মঞ্জরেকরের সমালোচনার জবাব মিমে দিলেন অশ্বিন

অতীতেও মঞ্জরেকর (Sanjay Manjrekar) ভারতীয় ক্রিকেটারদের (Indian Cricketer) নিয়ে নানা বিতর্কিত মন্তব্য করেছেন। যার জন্য কটুক্তিও সহ্য করতে হয়েছে তাঁকে। ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) তরফে একবার সতর্কও করা হয়েছিল। কিন্তু মঞ্জরেকর পাল্টাননি।

মঞ্জরেকরের সমালোচনার জবাব মিমে দিলেন অশ্বিন
মঞ্জরেকরকে জবাব অশ্বিনের। ছবি: টুইটার
Follow Us:
| Updated on: Jun 08, 2021 | 4:48 PM

চেন্নাই: সঞ্জয় মঞ্জরেকরকে (Sanjay Manjrekar) এ বার পাল্টা দিলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। টুইটারে একটা মিম পোস্ট করেছেন। যার অর্থ হল, ‘আমার মন এ ভাবে ভেঙে দেবেন না, প্লিজ।’ অশ্বিনের এই রসিকতা ক্রিকেটমহলে চর্চার বিষয় হয়ে উঠেছে। দিন কয়েক আগেই এক ইন্টারভিউতে সঞ্জয় মঞ্জরেকরের  ব্যাখ্যা ছিল, অশ্বিন সর্বকালের সেরা নন। বলেছিলেন, ‘সর্বকালের সেরা বাছতে বসলে আমি ডন ব্র্যাডম্যান, গ্যারি সোবার্স, সুনীল গাভাসকর, সচিন তেন্ডুলকর, বিরাট কোহলিদের বাছব। ওর প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, সর্বকালের সেরার তালিকায় ও নেই।’ অতীতেও মঞ্জরেকর (Sanjay Manjrekar) ভারতীয় ক্রিকেটারদের (Indian Cricketer) নিয়ে নানা বিতর্কিত মন্তব্য করেছেন। যার জন্য কটুক্তিও সহ্য করতে হয়েছে তাঁকে। ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) তরফে একবার সতর্কও করা হয়েছিল। কিন্তু মঞ্জরেকর পাল্টাননি। তবে, এ বার তিনি তীর্যক কোনও মন্তব্য করেননি। বরং, ক্রিকেটীয় ব্যাখ্যা দিয়ে বুঝিয়েছিলেন, কেন অশ্বিনকে সর্বকালের সেরা অফস্পিনারদের তালিকায় রাখা যাবে না। তাঁর যুক্তি ছিল, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকার মতো দেশগুলোর বিরুদ্ধে তাদের মাঠে সে ভাবে সফল নন।

আরও পড়ুন: ন্যুয়ারের ১০০ ম্যাচে গোলের বন্যা মুলারদের

অশ্বিনকে (Ravichandran Ashwin) নিয়ে অনেকেই উচ্ছ্বসিত। বলেন, মুথাইয়া মুরলীধরনের সর্বোচ উইকেটের মাইলফলক পেরিয়ে যাওয়ার ক্ষমতা আছে তাঁর। আরও অনেক দিন তিনি খেলবেন ভারতের হয়ে। সেখান থেকেই উল্টো মনোভাব মঞ্জরেকরের। অশ্বিনের মিমের জবাব অবশ্য সহজ-সরল ভাবেই দিয়েছেন মঞ্জরেকর। তাঁর স্পষ্ট কথা, ‘আমার ক্রিকেট দর্শন খুব স্পষ্ট। যেটা হয়েছিল, সেটাই বলেছিলাম।’ যাই বলুন মঞ্জরেকর, অশ্বিনের ভক্তমহল কিন্তু মঞ্জরেকরের এই মন্তব্য মোটেও ভালো ভাবে নিচ্ছেন না।