UEFA Champions League 2021-22: রোনাল্ডোর রেকর্ড ছুঁতে মরিয়া বেঞ্জেমা

বেঞ্জেমা বলছেন, 'রিয়ালে খেলে আমি গর্বিত। এই বছরটা আমার খুব ভালো যাচ্ছে। গোল করার পাশাপাশি অ্যাসিস্টও করছি। নিজের খেলায় খুব খুশি।' চলতি মরসুমে রিয়ালের হয়ে ৪৫ ম্যাচে ৪৪ গোল করে ফেলেছেন করিম বেঞ্জেমা। রিয়ালের হয়ে ৩২৩ গোল করেছেন। রাউলের রেকর্ডের সঙ্গে এক স্থানে আছেন ফরাসি সুপারস্টার।

UEFA Champions League 2021-22: রোনাল্ডোর রেকর্ড ছুঁতে মরিয়া বেঞ্জেমা
করিম বেঞ্জেমা। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2022 | 8:30 AM

প্যারিস: শনিবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের (UEFA Champions League) মেগা ফাইনাল। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে এ বার মুখোমুখি লিভারপুল (Liverpool)-রিয়াল মাদ্রিদ (Real Madrid)। লিভারপুলের কাছে ৪ বছর আগের বদলা নেওয়ার চ্যালেঞ্জ। অন্য দিকে রিয়ালের কাছে ১৪ বার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের হাতছানি। ফাইনালে রিয়ালকে হারালে এসি মিলানের ৭ বার চ্যাম্পিয়ন হওয়ার নজির স্পর্শ করবে লিভারপুল। দুই দলের সামনেই রয়েছে সুযোগ। ১৯৮১ সালে শেষ বার চ্যাম্পিয়ন্স লিগে রানার্স আপ হয়েছিল রিয়াল মাদ্রিদ। আর সে বার রিয়ালকে হারিয়েছিল লিভারপুলই। অন্য দিকে ২০১৮ সালের পর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতেনি রিয়াল। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ক্লাব ছাড়ার পর আর ইউরোপ সেরা হয়নি মাদ্রিদ। এ বার সেই মিথ ভেঙে দেওয়ার সুযোগ রিয়ালের সামনে। নিজেকে প্রমাণের চ্যালেঞ্জ করিম বেঞ্জেমার সামনে। রিয়ালের সুপারস্টার নিজের নামের পাশে অনন্য রেকর্ড খোদাই করতে মরিয়া। শনি রাতে চ্যাম্পিয়ন হলেই, পাঁচ বার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের নজির গড়বেন বেঞ্জেমা। আর সেটা হলেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর রেকর্ড স্পর্শ করবেন ফরাসি সুপারস্টার।

বেঞ্জেমা বলছেন, ‘রিয়ালে খেলে আমি গর্বিত। এই বছরটা আমার খুব ভালো যাচ্ছে। গোল করার পাশাপাশি অ্যাসিস্টও করছি। নিজের খেলায় খুব খুশি।’ চলতি মরসুমে রিয়ালের হয়ে ৪৫ ম্যাচে ৪৪ গোল করে ফেলেছেন করিম বেঞ্জেমা। রিয়ালের হয়ে ৩২৩ গোল করেছেন। রাউলের রেকর্ডের সঙ্গে এক স্থানে আছেন ফরাসি সুপারস্টার।

২০১৮ সালে রোনাল্ডো রিয়াল ছাড়ার পর আর চ্যাম্পিয়ন্স লিগ জেতেনি রিয়াল মাদ্রিদ। সেই বদনাম ঘোচানোর গুরুদায়িত্ব বেঞ্জেমার কাঁধেই। তিনি বলছেন, ‘ক্লাবের ইতিহাস কোথায় গিয়ে দাঁড়াবে আমি জানিনা। তবে আমার কেরিয়ারের সেরা সময়টা দেখার জন্য আর একটু অপেক্ষা করতে হবে।’ চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্যায়ে টানা ৫ ম্যাচে গোল করার রেকর্ড রয়েছে সিআর সেভেনের। সেই রেকর্ড ছুঁয়ে ফেললেন করিম বেঞ্জেমা। নক আউটে টানা ৬টি ম্যাচে গোল করার রেকর্ড রয়েছে রোনাল্ডোর। ফাইনালে গোল করলে সেই রেকর্ডও ছুঁয়ে ফেলবেন বেঞ্জেমা। নক আউটে রোনাল্ডোর ১০ গোলের রেকর্ডও স্পর্শ করেন ফরাসি সুপারস্টার।

আরও পড়ুন: French Open 2022: ফরাসি ওপেনের প্রি-কোয়ার্টারে বোপান্না-মিডলকুপ