রাফা-রাজের রোলাঁ গারোয় কষ্টার্জিত জয় জোকারের

নাদাল (Rafael Nadal) যখন ভয়ঙ্কর, তখন জোকার (Novak Djokovic) কিন্তু কিছুটা হলেও চাপে রয়েছেন। অন্তত শেষ ১৬-র ম্যাচে প্রায় হারতে বসেছিলেন। ইতালির (Italy) লোরেন্সো মুসেত্তির বিরুদ্ধে প্রথম দুটো সেট হেরেও শেষ আটে উঠেছেন। পরের দুটো সেট জিতে ম্যাচে ফিরেছিলেন।

রাফা-রাজের রোলাঁ গারোয় কষ্টার্জিত জয় জোকারের
ফরাসি ওপেনের শেষ আটে রাফা-জোকার। ছবি: টুইটার
Follow Us:
| Updated on: Jun 08, 2021 | 4:57 PM

প্যারিস: ফরাসি ওপেনে (French Open) রাফায়েল নাদালকে যেন থামানোই যাচ্ছে না। বরং যত এগোচ্ছেন, ততই ভয়ঙ্কর হয়ে উঠছেন স্প্যানিশ তারকা। ইতালির জানিক সিনারকে স্ট্রেট সেটে উড়িয়ে দিলে পা দিলেন কোয়ার্টার ফাইনালে। ৭-৫, ৬-৩, ৬-০ জিতেছেন তিনি। আর এক ধাপ এগোতে পারলেই, সেমিফাইনালে নোভাক জকোভিচের মুখে পড়বেন। নাদাল (Rafael Nadal) যখন ভয়ঙ্কর, তখন জোকার (Novak Djokovic) কিন্তু কিছুটা হলেও চাপে রয়েছেন। অন্তত শেষ ১৬-র ম্যাচে প্রায় হারতে বসেছিলেন। ইতালির (Italy) লোরেন্সো মুসেত্তির বিরুদ্ধে প্রথম দুটো সেট হেরেও শেষ আটে উঠেছেন। পরের দুটো সেট জিতে ম্যাচে ফিরেছিলেন। পঞ্চম সেটে অবশ্য রোলেন্সো চোট নিয়ে বেরিয়ে যান। না হলে অঘটনের ছায়াও দেখতে শুরু করেছিলেন অনেকে।

আরও পড়ুন: মঞ্জরেকরের সমালোচনার জবাব মিমে দিলেন অশ্বিন

সব মিলিয়ে ১৫বার রোলাঁ গারোর কোয়ার্টার ফাইনালে উঠলেন নাদাল। তাঁর প্রিয়তম টুর্নামেন্টেই শুধু জিতলেন ১০৪ নম্বর ম্যাচ। এই অবিস্মরণীয় রেকর্ডের মধ্যেও কিন্তু রাফা সতর্ক। ফরাসি ওপেন জিতলে রজার ফেডেরারকে টপকে গিয়ে ২১তম গ্র্যান্ড স্লাম জিতবেন রাফা। সেই লক্ষ্যেই এগোতে চাইছেন তিনি। বলেওছেন, ‘শুরুটা আমার কিছুটা রক্ষণাত্মকই ছিল। বরং সিনার ওর সেরা শটগুলো খেলার সুযোগ পেয়ে যাচ্ছিল। ওটা আমার ভুলই ছিল। প্রথম সেটে ৫-৪ এগিয়ে যাওয়ার পর থেকে খেলা নিয়ন্ত্রণ করেছি। তার পর থেকে বেশ ভালো পারফর্ম করেছি।’ রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন জোকারাও। যদি ফরাসি ওপেন জিততে পারেন, তা হলে দ্বিতীয়বার একই মরসুমে চারটে গ্র্যান্ড স্লাম জেতার অভিনব রেকর্ড করে ফেলবেন। তবে এ সবের থেকেও নাদাল ও জকোভিচের কাছে গুরুত্বপূর্ণ অন্য একটা ম্যাচ। সেমিফাইনালে মুখোমুখি হওয়ার কথা এই দুই তারকার। যে জিতবেন, টেনিস দুনিয়ায় এক নয়া কর্তৃত্ব কায়েম করবেন।