WTC FINAL 2023 : একাদশে নেই তারকা স্পিনার! WTC-ফাইনালে এই কম্বিনেশন কতটা ভালো?

IND vs AUS, WTC FINAL 2023 : ভারতের একাদশ কী হবে, তা অনেকটাই অনুমান করা যায়। কিন্তু দু-দলের মিলিত সেরা কম্বিনেশন কী হতে পারে এই নিয়ে ব্যাপক আলোচনা। আইসিসি রিভিউতে মিলিত একাদশের কথা জানিয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হোসেন।

WTC FINAL 2023 : একাদশে নেই তারকা স্পিনার! WTC-ফাইনালে এই কম্বিনেশন কতটা ভালো?
Image Credit source: ICC
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 8:45 AM

লন্ডন : আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। সাদা জার্সিতে লাল বলের রুদ্ধশ্বাস লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব। লন্ডন ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হতে চলেছে ভারত ও অস্ট্রেলিয়া। টানা দ্বিতীয় বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিয়েছে ভারত। উদ্বোধনী সংস্করণে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল। এ বার ফাইনালে ভারতের প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া। দ্বিপাক্ষিক সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গত কয়েক বছরে ভারতের পারফরম্যান্স অনবদ্য। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও ফল ভারতের পক্ষেই যাক, এমনটাই প্রত্যাশা ভারতীয় ক্রিকেট প্রেমীদের। বেশ কিছু তারকা ক্রিকেটারের না থাকা ভারতের জন্য কিছুটা হলেও চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। তাতে অবশ্য প্রত্যাশায় ভাটা পড়েনি। বিস্তারিত রইল TV9Bangla Sports -এর এই প্রতিবেদনে।

ভারতের একাদশ কী হবে, তা অনেকটাই অনুমান করা যায়। কিন্তু দু-দলের মিলিত সেরা কম্বিনেশন কী হতে পারে এই নিয়ে ব্যাপক আলোচনা। আইসিসি রিভিউতে মিলিত একাদশের কথা জানিয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হোসেন। তাঁর মিলিত একাদশে জায়গা হয়নি তারকা স্পিনারের! যা অবাক করার মতোই। ভারতীয় দলে রবীন্দ্র জাডেজা এবং রবিচন্দ্র অশ্বিন রয়েছেন। তেমনই অজি দলে রয়েছেন নাথান লিয়ঁ। নাসের হোসেন যে মিলিত একাদশ বানিয়েছেন তাতে ভারতের থেকে সুযোগ পেয়েছেন মাত্র চারজন। তাঁর একাদশে জায়গা হয়নি রবীন্দ্র জাডেজা কিংবা নাথান লিয়ঁর মতো তারকা স্পিনারের।

নাসের হোসেন যে একাদশ গড়েছেন- রোহিত শর্মা (অধিনায়ক), উসমান খোয়াজা, মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ, বিরাট কোহলি, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারি, রবিচন্দ্রন অশ্বিন, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, মহম্মদ সামি। আইসিসি রিভিউতে তিনি যে একাদশ গড়েছেন, তাতে মাত্র একজন স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। তাঁকে রাখার কারণ হিসেবে বলছেন, ‘রবিচন্দ্র অশ্বিনের ব্যাটিংয়ের হাতও খুব ভালো। ৮ নম্বরে ওর মতো ব্যাটার থাকলে সেটা খুবই পজিটিভ দিক।’