RCB vs GT, IPL 2022 Match Prediction: আজ হার্দিকদের বিরুদ্ধে ‘বিরাট’ পরীক্ষা আরসিবির

Royal Challengers Bangalore vs Gujarat Titans Preview: এ বারের আইপিএলের (IPL 2022) ৬৭তম ম্যাচে মুখোমুখি হতে চলেছে ফাফ দু'প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) ও হার্দিক পান্ডিয়ার গুজরাত টাইটান্স (Gujarat Titans)।

RCB vs GT, IPL 2022 Match Prediction: আজ হার্দিকদের বিরুদ্ধে 'বিরাট' পরীক্ষা আরসিবির
RCB vs GT, IPL 2022 Match Prediction: আজ হার্দিকদের বিরুদ্ধে 'বিরাট' পরীক্ষা আরসিবির
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2022 | 8:00 AM

মুম্বই: এ বারের আইপিএলে (IPL 2022) যেন স্বপ্নের দৌড় চলছে গুজরাত টাইটান্সের (Gujarat Titans)। ঋদ্ধিমান সাহা থেকে শুরু করে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। মহম্মদ সামি থেকে রশিদ খান। ব্যাটিং এবং বোলিং— দুটো বিভাগই দুরন্ত পারফর্ম করছে। তারকা সমৃদ্ধ টিম হলে কী হবে, তাঁরা সবাই নিজেদের দায়িত্ব যথাযথ পালন করছেন। আর সেই কারণেই প্রথম আইপিএল মরসুমেও এতটাই ঝকঝকে দেখাচ্ছে গুজরাতকে। ১৩ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে লিগ টেবলের মগডালে রয়েছে হার্দিক পান্ডিয়ার টিম। তাদের বিরুদ্ধেই আজ মাঠে নামছে ফাফ দু’প্লেসি-বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। আরসিবি একেবারে ছন্দে নেই তা বলা যাবে না। তবে তাদের টিমের সেরা তারকা বিরাট কোহলি রান পাচ্ছেন না, তা নিয়েই যত চর্চা চলছে। প্লে-অফে নিজেদের জায়গা পাকা করতে হলে গুজরাতের বিরুদ্ধে আজ জিততেই হবে বিরাটদের। সেই সঙ্গে রান রেটও বাড়াতে হবে খানিকটা। না হলে কিন্তু ১৬ পয়েন্টে প্লে-অফের অঙ্ক পরিষ্কার করা যাবে না।

প্লে-অফের অঙ্কটা বেশ কঠিন বিরাটদের জন্য। তাদের রান রেট -০.৩২৩। লিগ টেবলের চার নম্বরে থাকা দিল্লি ক্যাপিটালস যদি মুম্বই ইন্ডিয়ান্সকে হারাতে পারে, তা হলে তাদেরও পয়েন্ট হবে ১৬। কিন্তু রান রেটে ভালো জায়গায় থাকার সুবাদে তারাই চলে যাবে প্লে-অফে। এই মুহূর্তে ঋষভ পন্থের টিমের রান রেট +০.২৫৫। অর্থাৎ, ফাফ দু প্লেসির টিমের প্লে-অফে যেতে হলে দিল্লিকে হারতে হবে।

পর পর দুটো ম্যাচ জিতে কিছুটা ভালো জায়গায় পৌঁছেছিল আরসিবি। কিন্তু শেষ ম্যাচে পঞ্জাব কিংসের কাছে ৫৪ রানে হেরে বিপদে পড়ে গিয়েছে তারা। হার্দিকের টিমের বিরুদ্ধে যে কারণে দুরন্ত পারফরম্যান্স দেখতে চাইছেন তাঁদের টিমের ভক্তরা। বিরাটকে রানে ফেরার সঙ্গে সঙ্গে ক্যাপ্টেন দু প্লেসি, গ্লেন ম্যাক্সওয়েল ও দীনেশ কার্তিকের কাছেও বড় রান আশা করছেন তাঁরা। আরসিবির ব্যাটাররা রান না পেলেও বোলাররা কিন্তু টিমকে টানছেন। হর্ষল প্যাটেল, ওয়ানিন্দু হাসারঙ্গারা ফর্মেই আছেন। তবু টিমগেম দেখা যাচ্ছে না টিমের কাছে। সেটাই ফিরিয়ে আনতে মরিয়া আরসিবি।