GER vs JPN FIFA WC Match Preview: কাপ যাত্রা শুরু করছে চার বারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি

Germany vs Japan FIFA world Cup 2022: চার বারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির বিশ্বকাপ যাত্রা শুরু হচ্ছে আজ। প্রতিপক্ষ জাপান।

GER vs JPN FIFA WC Match Preview: কাপ যাত্রা শুরু করছে চার বারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি
কাপ যাত্রা শুরু করছে চার বারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 23, 2022 | 11:49 AM

দোহা: চার বারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির (Germany) বিশ্বকাপ যাত্রা শুরু হচ্ছে আজ। প্রতিপক্ষ জাপান (Japan)। শেষ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছিল জার্মানি। তাই রাশিয়া বিশ্বকাপের পুনরাবৃত্তি চাইবে না চার বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। বিশ্বকাপের মঞ্চে জার্মানি ও জাপানের প্রথম সাক্ষাৎ হচ্ছে। ফলে দুই দলের পুরনো সাক্ষাতের কোনও রেকর্ড নেই। জার্মানির কাছে কাতার বিশ্বকাপের (Qatar World Cup 2022) প্রথম ম্যাচে নামার আগে ধাক্কা দলের তারকা উইঙ্গার লেরয় সানেকে না পাওয়াটা। বিশ্বকাপের জন্য দলের সঙ্গে যোগ দেওয়ার আগে বায়ার্ন মিউনিখের ফরোয়ার্ড লেরয় সানে বেশ ছন্দেই ছিলেন। জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে টুইটারে জানানো হয়েছে, জাপানের বিরুদ্ধে নামার আগে মঙ্গলবার দলের সঙ্গে অনুশীলন করেননি সানে। তাঁর হাঁটুতে চোট রয়েছে। হ্যান্সি ফ্লিকের দলে যদিও অন্য তারকারা রয়েছেন ভরসা দেওয়ার জন্য। প্রিভিউ TV9Bangla-য়।

জাপানের বিরুদ্ধে ফ্লিকের একাদশে তাদের তরুণ তুর্কি জামাল মুসিয়ালা থাকেন কিনা, সেদিকে বিশেষ নজর থাকবে। জার্মানির জাতীয় দলে জামালের যাত্রা শুরু হয়েছে ১৮ মাস আগে। ইতিমধ্যেই তিনি দেশের হয়ে ১৭টি ম্যাচে খেলে ফেলেছেন। চার বারের চ্যাম্পিয়ন জার্মানির কাপ যাত্রা শুরুর দিন তাই মুসিয়ালার দিকে আলাদা নজর থাকবে ফুটবল বিশ্বের। যদি জাপানের বিরুদ্ধে খেলার সুযোগ পান মুসিয়ালা, তা হলে আজ তাঁর বিশ্বকাপ অভিষেক হবে।

মুসিয়ালার মতো জাপান শিবিরে নজর থাকবে তাকুমি মিনামিনোর দিকে। তিনিও বিশ্বকাপে অভিষেকের অপেক্ষায় রয়েছেন। যদিও তিনি ২০১৪ সালে ব্রাজিলের প্রাথমিক স্কোয়াডে ছিলেন। এ বারের বিশ্বকাপে সরাসরি প্রবেশ করেছে সামুরাই ব্লুজরা। এএফসি বাছাই পর্বের তৃতীয় রাউন্ডে জাপান দ্বিতীয় হওয়ায় কাতারের টিকিট পেয়ে যায় এশিয়ার শক্তিশালী দলটি। জাপানের বিরুদ্ধ বিশেষ নজর থাকবে জার্মানির অভিজ্ঞ ফরোয়ার্ড থমাস মুলার এবং অধিনায়ক ম্যানুয়েল ন্যুয়েরের দিকেও। উল্লেখ্য, গ্রুপ-ই-তে কোস্টারিকা, স্পেনের সঙ্গে রয়েছে জার্মানি ও জাপান।