Novak Djokovic: এটিপি দাঁড়াল পাশে, মুক্ত পৃথিবীতে জোকার

১৭ জানুয়ারি থেকে শুরু অস্ট্রেলিয়ান ওপেন। প্রশ্ন হল, জোকার কি নামতে পারবেন বছরের প্রথম গ্র্যান্ড স্লামে? অস্ট্রেলিয়ার অভিবাসন দপ্তর কিন্তু এখনও জকোভিচকে পুরো ছাড় দেয়নি। এমনও বলা হচ্ছে, সার্বিয়ান প্লেয়ারের ভিসা আবার বাতিল করা হতে পারে।

Novak Djokovic: এটিপি দাঁড়াল পাশে, মুক্ত পৃথিবীতে জোকার
নোভাক জকোভিচ (ছবি-এটিপি ওয়েবসাইট)

মেলবোর্ন: এক সপ্তাহ পর মুক্ত পৃথিবীতে ঘুম ভাঙল নোভাক জকোভিচের (Novak Djokovic)। আদালতের রায়ে অস্ট্রেলিয়ার সীমান্তরক্ষা দপ্তরের ভিসা বাতিলের সিদ্ধান্ত খারিজ হয়ে যায়। তারপরই জোকারের অস্ট্রেলিয়ান ওপেনে (Australian Open) খেলার সম্ভাবনা অত্যন্ত উজ্জ্বল হয়ে উঠেছে। যদি-কিন্তু কিছুটা আছে ঠিকই, তা সত্ত্বেও তিনি অস্ট্রেলিয়ান ওপেনে খেলবেন, এমনই ধরে নিচ্ছেন তাঁর ভক্তরা।

জকোভিচের মুক্তির পর এটিপিও (ATP) স্বস্তির নিঃশ্বাস ফেলেছে। এক বিবৃতিতে তারা বলেছে, ‘নোভাক জকোভিচের মেলবোর্ন আসার মধ্যে দিয়েই পরিষ্কার, ও প্রয়োজনীয় মেডিক্যাল পরামর্শ নিয়েছিল। ওর পক্ষে রায় দিয়েছে আদালত। কোনও প্লেয়ার যদি মেডিক্যাল পরামর্শ চায়, এটিপি তা নিরপেক্ষ ভাবে করে। আমরা টেনিস অস্ট্রেলিয়ার সঙ্গে নিয়মিত যোগাযোগে আছি। সোমবার আদালতের রায়কে আমরা স্বাগত জানাচ্ছি।’

১৭ জানুয়ারি থেকে শুরু অস্ট্রেলিয়ান ওপেন। প্রশ্ন হল, জোকার কি নামতে পারবেন বছরের প্রথম গ্র্যান্ড স্লামে? অস্ট্রেলিয়ার অভিবাসন দপ্তর কিন্তু এখনও জকোভিচকে পুরো ছাড় দেয়নি। এমনও বলা হচ্ছে, সার্বিয়ান প্লেয়ারের ভিসা আবার বাতিল করা হতে পারে। আর সেই বিশেষ ক্ষমতা অভিবাসন মন্ত্রীর রয়েছে। জোকার অবশ্য এ সব নিয়ে ভাবছেন না। তিনি কোর্টে নেমে পড়েছেন নিজেকে তৈরি করার জন্য।

গত একটা সপ্তাহ ধরে সারা বিশ্ব তোলপাড় হয়েছে জোকারকে নিয়ে। করোনা ইস্যুতে আন্তর্জাতিক রাজনীতির শিকার হয়েছিলেন তিনি। এমনই অভিযোগ করা হয়েছিল। জকোভিচের বাবা-মাও তীব্র প্রতিবাদ জানিয়েছিলেন। সব কিছুর জবাব এই বছরের প্রথম গ্র্যান্ড স্লাম জিতে দিতে চান জোকার।

আরও পড়ুন: অস্ট্রেলিয়ান ওপেনে খেলার জন্য মুখিয়ে আছি: জোকার

Click on your DTH Provider to Add TV9 Bangla