Rafael Nadal: বার্সেলোনা ওপেন থেকে সরলেন নাদাল

সংবাদমাধ্যমকে দেওয়া এক সক্ষাৎকারে নাদালের টিমের পক্ষ থেকে জানান হয়েছে, 'আমরা জানিনা ও কবে আবার কোর্টে ফিরবে। তবে আশা করছি এ বছরই ক্লে কোর্টে ওকে দেখা যাবে আবার। বাঁ-দিকের পাঁজরে এখনও ব্যথা অনুভব করে নাদাল।'

Rafael Nadal: বার্সেলোনা ওপেন থেকে সরলেন নাদাল
Image Credit source: US Open Tennis Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 12, 2022 | 5:17 PM

মাদ্রিদ: এ বছরই অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন। ২১ গ্র্যান্ড স্ল্যাম জিতে নজির গড়েছেন। তবে কোর্টে কবে দেখা যাবে স্প্যানিশ সুপারস্টারকে? এই প্রশ্ন ঘোরাফেরা করছে টেনিসমহলে। পাঁজরের চোটে কাবু রাফায়েল নাদাল। আর তার জেরে এ মাসের এটিপি ইভেন্ট বার্সেলোনা ওপেন থেকে সরে দাঁড়ালেন স্প্যানিশ সুপারস্টার। গত মাসেই চোটের কারণে ৬ সপ্তাহের জন্য কোর্টের বাইরে চলে গিয়েছিলেন নাদাল। এ বার বার্সেলোনা ওপেন থেকেও নিজের নাম সরিয়ে নিলেন। ২১টি গ্র্যান্ড স্লামের মালিক চোট সারিয়ে দীর্ঘদিন পর কোর্টে ফিরে এই মরসুমে টানা ২১টি ম্যাচে অপরাজিত ছিলেন। শেষমেশ ইন্ডিয়ান ওয়েলসের ফাইনালে টেলর ফ্রিটজের কাছে থেমে যায় রাফা-রথ। চোট নিয়েই ইন্ডিয়ান ওয়েলসের ফাইনালে খেলেছিলেন স্প্যানিশ টেনিস তারকা। ম্যাচ চলাকালীন দু’বার মেডিকেল ব্রেকও নিতে হয় রাফাকে। তারপরও শেষ রক্ষা হয়নি। ২০২২ সালের প্রথম হারের মুখ দেখেছেন নাদাল। শুধু তাই নয়, এই টুর্নামেন্টের সেমিফাইনাল ম্যাচ চলাকালীন রাফায়েল বুকে ব্যাথাও অনুভব করেছিলেন। তাই ইন্ডিয়ান ওয়েলস শেষ করে দেশে ফিরেই তিনি বার্সেলোনায় তাঁর মেডিকেল টিমের সঙ্গে দেখা করেছেন। আবার চোটে কাবু হয়ে পড়েছেন তিনি। পাঁজরের চোট নাদালকে কোর্ট থেকে ছয় সপ্তাহের জন্য দূরে ঠেলে দেয়।

সংবাদমাধ্যমকে দেওয়া এক সক্ষাৎকারে নাদালের টিমের পক্ষ থেকে জানান হয়েছে, ‘আমরা জানিনা ও কবে আবার কোর্টে ফিরবে। তবে আশা করছি এ বছরই ক্লে কোর্টে ওকে দেখা যাবে আবার। বাঁ-দিকের পাঁজরে এখনও ব্যথা অনুভব করে নাদাল।’ যদিও কবে আবার কোর্টে ফিরবেন তা এখনও নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না।

এর আগে নিজের টুইটারে রাফা লিখেছিলেন, “আমি সকলকে জানাতে চাই যে আমি স্পেনে ফিরে এসেছি এবং আমি অস্বস্তি নিয়ে ইন্ডিয়ান ওয়েলস ফাইনাল খেলার পর, পরীক্ষা করার জন্য অবিলম্বে আমার মেডিকেল টিমের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। দেখা গিয়েছে, আমার একটি পাঁজরে স্ট্রেস ফাটল রয়েছে এবং ৪-৬ সপ্তাহের জন্য এটা আমাকে কোর্টের বাইরে রাখবে। এটা ভালো খবর নয় এবং আমি এটা আশা করিনি। আমি হতাশ এবং দুঃখিত, কারণ মরসুম শুরু হওয়ার পরে আমি এত ভালো সময় কাটিয়েছি। আমি খুব ভালো অনুভূতি এবং ভালো ফলাফল নিয়ে বছরের একটি গুরুত্বপূর্ণ অংশে পৌঁছেছি। কিন্তু, আমি সবসময় লড়াই করার এবং চোট কাটিয়ে ওঠার মনোভাব নিয়ে এগিয়েছি। এবং এখন আমার যা করার তা হল, ধৈর্য ধরে কঠোর পরিশ্রম করে ফিরে আসব। আমাকে সমর্থন করার জন্য সকলকে ধন্যবাদ।”

আরও পড়ুন: IPL 2022: ‘হার্দিক হাফসেঞ্চুরি করলে চাকরি ছেড়ে দেব’, ভাইরাল এক ক্রিকেট ভক্তের ব্যানার