আইপিএলের বায়ো-বাবল নিয়ে বড়সড় প্রশ্ন ঋদ্ধির

গত ৪ মে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছিলেন ঋদ্ধিমান সাহা। জৈব সুরক্ষা বলয়ে থেকেও কি ভাবে ক্রিকেটাররা করোনায় সংক্রমিত হয়েছিলেন, তা নিয়ে তোলপাড় হয়েছে ভারতীয় ক্রিকেট।

আইপিএলের বায়ো-বাবল নিয়ে বড়সড় প্রশ্ন ঋদ্ধির
সৌজন্যে-আইপিএল ওয়েবসাইট
Follow Us:
| Updated on: May 22, 2021 | 5:44 PM

কলকাতা: আইপিএল ১৪-র (IPL 14) জৈব সুরক্ষা বলয় নিয়ে প্রশ্ন তুলে দিলেন ভারতীয় উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। শুধু তাই নয়, স্থগিত হয়ে যাওয়া আইপিএল পরে শুরু হলে বাকি ম্যাচগুলো হোক আরব আমিরশাহিতে (UAE)। এমনটাই জানালেন বাংলার উইকেটরক্ষক। আইপিএলে খেলার সময় করোনায় সংক্রমিত হয়েছিলেন সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) উইকেটকিপার ঋদ্ধিমান সাহা।

এখন করোনামুক্ত ঋদ্ধি। ভারতীয় দলের সঙ্গে ইংল্যান্ড সফরে যাবেন তিনি। তবে জৈব সুরক্ষা বলয় (bio-bubble) নিয়ে ঋদ্ধিমানের মন্তব্য কিন্তু প্রশ্ন তুলে দিল ভারতীয় ক্রিকেটমহলের অন্দরে। এক সাক্ষাৎকারে ঋদ্ধি বলেন, ‘জৈব সুরক্ষা বলয়ের পুরো বিষয়টিই দেখভাল করে একটি সংস্থা। একটা জিনিসই এ প্রসঙ্গে বলতে পারি, গত বছর সংযুক্ত আরব আমিরশাহিতে অনুশীলনের সময় বাইরের কেউ প্রবেশ করতে পারেনি। এমনকি কোনও মাঠকর্মীও প্রবেশ করেনি সেখানে। এখানে চারদিকে ছড়িয়ে ছিটিয়ে বাইরের মানুষ। অনুশীলন মাঠের কাছাকাছি বাচ্চারা খেলাধূলা করছে। আমি এই বিষয়ে কোনও মন্তব্য করতে চাই না। তবে সংযুক্ত আরব আমিরশাহিতে গতবছর সুষ্ঠুভাবে আইপিএল হয়েছিল।’

বায়ো-বাবল প্রসঙ্গে এর সঙ্গে যোগ করে ঋদ্ধি বলেন, ‘আমি জানিনা পরে কি হবে। তবে সংযুক্ত আরব আমিরশাহিতে হলেই সুরক্ষিত ভাবে আইপিএল শেষ হবে।’

গত ৪ মে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছিলেন ঋদ্ধিমান সাহা। জৈব সুরক্ষা বলয়ে থেকেও কি ভাবে ক্রিকেটাররা করোনায় সংক্রমিত হয়েছিলেন, তা নিয়ে তোলপাড় হয়েছে ভারতীয় ক্রিকেট। করোনামুক্ত হওয়ার পর এখন কোনও দুর্বলতা নেই ঋদ্ধির শরীরে। করোনা হওয়ার পর প্রথম ২দিন তাঁর জ্বর ছিল। গন্ধও পাচ্ছিলেন না। আইসোলেশনে থাকার সময় পরিবার আর বন্ধুদের সঙ্গে ফোনে কথা বলে সময় কাটাতেন। সিনেমাও দেখতেন।

আরও পড়ুন: WTC ফাইনালে ভারতের বোলিং আক্রমণ সাজিয়ে দিলেন নেহরা