আইপিএলে ওয়াংখেড়ে স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে অভিষেক হয় অর্জুন তেন্ডুলকরের। সেই প্রসঙ্গেই সচিন বলেন, ‘আমি চাইনি জায়ান্ট স্ক্রিনে এমন ছবি দেখানো হোক, অর্জুন মাঠে খেলছে এবং আমি ডাগআউটে। স্ক্রিনে পাশাপাশি দু-জনের মুহূর্ত তুলে ধরা হচ্ছে। এই ছবিটা দেখতে চাইনি। সে কারণেই আমি ড্রেসিংরুমে চলে গিয়েছিলাম। ড্রেসিংরুমে বসেই ম্যাচ দেখেছি’।