Rishabh Pant: সতরা পে খতরা… ডাকাবুকো ঋষভ পন্থ কেন ১৭ নম্বর জার্সি বেছেছেন, জানেন?

Watch Video: জার্সি ঘিরে অনেক ক্রিকেটারদের আলাদা আলাদা গল্প রয়েছে। ৭ নম্বর জার্সির কথা উঠলেই মহেন্দ্র সিং ধোনির ছবি চোখের সামনে ভাসে। ১০ নম্বর জার্সির কথা উঠলেই ক্রিকেট প্রেমীদের সচিন তেন্ডুলকরকে মনে পড়ে। ১৮ নম্বর জার্সির প্রসঙ্গ এলে বিরাট কোহলির ছবি ভেসে ওঠে। ঠিক তেমনই ১৭ নম্বর জার্সি পরিচিতি পেয়েছে ঋষভ পন্থের জন্য।

Rishabh Pant: সতরা পে খতরা... ডাকাবুকো ঋষভ পন্থ কেন ১৭ নম্বর জার্সি বেছেছেন, জানেন?
Rishabh Pant: সতরা পে খতরা... ডাকাবুকো ঋষভ পন্থ কেন ১৭ নম্বর জার্সি বেছেছেন, জানেন?
Follow Us:
| Updated on: Jun 16, 2024 | 9:00 AM

কলকাতা: মাঠ হোক বা মাঠের বাইরে তাঁর ঠোঁটের কোণায় হাসি লেগেই থাকে। সিনিয়র, সতীর্থ, জুনিয়র— সকলের সঙ্গেই মন খুলে মেশেন তিনি। কথা হচ্ছে ভারতের উইকেটকিপার ঋষভ পন্থকে (Rishabh Pant) নিয়ে। দীর্ঘ দেড় বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন উত্তরাখণ্ডের রুরকির ছেলে। ২২ গজে কামব্যাক করেই ফুল ফোটাচ্ছেন ঋষভ পন্থ। টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) তিনি ছন্দে রয়েছেন। সতীর্থদের সঙ্গে ফের এক ড্রেসিংরুম শেয়ার করে তিনি পুরনো জীবনে ফিরেছেন। মাঝে এতটা লম্বা সময় দুর্ঘটনার জন্য যে তিনি মাঠ থেকে দূরে ছিলেন, সেটা আর এখন টের পান না ঋষভ। তাঁকে নিয়ে তাঁর অনুরাগীদের জিজ্ঞাসার অন্ত নেই। এ বার তাই নিজের ইউটিউবে এক প্রশ্নোত্তর পর্বে পন্থ জানিয়েছেন, তিনি কেন ১৭ নম্বর জার্সি পরেন।

জার্সি ঘিরে অনেক ক্রিকেটারদের আলাদা আলাদা গল্প রয়েছে। ৭ নম্বর জার্সির কথা উঠলেই মহেন্দ্র সিং ধোনির ছবি চোখের সামনে ভাসে। ১০ নম্বর জার্সির কথা উঠলেই ক্রিকেট প্রেমীদের সচিন তেন্ডুলকরকে মনে পড়ে। ১৮ নম্বর জার্সির প্রসঙ্গ এলে বিরাট কোহলির ছবি ভেসে ওঠে। ঠিক তেমনই ১৭ নম্বর জার্সি পরিচিতি পেয়েছে ঋষভ পন্থের জন্য।

নিজের ইউটিউব চ্যানেলে ঋষভ পন্থ জানিয়েছেন, তাঁর ১৭ নম্বর জার্সি পরার কারণ কী। তিনি বলেন, ‘আমি কেন ১৭ নম্বর জার্সি পরি, তা অনেকেই জানতে চেয়েছে। আমি বলব, সেই ছোটবেলায় আমরা বলতাম, সতরা পে খতরা। আমার একটা জার্সি নম্বর প্রয়োজন ছিল। বাকিগুলো অন্যরা নিয়েছিল। আমি চেয়েছিলাম ৭ নম্বর আমার জার্সিতে থাকুক। তো আমি ১৭ পেয়েছি।’

৭ নম্বর জার্সি হয়তো আগামী দিনে ভারতীয় টিমে কোনও ক্রিকেটার পাবেন না। কারণ, ৭ মানেই মাহি। এমনও হতে পারে পরবর্তীতে ৭ নম্বর জার্সি অবসরে পাঠিয়ে দেবে ভারতীয় বোর্ড। তাই নাই বা এল ৭, ১৭তেই মন ভালো হয়েছে ঋষভ পন্থের।