MS Dhoni: শেষ টেস্টে ধোনি কোন কথায় কেঁদে ফেলেছিলেন অক্ষর?

ধোনির সঙ্গে আইপিএলে খেলার সুযোগ হয়নি অক্ষর প্যাটেলের। আইপিএলে তিনি খেলেছেন মুম্বই ইন্ডিয়ান্স, পঞ্জাব কিংস ও দিল্লি ক্যাপিটালসের হয়ে। ধোনির সঙ্গে না হলেও ধোনির উল্টো দিকে অনেকবারই খেলেছেন অক্ষর।

MS Dhoni: শেষ টেস্টে ধোনি কোন কথায় কেঁদে ফেলেছিলেন অক্ষর?
জাতীয় দলের জার্সিতে একসঙ্গে ধোনি ও অক্ষর। Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2022 | 6:34 PM

মুম্বই: মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) বর্তমান প্রজন্মের ক্রিকেটারদের কাছে একজন মহীরুহ। যে কোনও ক্রিকেটারকে ধোনি নিয়ে প্রশ্ন করলেই বেড়িয়ে পরে অনেক অনেক কথা। ধোনিকে নিয়ে মজার কথা থেকে মাহি ভাইয়ের থেকে শেখা কিংবা ধোনিকে নিয়ে আবেগ নস্টালজিয়া, অল্প কথায় কোনও কিছুই শেষ হয় না। তেমনই একটা ঘটনা শেয়ার করলেন ভারতীয় দলের অলরাউন্ডার অক্ষর প্যাটেল (Axar Patel)। ধোনির একটা কথায় চোখ দিয়ে জল বেড়িয়ে গিয়েছিল গুজরাতের ক্রিকেটারের। শুধু অক্ষর নন, চোখের জল ধরে রাখতে পারেননি সুরেশ রায়নাও (Suresh Raina)। ঘটনা ধোনির শেষ টেস্ট ম্যাচের। সবাইকে অবাক করে যখন ধোনি নিজের টেস্ট অবসরের কথা ঘোষণা করলেন সে দিনের। টিমের ড্রেসিংরুমে সেদিন যেন বোমা পড়েছিল। বলছেন অক্ষর।

টিভি তারকা গৌরব কপুরের ওয়েব শো, ‘ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়ন’এর নতুন পর্বে অক্ষর শোনালেন পুরোন দিনের কথা। “মেলবোর্নে অস্ট্রেলিয়ার সঙ্গে টেস্ট ড্র করেছে ভারত। সাংবাদিক সম্মেলন শেষ। সংবাদিকরা নিজেদের ব্যাগ গুছিয়ে তৈরি হচ্ছেন, এমন সময় বিসিসিআই (BCCI) ই-মেল করে জানাল, ধোনি টেস্ট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ড্রেসিংরুমে যেন বোমা পড়ল। সবার মুখ থমথমে। রবি (Ravi Shastri) ভাই (রবি শাস্ত্রী) মিটিং ডাকলেন, বললেন একটা বড় ঘোষণা করার আছে। মাহি অবসর নিচ্ছে। এই কথা শুনেই সুরেশ রায়না কাঁদতে শুরু করেছিল। গোটা ড্রেসিংরুমের সবার চোখেই জল। আমার আশেপাশে যারা ছিল, সবার মুখ থমথমে।”

ধোনি অবসর ঘোষণার পর ড্রেসিংরুমে এসে অক্ষর প্যাটেলকে এমন একটা কথা বলে বসলেন যে, চোখের জল ধরে রাখতে পারেননি নবাগত অক্ষর। ভারতীয় অলরাউন্ডার বলেন, “সে বারই প্রথম ধোনির সঙ্গে এক দলে আমি। ধোনি এসে আমায় বলল, ‘বাপু (অক্ষরের ডাক নাম) তুই এলি আর আমি গেলাম’। এটা শুনে আমার মুখে দিয়ে কোনও কথা নেই। চোখ দিয়ে জল বেরিয়ে গিয়েছিল। সেটা দেখে ধোনি ভাই আমায় জড়িয়ে ধরে বলে, আরে ভাই মজা করছি।”

 

 

ধোনির সঙ্গে আইপিএলে খেলার সুযোগ হয়নি অক্ষর প্যাটেলের। আইপিএলে তিনি খেলেছেন মুম্বই ইন্ডিয়ান্স, পঞ্জাব কিংস ও দিল্লি ক্যাপিটালসের হয়ে। ধোনির সঙ্গে না হলেও ধোনির উল্টো দিকে অনেকবারই খেলেছেন অক্ষর। ধোনির ম্যাচ রিডিং, বা ক্রিকেটারদের থেকে পারফরম্যান্স আদায় করার কৌশল বারবার মুগ্ধ করেছে অক্ষর প্যাটেলকে।

 

আরও পড়ুন : Australia Cricket: জাস্টিন ল্যাঙ্গারের জায়গায় অস্ট্রেলিয়া টিমের কোচ হলেন অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড