Ronaldo vs Messi: মেসিকে একডজন গোল রোনাল্ডোর! অবিশ্বাস্য হলেও সত্যি!

বিশ্ব ফুটবলে এক নম্বর তারকা কে? লিওনেল মেসি? নাকি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Messi vs Ronaldo)? তর্ক আছে। আলোচনা আছে। ঝগড়া আছে। নিষ্পত্তি নেই।

Ronaldo vs Messi: মেসিকে একডজন গোল রোনাল্ডোর! অবিশ্বাস্য হলেও সত্যি!
মেসিকে একডজন গোল রোনাল্ডোর! অবিশ্বাস্য হলেও সত্যি!Image Credit source: Forbes
Follow Us:
| Edited By: | Updated on: Jun 25, 2022 | 7:00 AM

লন্ডন: বিশ্ব ফুটবলে এক নম্বর তারকা কে? লিওনেল মেসি? নাকি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Messi vs Ronaldo)? তর্ক আছে। আলোচনা আছে। ঝগড়া আছে। নিষ্পত্তি নেই। পেলে, নাকি মারাদোনা (Pele vs Maradona) — কে সেরা-র মতোই অমীমাংসিত এক চর্চা। এ সব তর্ক যতই দুই তারকার ভক্তরা করুন, ইন্টারনেটের হিসেব কিন্তু অন্য কথা বলছে। সোশ্যাল মিডিয়ায় ফলাফল যদি দেখান হয়, বলতে হবে, মেসিকে (Lionel Messi) একডজন গোল দিয়েছেন রোনাল্ডো (Cristiano Ronaldo)! অবিশ্বাস্য শোনালেও এটাই সত্যই। এক সমীক্ষার হিসেব যে তা-ই বলছে! ইন্টারনেটে মেসিকে নিয়ে যত সার্চ হয়, তার থেকে অনেক… অনেক বেশি খোঁজ চলে রোনাল্ডোকে নিয়ে। একটু-আধটু নয়, সংখ্যাটা রীতিমতো দ্বিগুণ।

এক সমীক্ষার রিপোর্ট অনুযায়ী ইন্টারনেটে সারা মাসে মেসিকে নিয়ে সার্চ করেছেন ৪.৫ মিলিয়ন মানুষ। সাতবার ব্যালন ডি’ওর পাওয়া বার্সেলোনার প্রাক্তন মহাতারকা সম্প্রতি জাতীয় টিমের হয়ে বেশ সফল। প্যারিস সাঁজার হয়ে হয়তো তেমন সাফল্য পাননি, কিন্তু তাঁকে নিয়ে আমজনতার আগ্রহের শেষ নেই। সেই মেসির প্রতি যতই মুগ্ধতা থাকুক, তার থেকে অনেক বেশি আগ্রহ রয়েছে রোনাল্ডোকে নিয়ে। কেন? রোনাল্ডোর ইমেজ, বিতর্ক, ফিটনেস ট্রেন্ড, মাঠের সাফল্য— সব মিলিয়ে সিআর সেভেন অনেক অনেক এগিয়ে। রিপোর্টে দেখা যাচ্ছে, ১১ মিলিয়ন লোকজন মাসভর নানা ভাবে সার্চ করেছেন রোনাল্ডোকে। ফেসবুক থেকে টুইটার, ইন্সটাগ্রাম, এমনকি গুগলে গিয়েও আতিপাতি খোঁজা হয়েছে রোনাল্ডোকে। এ থেকেই বোঝা যায় মেসির থেকে জনপ্রিয়তায় বেশ কয়েক কদম এগিয়ে রয়েছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ফুটবলার। মেসির তুলনায় ১৪৫ শতাংশ বেশি মানুষ সিআর সেভেনেই মজে রয়েছে।

সেরা ১০ প্লেয়ার, যাঁদের বলা হচ্ছে সোশ্যাল মিডিয়ায় প্রভাবশালী, তাঁদের নিয়ে যে তালিকা তৈরি হয়েছে, তাতে এক নম্বরে রোনাল্ডোই। দুইয়ে রয়েছেন আমেরিকান ফুটবলের তারকা রায়ান ব়্যামজিক। ৬.১ মিলিয়ন লোক মাসভর তাঁকে সার্চ করে ইন্টারনেটে। তিনে রয়েছেন নেই। ব্রাজিলিয়ান তারকাকে নিয়ে সার্চ করে ৫.৮ মিলিয়ন লোকজন। চারে বাস্কেটবলার লেব্রন জেমস। ৫.৩ মিলিয়ন সার্চ হয়েছে তাঁর জন্য। তারপর, অর্থাৎ পাঁচে মেসি। ৬ থেকে ১০এ টম বার্ডি, লুইস হ্যামিল্টন, ম্যাক্স ভার্সটাপ্পেন, অ্যারন রজার্স, কোনোর ম্যাকগ্রেগর।