IPL 2022: চাপহীন বিরাট কিন্তু ভয়ঙ্কর হয়ে উঠবে, কে সতর্ক করছেন আইপিএল টিমগুলোকে?

ক্যাপ্টেন্সি ছেড়ে বেরিয়ে আসা বিরাট কোহলি (Virat Kohli) এখন অনেক চাপমুক্ত ক্রিকেট খেলতে পারবেন। আর সেটাই তাঁকে আরও ভয়ঙ্কর করে তুলবে। আইপিএল ১৫ শুরু হচ্ছে ২৬ মার্চ। তার আগে শেষ বেলার প্রস্তুতি সারছে টিমগুলো। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) কখনও ট্রফি জিততে পারেনি আইপিএলে। এ বার সেই আক্ষেপ মিটিয়ে নিতে চায় আরসিবি।

IPL 2022: চাপহীন বিরাট কিন্তু ভয়ঙ্কর হয়ে উঠবে, কে সতর্ক করছেন আইপিএল টিমগুলোকে?
চাপহীন বিরাট কিন্তু ভয়ঙ্কর হয়ে উঠবে, কে সতর্ক করছেন আইপিএল টিমগুলোকে?Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2022 | 9:48 AM

বেঙ্গালুরু: ক্যাপ্টেন্সি ছেড়ে বেরিয়ে আসা বিরাট কোহলি (Virat Kohli) এখন অনেক চাপমুক্ত ক্রিকেট খেলতে পারবেন। আর সেটাই তাঁকে আরও ভয়ঙ্কর করে তুলবে। আইপিএল ১৫ শুরু হচ্ছে ২৬ মার্চ। তার আগে শেষ বেলার প্রস্তুতি সারছে টিমগুলো। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) কখনও ট্রফি জিততে পারেনি আইপিএলে। এ বার সেই আক্ষেপ মিটিয়ে নিতে চায় আরসিবি। আর সেই স্বপ্নপূরণের কেন্দ্রে থাকবেন বিরাটই। ভারতীয় টিমের ক্যাপ্টেন্সি নিয়ে নানা বিতর্ক হয়েছে তাঁকে নিয়ে। সব ফর্ম্যাটের নেতৃত্ব থেকে তিনি সরে দাঁড়িয়েছেন। এমনকি, গত বার আইপিএলের পর আরসিবির নেতৃত্বও ছেড়ে দিয়েছেন। এই আইপিএল থেকে বিরাট অেক বেশি চাপমুক্ত হয়ে খেলতে পারবেন। আর সেটাই হবে তাঁর সাফল্যে ফেরার অন্যতম কারণ। আর কেউ নন, এই বিরাট যে ভয়ঙ্কর হয়ে উঠবেন, প্রতিপক্ষের কাছে সেরা চ্যালেঞ্জ, তা নিজেই বলেছেন গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell)।

আরসিবির সঙ্গে পডকাস্ট আড্ডায় ম্যাক্সি বলেছেন, ‘ও খুব ভালো করে জানে যে, আরসিবির ক্যাপ্টেন্সি ও ছেড়ে দিয়েছে। ওর কাঁধ থেকে একটা বড় চাপ নেমে গিয়েছে। বিরাট কিন্তু এখন অনেক খোলা মনে ক্রিকেটটা খেলবে। আর সেই অন্যান্য টিমগুলোর কাছে ভয়ঙ্কর হয়ে উঠবে। একই সঙ্গে ওকে রিল্যাক্স দেখে খুব ভালো লাগছে। আমার তো মনে হয়, আগামী কয়েক বছর ও ক্রিকেটটাকে দারুণ উপভোগ করবে। ওর বিরুদ্ধে খেলা সব সময় কঠিন। যে কোনও ভাবে নিজেকে মেলে ধরার চেষ্টা করবেই।’

গত মরসুম থেকে আরসিবিতে খেলছেন ম্যাক্সওয়েল। পঞ্জাবের হয়ে খেলার সময় সে ভাবে সাফল্য পাচ্ছিলেন না। অনেক টিমই তাঁকে নিয়ে আগ্রাহ হারাচ্ছিল। সেখান থেকে বিরাটের টিম তাঁকে তুলে নেয়। সিদ্ধান্ত যে সঠিক ছিল, সেটা প্রমাণ করে দিয়েছেন ম্যাক্সি। প্রচুর রান করেছেন গত আইপিএলে। এই আইপিএলেও আরসিবির অন্যতম শক্তি অস্ট্রেলিয়ান অলরাউন্ডার। তবে তাঁকে পেতে দেরি হবে। মার্চের শেষ দিকে বিয়ে করছেন ম্যাক্সওয়েল। টিমে যোগ দেবেন একটু পরে।

আরসিবিতে যোগ দেওয়ার পর থেকে ম্যাক্সওয়েল বন্ধু হয়ে গিয়েছিলেন বিরাটের। সেই তাঁকে নিয়েই ম্যাক্সি বলছেন, ‘আমি খেয়াল করে দেখেছি, বিরাট নিজের আবেগ নিয়ন্ত্রণে রাখতে শুরু করেছে। সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রেও একই ব্যাপারক লক্ষ্য করেছি। যেটা আমাকে সবচেয়ে বেশি অবাক করেছিল, আমরা দ্রুত বন্ধু হয়ে উঠেছিলাম। ক্রিকেট নিয়ে খুব শান্তভাবে আলোচনাও করেছি। এটা এ বারও হবে। কিন্তু এই বিরাটই বদলে যাবে। যখন ওর বিরুদ্ধে কেউ নামবে। ওর চোখেমুখে রোমাঞ্চ দেখতে পাবে। কিন্তু ওর সঙ্গে খেলা, ক্রিকেট নিয়ে আলোচনা কিন্তু অন্যরকম তৃপ্তি দেয়।’

আরও পড়ুন: IPL 2022: জো’বার্গ থেকে মুম্বই আসতে আসতে কী করলেন বেবি এবি জানেন?