অস্ট্রেলিয়ান ওপেনে খেলার জন্য মুখিয়ে আছি: জোকার

গত সপ্তাহে বুধবার অস্ট্রেলিয়ায় পা দেন জকোভিচ। তার পর থেকেই চলছে নাটক। সোমবার প্রথম দফার শুনানির পর অনেকটাই স্বস্তি পেয়েছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা।

অস্ট্রেলিয়ান ওপেনে খেলার জন্য মুখিয়ে আছি: জোকার
অস্ট্রেলিয়ান ওপেনে খেলার জন্য মুখিয়ে আছি: জোকার (ছবি-নোভাক জকোভিচ টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2022 | 8:10 PM

মেলবোর্ন: অস্ট্রেলিয়ান ওপেনে (Australian Open) তিনি নামবেন কিনা, এখনও পরিষ্কার না হলেও ভিসা বাতিলের বিরুদ্ধে পাল্টা আবেদন করে আদালতের রায়ে কার্যত জয় হয়েছে নোভাক জকোভিচের (Novak Djokovic)। আর তারপর তিনি নিজেও বছরের প্রথম গ্র্যান্ড স্লাম খেলার জন্য মুখিয়ে আছেন। সোমবার বিকেলে কোর্টে নেমে পড়েছেন সার্বিয়ান টেনিস তারকা।

সোমবার বিকেলে টুইটারে জোকার লিখেছেন, ‘বিচারপতি আমার ভিসা বাতিলের সিদ্ধান্তকে পাল্টে দেওয়ায় আমি কৃতজ্ঞ। এই ক’দিন ধরে যাই ঘটুক না কেন, আমি অস্ট্রেলিয়াতেই থাকতে চাই। এবং অস্ট্রেলিয়ান ওপেনে যাতে নামতে পারি, তাতে ফোকাস করছি। এই দেশে আমি এসেছি একটা অত্যন্ত গুরুত্বপূর্ণ ইভেন্টে অংশ নিতে। ভক্তদের সামনে নামার জন্য মুখিয়ে রয়েছি।’

গত সপ্তাহে বুধবার অস্ট্রেলিয়ায় পা দেন জকোভিচ। তার পর থেকেই চলছে নাটক। সোমবার প্রথম দফার শুনানির পর অনেকটাই স্বস্তি পেয়েছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা। কিন্তু আদালত তাঁকে অবিলম্বে ডিটেনশন শিবির থেকে ছেড়ে দেওয়ার নির্দেশ দিলেও আবার রটে যায়, পুলিশ নাকি গ্রেপ্তার করেছে জোকারকে। আর তার পর টেনিস বিশ্বে চাঞ্চল্য তৈরি হয়। পরে অবশ্য সরকারের তরফে জানানো হয়, জকোভিচকে গ্রেপ্তার করা হয়নি।

আদালতের রায়ের পরই সাংবাদিক সম্মেলন করেছেন জকোভিচের বাবা, মা ও ভাই। তাঁর মা দাবি করেছেন, ‘ওর মানবাধিকার লঙ্ঘিত হয়েছিল। কিন্তু সারা বিশ্ব যে ভাবে ওর পাশে দাঁড়িয়েছিল, যাই বলি না কেন যথেষ্ট নয়। ওর কেরিয়ারের সবচেয়ে বড় জয়। এর মধ্যে দিয়ে প্রমাণ হয়ে গেল, নোভাক কোনও ভুল করেনি। ও কোনও আইন ভাঙেনি। তার পরও ওকে হেনস্তা করা হয়েছে।’

আরও পড়ুন: জোকার অস্ট্রেলিয়ান ওপেন খেলুক, বলছেন নাদাল

আরও পড়ুন: Novak Djokovic: পয়লা রাউন্ডে জয়, ডিটেনশন শিবির থেকে জোকারকে ছাড়ার নির্দেশ আদালতের