Rohit Sharma: ব্যাট না নিয়েই মাঠে! বাদ নেই মোবাইল, পাসপোর্ট; রোহিতের ভুলে যাওয়ার ‘রোগ’ বহু পুরনো

ক্রিকেট বিশ্ব অবাক হলেও রোহিতের ভুলে যাওয়ার 'রোগ' তাঁর সতীর্থ, পরিবার ও বন্ধু বান্ধবদের কাছে নতুন নয়। বরং হিটম্যানের ভুলে যাওয়ার অভ্যেস বহু পুরনো।

Rohit Sharma: ব্যাট না নিয়েই মাঠে! বাদ নেই মোবাইল, পাসপোর্ট; রোহিতের ভুলে যাওয়ার 'রোগ' বহু পুরনো
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 22, 2023 | 2:11 PM

কলকাতা: কী ভুলো মন রে বাবা! রোহিত শর্মার (Rohit Sharma) কাণ্ড কারখানা দেখে এমনই প্রতিক্রিয়া ক্রিকেট বিশ্বের। নেটমাধ্যমে উঠেছে হাসির রোল। ঘটনার সূত্রপাত শনিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম্যাচে। রায়পুরের মাঠে প্রথম আন্তর্জাতিক ক্রিকেট (India vs New Zealand) ম্যাচ ৮ উইকেটে জয়ের পাশাপাশি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজও জিতে নিয়েছে টিম ইন্ডিয়া। কিন্তু সেসব ছাপিয়ে ‘ভুলো মনের’ জন্য শিরোনামে রইলেন মেন ইন ব্লু অধিনায়ক রোহিত শর্মা। টস জিতে প্রথমে ফিল্ডিং বা ব্যাটিং, কী নেবেন, বেমালুম ভুলে গিয়েছিলেন রোহিত। টস নিয়ে দলের সম্মিলিত সিদ্ধান্ত কী ছিল যেন…। আমতা আমতা করতে থাকেন। ক্রিকেট বিশ্ব অবাক হলেও রোহিতের ভুলে যাওয়ার ‘রোগ’ তাঁর সতীর্থ, পরিবার ও বন্ধু বান্ধবদের কাছে নতুন নয়। বরং হিটম্যানের ভুলে যাওয়ার অভ্যেস বহু পুরনো। বছর পাঁচেক আগেই রোহিতের এই অভ্যাস ফাঁস করে দিয়েছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। বিস্তারিত TV9 Bangla-র এই প্রতিবেদনে।

শনিবারের ঘটনার পর রোহিতের ভুলে যাওয়ার প্রমাণ জোগাড় করতে ব্যস্ত হয়ে পড়েছিলেন নেটিজেনরা। ঘটনার কিছুক্ষণের মধ্যেই ভাইরাল ছোটপর্দার বিখ্যাত সঞ্চালক গৌরব কাপুরকে দেওয়া বিরাট কোহলির একটি সাক্ষাৎকার। সতীর্থর ভুলে যাওয়ার অভ্যেস নিয়ে রীতিমতো তালিকা দিয়েছেন বিরাট। তাঁকে বলতে শোনা গিয়েছে, “রোহিত শর্মা এত জিনিসপত্র ভুলে যায় কী বলব। এত ভুলো মনের মানুষ আমি জীবনে দেখিনি। আইপ্যাড, মোবাইল ফোন, মানিব্যাগ…এমন কোনও জিনিস নেই যেটা ও হারায়নি। শুধু তাই নয়, ছোট-বড় প্রতিদিনের ব্যবহৃত জিনিসপত্রও ভুলে গিয়েছে অনেক সময়। রোহিতের নিজেরও ধারণা নেই ও কত জিনিসপত্র ফেলে রেখে চলে যায়। তবে ওর এসবে থোড়াই কেয়ার! জিনিস হারালেই বলে, নতুন কিনে নেব।”

এখানেই থামেননি বিরাট। বেশ কিছু ঘটনার উল্লেখ করে প্রাক্তন অধিনায়ক বলেছেন, “বিমানবন্দর থেকে বাস অর্ধেক রাস্তা চলে আসার পর রোহিতের মনে পড়েছে যে বিমানেই আইপ্যাড ভুলে এসেছে। বেশ কয়েকবার পাসপোর্টও ভুলেছে। এই ফেলে চলে আসা জিনিসপত্রগুলো পুনরুদ্ধার করা মুশকিল হয়ে যায়। লজিস্টিক্যাল ম্যানেজার তাই আগেভাগেই জিজ্ঞসা করে নেন, রোহিত শর্মা সব জিনিসপত্র নিয়েছেন তো? রোহিত সায় দেওয়ার পরই বাস ছাড়ে।” এছাড়া সোশ্যাল মিডিয়ায় আরও একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। দেখা যাচ্ছে, ব্যাট না নিয়েই গ্লাভস পরতে পরতে মাঠে নামছেন রোহিত। কিছুটা যাওয়ার পর মনে পড়ে ব্যাটের কথা। কেউ একজন দৌড়ে এসে রোহিতকে ব্যাট দিয়ে যান।