T20 World Cup 2024: গিল টিমে, ঋতুরাজ সুযোগ পেল না… বিশ্বকাপের দল বাছাইয়ে পক্ষপাতিত্বের অভিযোগ দেশের প্রাক্তনীর

অনেকের মতে আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের টিম বাছাইয়ে পক্ষপাতিত্ব করা হয়েছে। মহম্মদ সিরাজ ফর্মে নেই। তারপরও একাদশে কীভাবে? উঠেছে এই প্রশ্ন। শুভমন গিল এ বারের আইপিএলে ভালো ছন্দে নেই। তারপরও কী করে রিজার্ভ টিমে সুযোগ পেলেন? এই নিয়ে প্রশ্ন তুলেছেন দেশের এক প্রাক্তন তারকা ক্রিকেটার।

T20 World Cup 2024: গিল টিমে, ঋতুরাজ সুযোগ পেল না... বিশ্বকাপের দল বাছাইয়ে পক্ষপাতিত্বের অভিযোগ দেশের প্রাক্তনীর
T20 World Cup 2024: গিল টিমে, ঋতুরাজ সুযোগ পেল না... বিশ্বকাপের দল বাছাইয়ে পক্ষপাতিত্বের অভিযোগ দেশের প্রাক্তনীর
Follow Us:
| Updated on: May 02, 2024 | 4:55 PM

কলকাতা: ভারতের টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2024) টিম ঘোষণা হওয়ার পর থেকে কাঁটাছেঁড়া চলছে। ১৫ সদস্যের স্কোয়াড কীসের নিরিখে বাছাই করা হল? অনেকের মতে টিম বাছাইয়ে পক্ষপাতিত্ব করা হয়েছে। মহম্মদ সিরাজ ফর্মে নেই। তারপরও একাদশে কীভাবে? উঠেছে এই প্রশ্ন। শুভমন গিল এ বারের আইপিএলে ভালো ছন্দে নেই। তারপরও কী করে রিজার্ভ টিমে সুযোগ পেলেন? এই নিয়ে প্রশ্ন তুলেছেন দেশের এক প্রাক্তন তারকা ক্রিকেটার। চলতি আইপিএলে গুজরাট টাইটান্সের অধিনায়ক শুভমন গিল (Shubman Gill) ১০ ম্যাচে ৩২০ রান করেছেন। আর চেন্নাই সুপার কিংসের ক্যাপ্টেন ঋতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad) ১০ ম্যাচে ৫০৯ রান করেছেন।

ঋতুরাজ গায়কোয়াড় যে ছন্দে রয়েছেন, তাতে তিনি বিশ্বকাপ টিমে জায়গা পাওয়ার যোগ্য বলে মনে করেন দেশের প্রাক্তন ক্রিকেটার কৃষ্ণামাচারি শ্রীকান্ত। তিনি ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘কোনও সন্দেহ নেই যে ঋতুরাজ গায়কোয়াড় একটি জায়গা পাওয়ার যোগ্য। ১৭টি টি-২০ ইনিংসে ৫০০-র বেশি রান করেছে ও। এ ছাড়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেঞ্চুরিও করেছিল ঋতুরাজ।’

আসন্ন বিশ্বকাপের জন্য ভারতের যে ১৫ সদস্যের টিম বাছা হয়েছে, তাতে খুব বেশি পক্ষপাতিত্ব হয়েছে বলে মনে করেন শ্রীকান্ত। একইসঙ্গে শুভমন গিল ছন্দে না থাকার পরও কী ভাবে রিজার্ভ ক্রিকেটারের তালিকায় সুযোগ পেয়েছেন? সেই নিয়েও প্রশ্ন তুলেছেন শ্রীকান্ত। তিনি বলেন, ‘শুভমন গিল তো পুরোপুরি ফর্মে নেই। কিন্তু ওকে কেন দলে নির্বাচন করা হল? শুভমন গিল নির্বাচকদের পছন্দের ক্রিকেটার। ও ব্যর্থ হলেও সুযোগ পায়। টেস্ট, ওয়ান ডে এবং টি-২০-তে ব্যর্থ হলেও ও টিমে জায়গায় পায়। আমার মনে হয় টিম বাছাইয়ের ক্ষেত্রে খুব বেশি পক্ষপাতিত্ব হয়েছে। ব্যক্তিগত পছন্দের নিরিখে টিম বাছাই করা হয়েছে।’

টি-২০ বিশ্বকাপে ভারতের পুরো টিম: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), শিবম দুবে, রবীন্দ্র জাডেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং, জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ।

রিজার্ভ: শুভমন গিল, রিঙ্কু সিং, খলিল আহমেদ, আবেশ খান।