South Africa vs Australia: সিরিজ হেরে ভারতে আসছে অস্ট্রেলিয়া, টানা তিন ম্যাচে একশোর বেশি রানে হার!

India vs Australia ODI Series: এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়েছে টিম ইন্ডিয়া। ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে এই টুর্নামেন্টে অষ্টম ট্রফি ভারতের। বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। স্বাভাবিক ভাবেই বাড়তি আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামতে পারবেন রোহিতরা। বিশেষ করে অস্ট্রেলিয়ার এই পারফরম্যান্সের পর। জোহানেসবার্গে সিরিজ নির্ণায়ক ম্যাচে নেমেছিল দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া।

South Africa vs Australia: সিরিজ হেরে ভারতে আসছে অস্ট্রেলিয়া, টানা তিন ম্যাচে একশোর বেশি রানে হার!
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2023 | 12:16 AM

জোহানেসবার্গ: পিছিয়ে থেকেও সিরিজ জয়। অনবদ্য প্রত্যাবর্তন দক্ষিণ আফ্রিকার। ভারত সফরে আসার আগে সিরিজ হার অস্ট্রেলিয়ার। বিশ্বকাপের প্রস্তুতিতে দক্ষিণ আফ্রিকা সফরে অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের ওয়ান ডে সিরিজে দুর্দান্ত শুরু করেছিল তারা। প্রথম দু-ম্যাচেই দাপুটে জয়। শেষ তিনটি ওডিআই জিতে সিরিজও জিতে নিল প্রোটিয়ারা। বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার পরই দক্ষিণ আফ্রিকার কিপার-ব্যাটার কুইন্টন ডি’কক জানিয়ে দিয়েছিলেন, বিশ্বকাপের পর এই ফরম্যাট থেকে সরে দাঁড়াবেন। দেশের জার্সিতে ঘরের মাঠে শেষ ওডিআই খেললেন কুইন্টন। সিরিজ জিতলেন। শেষ ম্যাচেও চোখ ধাঁধানো একটা ক্যাচ। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে এই টুর্নামেন্টে অষ্টম ট্রফি ভারতের। বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। স্বাভাবিক ভাবেই বাড়তি আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামতে পারবেন রোহিতরা। বিশেষ করে অস্ট্রেলিয়ার এই পারফরম্যান্সর পর। জোহানেসবার্গে সিরিজ নির্ণায়ক ম্য়াচে নেমেছিল দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া।

তৃতীয় ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। এই ম্যাচে ফেরেন প্রোটিয়া অধিনায়ক তেম্বা বাভুমা। যদিও রানের খাতা খুলতে পারলেন না। এডেন মার্করাম ৮৭ বলে ৯৩, ডেভিড মিলার ৬৫ বলে ৬৩ এবং মার্কো জানসেনের অলরাউন্ড পারফরম্যান্স। মাত্র ২৩ বলে ৪৭ রানের বিধ্বংসী ইনিংস মার্কোর। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩১৫ রান প্রোটিয়াদের।

রান তাড়ায় দ্রুতই ওয়ার্নার, জশ ইংলিশের উইকেট হারায় অস্ট্রেলিয়া। তবে মিচেল মার্শ এবং মার্নাস লাবুশেন লড়াইয়ে রেখেছিল। মার্শ ৫৬ বলে ৭১ রান করেন। তিনি ফিরতেই অস্ট্রেলিয়ার হারাকিরি। মার্কো জানসেনের পাঁচ উইকেট। ১৯৩ রানেই অলআউট অস্ট্রেলিয়া। এই নিয়ে টানা তৃতীয় ম্যাচে একশোর বেশি রানের ব্যবধানে হার অস্ট্রেলিয়ার। ১২২ রানে ম্যাচ এবং ৩-২ ব্য়বধানে সিরিজ জয় দক্ষিণ আফ্রিকার।