Tokyo Olympics 2020: টোকিওয় খাবারকে কত নম্বর দিলেন ভারতীয় অ্যাথলিটরা

টোকিওয় (Tokyo) 'দেশি খাবার' দিয়ে ভারতীয় অ্যাথলিটদের (Indian athletes) মন জয় করলেও, তাঁদের কাছ থেকে দুটো অভিযোগ উঠে এসেছে।

Tokyo Olympics 2020: টোকিওয় খাবারকে কত নম্বর দিলেন ভারতীয় অ্যাথলিটরা
Tokyo Olympics 2020: টোকিওয় খাবারকে কত নম্বর দিলেন ভারতীয় অ্যাথলিটরা

টোকিও: গেমস ভিলেজের (Games Village) ভারতীয় খাবার (Indian food) নিয়ে খুব একটা অভিযোগ নেই মেরি-সিন্ধুদের। টোকিওয় (Tokyo) ‘দেশি খাবার’ দিয়ে ভারতীয় অ্যাথলিটদের (Indian athletes) মন জয় করলেও, তাঁদের কাছ থেকে দুটো অভিযোগ উঠে এসেছে। এক, গেমস ভিলেজে খাওয়ার জন্য গরম জল পাচ্ছেন না ভারতীয় অ্যাথলিটরা। দুই, প্রতিদিন অ্যাথলিটদের রুম পরিষ্কার করা হচ্ছে না।

ইতিমধ্যেই গরম জলের জন্য ইলেকট্রিক কেটল চেয়ে ভারতীয় দূতাবাসের কাছে অনুরোধ জানিয়েছেন অ্যাথলিটরা। ভারতের ডেপুটি শেফ দ্য মিশন প্রেম ভার্মা বলেন, “অ্যাথলিটদের কাছ থেকে ইলেকট্রিক কেটলের অনুরোধ এসেছে। তাঁরা সকালবেলা গরম জল খেতে চান। আমরা ভারতীয় দূতাবাসে ব্যাপারটি জানিয়েছি। তাঁরা তাড়াতাড়ি ব্যবস্থা করবেন।”

ভারতের টেবল টেনিস তারকা সাথিয়ান গণশেখরন টোকিওর ট্রেনিংয়ের ব্যবস্থা ও খাবারে সন্তুষ্ট। তবে দলের এক কর্তার মতে ‘দেশি খাবার’ আর একটু ভালো হতে পারত। সাথিয়ান বলেন, “আমাদের জন্য এখানে সব কিছুই বেশ সহজ। আমার কোনও অভিযোগ নেই। গতকাল আমি ডাল ও পরোটা খেয়েছিলাম। খাবার ঠিকই ছিল।” তবে দলের এক কর্তা খাবারের ব্যাপারে বলেন, “আমি অ্যাথলিটদের কন্টিনেন্টাল অথবা জাপানি খাবারগুলো খেয়ে দেখতে বলব। ভারতীয় খাবারগুলোর মান এখানে মাঝারি মনে হয়েছে আমার। এখানে স্থানীয় খাবার খেয়ে দেখা দরকার। ওগুলো বেশ ভালো, তাছাড়া সামুদ্রিক খাবারও বেশ তাজা, সেগুলোও খাওয়া যেতে পারে।”

আরও পড়ুন: Tokyo Olympics 2020: জিনকেও হারানোর ক্ষমতা রাখেন সৌরভ, বলছেন জিতু

রবিবার ভারতের প্রথম দলটি টোকিওয় পৌঁছেছে। দলের এক কর্তা জানিয়েছেন, তাঁরা সেখানে পৌঁছনোর পর থেকে তাঁদের রুম আর পরিষ্কার করা হয়নি। ডেপুটি শেফ দ্য মিশন প্রেম ভার্মা বলেন, “বেশি সংস্পর্শে আসা এড়ানোর জন্য, স্থানীয় আয়োজক কমিটি তিন দিন অন্তর অ্যাথলিটদের রুম পরিস্কার করার কথা বলেছে। তবে কেউ চাইলে রোজ পরিস্কার করাতে পারেন তাঁর রুম। সে ক্ষেত্রে মেঝের তোয়ালে প্রতিদিন বদলে দেওয়া যেতে পারে।”

আরও পড়ুন: Tokyo Olympics 2020: মেরি, সিন্ধুদের জন্য টোকিওয় লোভনীয় খাবার

Click on your DTH Provider to Add TV9 Bangla