Cristiano Ronaldo: ভারতে খেলতে আসছেন রোনাল্ডো! কী ভাবে সম্ভব?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Dipankar Ghoshal

Updated on: Jan 24, 2023 | 9:00 AM

AFC Champions League 2023-24: সৌদি প্রো লিগে এক নম্বরে রয়েছে আল নাসের। শেষ অবধি এই ছন্দ ধরে রাখতে পারলে এবং আল নাসের যদি লিগ জেতে, এএফসি চ্যাম্পিয়ন্স লিগের যোগ্য়তা অর্জন করতে পারে আল নাসের। ইন্ডিয়ান সুপার লিগের খেতাবজয়ী দলও এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলবে। ভারত এবং সৌদি আরব দু-দেশই এএফসির ওয়েস্ট রিজিয়নে।

Cristiano Ronaldo: ভারতে খেলতে আসছেন রোনাল্ডো! কী ভাবে সম্ভব?
Image Credit source: twitter

রিয়াধ : কেরিয়ারের সায়াহ্নে? বয়সের দিক থেকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ক্ষেত্রে এমনটা বলাই যায়। কিন্তু ফিটনেসে! এখনও কয়েকটা বছর খেলবেন, এমন প্রত্য়াশা করাই যায়। এ মরসুমেই সৌদি আরবের ক্লাব আল নাসেরে রেকর্ড অর্থে সই করেছেন বিশ্বের অন্য়তম সেরা ফুটবলার। দীর্ঘ অপেক্ষা শেষে আল নাসেরে অভিষেকও হয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। তাঁর দল জিতেছে, তিনি অবশ্য গোল করতে পারেননি। তবে প্রথম ম্যাচেই পারফরম্যান্সে সমর্থকদের মুগ্ধ করেছেন। রোনাল্ডোর অভিষেক ম্যাচে আল নাসের জিতে সৌদি লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠেছে। ইউরোপিয়ান ফুটবলের সঙ্গে দীর্ঘ সম্পর্কে ইতি টেনে সৌদি আরবে এসেছেন রোনাল্ডো। ভারতে খেলতে এলে কেমন হয়? সেই সম্ভাবনাও কিন্তু রয়েছে। কী ভাবে! বিস্তারিত TV9Bangla-য়।

কাতারেই সম্ভবত কেরিয়ারের শেষ বিশ্বকাপ খেলে ফেলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বিশ্বকাপ শুরুর আগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিওনেল মেসিকে নিয়ে আলোচনা ছিল তুঙ্গে। বর্তমান প্রজন্মেই শুধু নয়, সর্বকালের অন্যতম সেরার তালিকায় এই দু-জনের মধ্যে কে! কাতারে অবশ্য হতাশার কেটেছে রোনাল্ডোর। গ্রুপ পর্বে এক ম্যাচে গোল করেছেন। এরপর থেকে শুধুই হতাশা। অন্য দিকে, বিশ্বকাপ জিতে লিওনেল মেসি প্রমাণ করে দিয়েছেন, তাঁকে সর্বকালের সেরা বলাই যায়। সদ্য রিয়াধে পিএসজি-র হয়ে খেলতে এসেছিলেন লিওনেল মেসিও। রোনাল্ডো-বনাম মেসি দ্বৈরথ জমে উঠেছিল। পিএসজি ৫-৪ ব্যবধানে ম্যাচ জিতেছে। মেসি এক গোল করেছেন। রোনাল্ডো জোড়া গোল। ভারতীয় ফুটবলে অনেক কিংবদন্তির পা পড়েছে। লিওনেল মেসির আর্জেন্টিনা অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছিল ভারতেই। কলকাতার যুবভারতী স্টেডিয়ামে। এ বার কী ভারতে খেলতে দেখা যাবে রোনাল্ডোকে!সম্ভাবনা রয়েছে।

সৌদি প্রো লিগে এক নম্বরে রয়েছে আল নাসের। শেষ অবধি এই ছন্দ ধরে রাখতে পারলে এবং আল নাসের যদি লিগ জেতে, এএফসি চ্যাম্পিয়ন্স লিগের যোগ্য়তা অর্জন করতে পারে আল নাসের। ইন্ডিয়ান সুপার লিগের খেতাবজয়ী দলও এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলবে। ভারত এবং সৌদি আরব দু-দেশই এএফসির ওয়েস্ট রিজিয়নে। আল নাসের এবং আইএসএল চ্যাম্পিয়ন দল যদি একই গ্রুপে পড়ে, সে ক্ষেত্রে এ বছরের শেষেই ভারতে খেলতে আসবে আল নাসের। সবটাই এখন নির্ভর করছে, আল নাসেরের পারফরম্যান্স, এএফসি চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জন এবং ড্র-তে আইএসএল চ্যাম্পিয়ন এবং আল নাসেরের একই গ্রুপে পড়া।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla