ATK Mohun Bagan: সবুজ-মেরুনের যুব দল বাছবেন ফেরান্দোই

সোমবার থেকে যুবভারতীতেই শুরু হবে ট্রায়াল। অনূর্ধ্ব-১৮ দলের নির্বাচনের জন্য বাছাই পর্ব চলবে ২০ থেকে ২২ জুন পর্যন্ত। যাঁদের জন্ম তারিখ ১ জানুয়ারি ২০০৫ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে তাঁরা এই ট্রায়ালে অংশ নিতে পারবেন।

ATK Mohun Bagan: সবুজ-মেরুনের যুব দল বাছবেন ফেরান্দোই
হুয়ান ফেরান্দো। ছবি: টুইটার
TV9 Bangla Digital

| Edited By: Kaustav Ganguly

Jun 16, 2022 | 7:20 PM

কলকাতা: ঠিক বিদেশি ফুটবল ক্লাবের কায়দায় এগোচ্ছে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। তৃণমূল স্তর থেকে ফুটবলার বাছাইয়ের কাজ করবেন ক্লাবের হেড কোচ হুয়ান ফেরান্দো (Juan Ferrando)। ঠিক বিদেশের বিভিন্ন ক্লাবগুলোয় যে রকমটা হয়ে থাকে, সেই ছবি এ বার দেখা যাবে সবুজ-মেরুনেও। ২০ তারিখ থেকেই শুরু হবে তার প্রাথমিক পর্ব। এটিকে মোহনবাগানের তিনটি বয়সভিত্তিক দলের স্কাউটিংয়ের প্রাথমিক পর্বের নির্বাচন করবেন ফেরান্দো। শুধু বাগানের হেড কোচ একাই নন, তাঁর সঙ্গে থাকবেন সহকারী কোচ বাস্তব রায়ও। যদিও ফুটবলার বাছাইয়ের চূড়ান্ত শিলমোহর দেবেন ফেরান্দোই। মোহনবাগানের যুব দল থেকে উঠে আসা কিয়ান নাসিরি, আর্শ আনোয়ার, সুমিত রাঠি, ফারদিন আলি মোল্লারা সিনিয়র দলে সুযোগ পেয়েছেন। প্রতিশ্রুতিমান ফুটবলারদের সিনিয়র লেভেলে খেলানোর পক্ষপাতি ফেরান্দো। এ বারের যুব দল থেকেও কিছু ফুটবলারকে নানা প্রতিযোগিতায় খেলানোর ভাবনা রয়েছে বার্সেলোনার প্রাক্তনীর।

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের বয়সভিত্তিক প্রতিযোগিতাতেও সবুজ-মেরুন জার্সি গায়ে চাপানোর সুযোগ পাবেন নির্বাচিত ফুটবলাররা। সোমবার থেকে যুবভারতীতেই শুরু হবে ট্রায়াল। অনূর্ধ্ব-১৮ দলের নির্বাচনের জন্য বাছাই পর্ব চলবে ২০ থেকে ২২ জুন পর্যন্ত। যাঁদের জন্ম তারিখ ১ জানুয়ারি ২০০৫ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে তাঁরা এই ট্রায়ালে অংশ নিতে পারবেন।

অনূর্ধ্ব-১৫ দল নির্বাচনের ট্রায়াল হবে ২৪ থেকে ২৬ জুন। ১ জানুয়ারি ২০০৮ থেকে ৩১ ডিসেম্বর ২০০৯-এর মধ্যে যারা জন্মেছে, তারা এই ট্রায়ালে অংশ নিতে পারবে। অনূর্ধ্ব-১৩ দলের নির্বাচনী ট্রায়াল হবে ২৮-৩০ জুন। ১ জানুয়ারি ২০১০-র পর যারা জন্মেছে, তারা অংশ নিতে পারবে এই ট্রায়ালে। নির্ধারিত দিনে ট্রায়াল শুরুর আগে নিজের আধার কার্ড বা সঠিক বয়সের যে কোনও সংশাপত্র জমা দিতে হবে মাঠে।

আরও পড়ুন: Indian Football: ‘আমি যখন বলব, তখনই লিগ শুরু করতে হবে’, বিস্ফোরক স্টিম্যাচ

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla