Sania Mirza: ছোঁয়া হল না কেরিয়ার গ্র্যান্ড স্লাম, সেমি থেকেই বিদায় সানিয়ার

Wimbledon 2022: অবসরের আগে মিক্সড ডাবলসে কেরিয়ার গ্র্যান্ড স্লাম জয়ের একটা শেষ সুযোগ ছিল সানিয়ার সামনে। পূর্ণ হল কই।

Sania Mirza: ছোঁয়া হল না কেরিয়ার গ্র্যান্ড স্লাম, সেমি থেকেই বিদায় সানিয়ার
সানিয়া মির্জাImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2022 | 12:07 PM

লন্ডন: মিক্সড ডাবলসে ক্রোয়েশিয়ার ম্যাট প্যাভিককে সঙ্গে নিয়ে টুকটুক করে উইম্বলডন (Wimbledon) ফাইনালের দিকে এগোচ্ছিলেন সানিয়া মির্জা। অল ইংল্যান্ড টেনিস ক্লাবের ঘাসের কোর্টে মিক্সড বিভাগে এই প্রথমবার সেমিফাইনালে পা রাখা। তবে ওটুকুই। ফাইনাল পর্যন্ত যাওয়া হল না সানিয়ার (Sania Mirza)। মনে হচ্ছিল কেরিয়ারের শেষটা স্মরণীয় হয়ে থাকবে টেনিস সুন্দরীর। বুধবার গভীর রাতে ফাইনালে ওঠার লড়াইয়ে পিছিয়ে পড়লেন দ্বিতীয় বাছাই ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ডেসিরাই- নিল স্কুপস্কি জুটি। গতবারের চ্যাম্পিয়নদের বিরুদ্ধে প্রথম সেট জিতে নিয়েছিলেন সানিয়া – প্যাভিক। কিন্তু শেষরক্ষা হল কই। ঐতিহ্যের উইম্বলডন থেকে বিদায় নিতে হল সানিয়াদের। ইন্দো-ক্রোট জুটির বিপক্ষে ম্যাচের ফল ৬-৪, ৫-৭, ৪-৬।

সেমিফাইনাল ম্যাচের শুরুটা দারুণ করেছিলেন সানিয়া ও প্যাভিক। প্রথম সেটের পঞ্চম গেমের প্রতিপক্ষের সার্ভিস ভেঙে গতবারের চ্যাম্পিয়নদের ৬-৪ ব্যবধানে হারিয়ে দেন সানিয়ারা। দ্বিতীয় সেটের প্রথম গেমে ফের স্কুপস্কির সার্ভ ভেঙে এগিয়ে ৪-৩ পয়েন্টে এগিয়ে যায সানিয়ারা। ডবল ব্রেকের একটা সুযোগও এসেছিল। তবে দ্বিতীয় সেটের পঞ্চম গেমে সানিয়ার ওভারহেড শট বাইরে চলে যাওয়ায় সুযোগ নষ্ট হয়। সেখান থেকে ছন্দ ফিরে পায় মার্কিন-ব্রিটিশ জুটি। দু’বার সানিয়ার সার্ভ ভেঙে দ্বিতীয় সেট ৭-৫ ব্যবধানে জিতে যায় প্রতিপক্ষ জুটি। তৃতীয় তথা নির্ণায়ক সেটের তৃতীয় গেমে  মার্কিন খেলোয়াড় ডেজিরাইয়ের সার্ভ ভেঙে দেন সানিয়া-প্যাভিক। কিন্তু অ্যাডভান্টেজ বেশিক্ষণ ধরে রাখতে পারেননি তাঁরা। কারণ পরের গেমেই সানিয়া সার্ভ ধরে রাখতে ব্যর্থ হন। ১১তম গেম পর্যন্ত খেলা চলতে থাকে। ১২তম গেমে ম্যাট প্যাভিকের জোড়া ডাবল ফল্টের সুযোগে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা দ্বিতীয় ম্যাচ পয়েন্ট কাজে লাগিয়ে ফাইনালে উঠে যায়।

অবসরের আগে মিক্সড ডাবলসে কেরিয়ার গ্র্যান্ড স্লাম জয়ের একটা শেষ সুযোগ ছিল সানিয়ার সামনে। পূর্ণ হল কই। উইম্বলডনের সেমিফাইনাল থেকে বিদায় নিতে হলেও মিক্সড ডাবলসে এটাই সানিয়ার সেরা পারফরম্যান্স।