চলতি বছরে এএফসির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান বাতিল

AFC Annual Awards 2021: চলতি বছরের শেষের দিকে দোহায় (Doha) এই অনুষ্ঠান হওয়ার কথা ছিল।

চলতি বছরে এএফসির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান বাতিল
চলতি বছরে এএফসির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান বাতিল
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2021 | 12:41 PM

কুয়ালা লামপুর: কাতার ফুটবল অ্যাসোসিয়েশন (Qatar Football Association) এবং এশিয়ান ফুটবল কনফেডারেশনের (Asian Football Confederation) নির্বাহী কমিটি আজ এএফসির বার্ষিক পুরস্কার (AFC Annual Awards 2021) বিতরণী অনুষ্ঠান বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। চলতি বছরের শেষের দিকে দোহায় (Doha) এই অনুষ্ঠান হওয়ার কথা ছিল। মূলত মারণ ভাইরাস করোনার (COVID-19) জন্যই এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনার কারণে বিশ্বে এখনও দিন দিন মৃত্যুর সংখ্যা বাড়ছে। তাই এখন এই ধরণের অনুষ্ঠান করার সঠিন সময় নয়, বলে মনে করছে কাতার ফুটবল অ্যাসোসিয়েশন এবং এশিয়ান ফুটবল কনফেডারেশন। এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে এএফসি। এশিয়া ও এশিয়ার বাইরের বহু মানুষ যারা ফুটবলের সঙ্গে যুক্ত ছিলেন, এই মারণ ভাইরাসে তাঁদের মধ্যে থেকেও অনেকে প্রাণ হারিয়েছেন। তাই বিশ্বে করোনার চোখ রাঙানির মাঝে এই রকম একটা অনুষ্ঠান আয়োজন করতে রাজি নয় এএফসি ও কিউএফসি।

গত বছরও করোনার কারণে বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান বাতিল করেছিল এএফসি। ফের একবার একই পথে হাঁটল তারা। ২০২১ সালের নভেম্বরে এবারের এএফসির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান হওয়ার কথা ছিল। ২০২২ সালের এএফসির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজন করার দায়িত্ব ছিল কাতার ফুটবল অ্যাসোসিয়েশনের। সেই অনুষ্ঠানটিও পিছিয়ে গেল। সেটি ২০২৩ সালের জানুয়ারিতে হবে।

আরও পড়ুন: East Bengal: চুক্তিপত্রে সই না করার সিদ্ধান্ত ইস্টবেঙ্গলের, অনড় শ্রী সিমেন্ট