Barcelona: বার্সায় জয় দিয়ে নতুন অধ্যায় শুরু জাভির

বার্সার কোচ হিসেবে প্রথম ম্যাচেই জয় দিয়ে যাত্রা শুরু করলেন জাভি।

Barcelona: বার্সায় জয় দিয়ে নতুন অধ্যায় শুরু জাভির
Barcelona: বার্সায় জয় দিয়ে নতুন অধ্যায় শুরু জাভির
Follow Us:
| Edited By: | Updated on: Nov 21, 2021 | 5:06 PM

ক্যাম্প ন্যু: বার্সেলোনার (Barcelona) কোচ হিসেবে অভিষেক ম্যাচ খেলিয়ে ফেললেন জাভি হার্নান্দেজ (Xavi Hernandez)। এবং বার্সার কোচ হিসেবে প্রথম ম্যাচেই জয় দিয়ে যাত্রা শুরু করলেন জাভি। শনিবার নিজেদের ঘরের মাঠে এস্পানিওলকে (Espanyol) ১-০ গোলে হারিয়েছে কাতালান ক্লাবটি। লা লিগায় টানা চার ম্যাচে জয়ের মুখ না দেখা বার্সা অবশেষে নতুন কোচের অধীনে ৩ পয়েন্ট পেল। ম্যাচের ৪৮ মিনিটে পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেন মেম্ফিস ডিপে (Memphis Depay)।

ম্যাচের শেষে জাভি বলেন, “সব মিলিয়ে আমি খুশি, তবে এটা কিন্তু স্পষ্ট যে আমাদের উন্নতি করতে হবে।” তিনি আরও বলেন, “আমরা একটা নতুন প্রজেক্ট তৈরি করছি এবং একটা ডার্বিতে এই তিনটি পয়েন্ট আমাদের উৎসাহ জোগাল। কাজটা কঠিন ছিল, কারণ ওরাও যে কোনও সময় গোল করতে পারত। আমরা ৬০-৭০ মিনিট নিয়ন্ত্রণে ছিলাম, কিন্তু আমাদের আরও ধৈর্যশীল হওয়া উচিত ছিল এবং বল ধরে রাখা উচিত ছিল।”

৬ বছর বাদে আবার ঘরের ছেলে ঘরে ফিরল। এবং কোচ হয়ে কাতালান ক্লাবে যোগ দিয়েই দলকে জয়ের মুখ দেখালেন। কাতারের ক্লাবের সঙ্গে দীর্ঘ আলোচনার পরে জাভিকে কোচ করাতে সক্ষম হয় বার্সেলোনা। ২০২৪ পর্যন্ত জাভির সঙ্গে চুক্তি করেছে বার্সা। ফুটবল কেরিয়ারে বার্সেলোনার হয়ে ১৭ বছর সিনিয়র টিমে খেলেছেন জাভি। ১৯৯৮ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত খেলেছেন তিনি। ১৭ বছরের কেরিয়ারে ২৫টা ট্রফি জিতেছেন ক্লাবের হয়ে। ৭৬৭টা ম্যাচ খেলেছেন বার্সার জার্সিতে। ২৫টা ট্রফির মধ্যে রয়েছে ৪টে চ্যাম্পিয়ন্স লিগ আর ৮টা লা-লিগা খেতাব।

আরও পড়ুন: Manchester United: ক্রমাগত হারের ধাক্কা, ম্যাঞ্চেস্টারে ছাঁটাই সোল্কজায়ের