Pele Health: দুশ্চিন্তা বাড়িয়ে ফের হাসপাতালে পেলে

হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে বলা হয়, 'পেলের শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। আগামী কয়েকদিনের মধ্যেই হাসপাতাল থেকে তাঁকে ছেড়ে দেওয়া হবে।' গত কয়েকমাস ধরেই হাসপাতাল থেকে বাড়ি যাতায়াত চলছেই। ৮১ বছরের ফুটবল সম্রাট হাসপাতালে ভর্তি হওয়ায় স্বভাবতই উদ্বেগ বাড়ে ফুটবলমহলে। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষের বিবৃতির পর কিছুটা হলেও উদ্বেগ কেটেছে ফুটবলমহলের।

Pele Health: দুশ্চিন্তা বাড়িয়ে ফের হাসপাতালে পেলে
পেলে। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 22, 2022 | 3:23 PM

সাও পাওলো: দুশ্চিন্তা বাড়িয়ে আবার হাসপাতালে ফুটবল কিংবদন্তি পেলে (Pele)। মূত্রনালিতে সংক্রমণের জন্য সাও পাওলোর (Sau Paulo) হাসপাতালে ভর্তি হলেন ব্রাজিলের (Brazil) কিংবদন্তি। কোলন টিউমরের জন্য কেমোথেরাপি নিতে এর আগেই সেই হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। গত শুক্রবার সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে প্রথমে নিয়ে যাওয়া হয় ফুটবল সম্রাটকে। গত সেপ্টেম্বরে কোলন টিউমরের চিকিৎসার জন্যই ফের হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। ৮ দিন হাসপাতালে থাকার পর হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়, রুটিন চেক আপে মূত্রনালিতে কিছু সমস্যা দেখা দিয়েছে। মলাশয়ে টিউমার নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন পেলে। চিকিৎসকরা পরীক্ষার পর আর দেরি করেননি। ৪ সেপ্টেম্বর অস্ত্রোপচার হয়েছিল তাঁর। তার পর থেকে কিছুটা শারীরিক অবনতি হয়েছিল তাঁর। যা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল ফুটবলমহল। ধীরে ধীরে আশঙ্কা কাটিয়ে আইসিইউ থেকে বেরিয়ে এসেছিলেন পেলে।

হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে বলা হয়, ‘পেলের শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। আগামী কয়েকদিনের মধ্যেই হাসপাতাল থেকে তাঁকে ছেড়ে দেওয়া হবে।’ গত কয়েকমাস ধরেই হাসপাতাল থেকে বাড়ি যাতায়াত চলছেই। ৮১ বছরের ফুটবল সম্রাট হাসপাতালে ভর্তি হওয়ায় স্বভাবতই উদ্বেগ বাড়ে ফুটবলমহলে। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষের বিবৃতির পর কিছুটা হলেও উদ্বেগ কেটেছে ফুটবলমহলের।

গত সেপ্টেম্বরে মলাশয়ে টিউমার ধরা পড়ার পর পেলেকে নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন অনেকেই। ডাক্তারি পরীক্ষায় সেই টিউমারের অস্তিত্ব জানার পরই ডাক্তার আর দেরি করেননি। দ্রুত অস্ত্রোপচার করে বাদ দেওয়া হয় ওই টিউমার। কোভিডের কারণে অনেক দিন বাড়ির বাইরে বেরোননি পেলে। তবে বহির্বিশ্বের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখেন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। ইনস্টাগ্রামে বিভিন্ন পোস্টের মাধ্যমে ভক্তদের বার্তা দেন ফুটবল সম্রাট। অস্ত্রোপচারের পরও পেলের হাসপাতালে যাওয়া নিয়ে উদ্বেগ তৈরি হয়েছিল। সোশ্যাল নেটওয়ার্কে তখন পেলে নিজেই লিখেছিলেন, ‘আমি অজ্ঞান হয়ে যাইনি। সবাইকে জানাই, আমার শারীরিক অবস্থা ভালো। সুস্থ আছি। আমি হাসপাতালে গিয়েছিলাম রুটিন চেকআপের জন্য। অতিমারির জন্য এটা আগে সম্ভব হচ্ছিল না।’

আরও পড়ুন: India vs Sri Lanka: নবাবদের শহরে হাজির রোহিতব্রিগেড