Novak Djokovic: নতুন সমস্যার মুখে জোকার— নো ভ্যাকসিন, নো ফরাসি ওপেন

অস্ট্রেলিয়ান ওপেনে নামা নিয়ে কম নাটক হয়নি। তার মাঝেই ফ্রান্সের কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বলেছিলেন, জোকারের ফরাসি ওপেনে নামতে অসুবিধা হবে না। ও ভ্যাকসিন না নিলেও নামতে পারবে। কিন্তু সপ্তাহ গড়াতে না গড়াতে পরিস্থিতি পাল্টে গিয়েছে।

Novak Djokovic: নতুন সমস্যার মুখে জোকার--- নো ভ্যাকসিন, নো ফরাসি ওপেন
Novak Djokovic: নতুন সমস্যার মুখে জোকার--- নো ভ্যাকসিন, নো ফরাসি ওপেন (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2022 | 8:30 PM

প্যারিস: অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open) পর ফের খারাপ খবর নোভাক জকোভিচের (Novak Djokovic) জন্য। ভ্যাকসিন না নিলে ফরাসি ওপেনেও (French Open) নামতে পারবেন না বিশ্বের এক নম্বর টেনিস প্লেয়ার। ফরাসি সরকার নতুন ভ্যাকসিন আইন পাস করার পরই নতুন বিপত্তি জোকারের জন্য। প্রতি বছর মে মাসে হয় রোলাঁ গারো। গত মরসুমে এই ফরাসি ওপেনে চ্যাম্পিয়ন হয়েছিলেন জকোভিচ।

অস্ট্রেলিয়ান ওপেনে নামা নিয়ে কম নাটক হয়নি। তার মাঝেই ফ্রান্সের কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বলেছিলেন, জোকারের ফরাসি ওপেনে নামতে অসুবিধা হবে না। ও ভ্যাকসিন না নিলেও নামতে পারবে। কিন্তু সপ্তাহ গড়াতে না গড়াতে পরিস্থিতি পাল্টে গিয়েছে। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের তরফে বলা হয়েছে, ‘নিয়ম খুব সহজ। ভ্যাকসিন আইন দ্রুত বলবত্‍ হবে। আর তা সবার জন্য প্রযোজ্য। সে সমর্থক হোক আর ক্রীড়াবিদ— সবাইকে ভ্যাকসিন নিতেই হবে।’

সূচি অনুযায়ী চার মাস পর, মে মাসে রোলাঁ গারো। তখন পরিস্থিতি কি একই রকম থাকবে? আন্তর্জাতিক ক্ষেত্রে করোনা আবার মাথাচাড়া দিতে শুরু করলেও ধীরে ধীরে তা নেমেও যাবে বলে বিশ্বাস চিকিত্‍সকদের। তখনও কি ফরাসি সরকার একই নিয়ম রাখবে? ঘটনা হল, ভ্যাকসিন নিয়ে ইউরোপ সহ বিশ্বের নামা দেশে আন্তর্জাতিক রাজনীতিতে জড়িয়ে পড়ছে। তারই কোপে পড়েছেন জোকার, এমনই অভিযোগ অনেকের।

ফ্রেঞ্চ ক্রীড়ামন্ত্রকের কথা ধরলে, ‘রোলাঁ গারোর কথা ধরলে, মে মাসে ওই টুর্নামেন্ট হবে। এখন যা পরিস্থিতি আছে, তখনও থাকবে বলে মনে হয় না। আশা করছি, তখন অনেক ভালো জায়গায় থাকব আমরা। তবে, একটা ব্যাপার পরিষ্কার, মেডিক্যাল ছাড়পত্র নিয়ে ঢোকা যাবে না।’

আরও পড়ুন: Australian Open 2022: কোর্টে নামার আগে ফুটভলি খেললেন রাডুকানু

আরও পড়ুন: Australian Open: সহজেই দ্বিতীয় রাউন্ডে নাদাল, ওসাকাও