Tokyo Olympics 2020: নীরজের সোনা জয়ের রহস্য

Neeraj Chopra Gold: ৭ অগস্ট ইতিহাস গড়েছেন নীরজ। অভিনব বিন্দ্রার পর দ্বিতীয় ভারতীয় অ্যাথলিট নীরজ, যিনি অলিম্পিকে ভারতকে সোনা এনে দিয়েছেন। লক্ষ্য স্থির রেখে টোকিওয় সোনার জন্য ঝাঁপিয়েছিলেন নীরজ।

Tokyo Olympics 2020: নীরজের সোনা জয়ের রহস্য
Tokyo Olympics 2020: সোনার ছেলে নীরজের টোকিওয় লক্ষ্য ছিল স্থির

নয়াদিল্লি: টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) সোনাজয়ী নীরজ চোপড়াকে (Neeraj Chopra) নিয়ে ভারতের গর্বের শেষ নেই। তাবড় তাবড় প্রতিপক্ষদের উড়িয়ে নীরজের বর্শা সোনা এনে দিয়েছে ভারতকে। সোনার ছেলে নীরজের বরাবরই লক্ষ্য ছিল স্থির। প্রতিপক্ষদের নিয়ে বেশি মাথা না ঘামিয়ে ফোকাসে ছিল নিজের থ্রো। এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন নীরজ।

৭ অগস্ট ইতিহাস গড়েছেন নীরজ। অভিনব বিন্দ্রার পর দ্বিতীয় ভারতীয় অ্যাথলিট নীরজ, যিনি অলিম্পিকে ভারতকে সোনা এনে দিয়েছেন। লক্ষ্য স্থির রেখে টোকিওয় সোনার জন্য ঝাঁপিয়েছিলেন নীরজ। তাঁর কথায়, “প্রতিটি প্রতিযোগিতায় আমার লক্ষ্য থাকে আমার সেরাটা দেওয়া এবং আর কি হচ্ছে তা নিয়ে ভেবে বিরক্ত না হওয়া। জ্যাভলিন এমন একটি খেলা যেখানে শেষ নিক্ষেপ পর্যন্ত ফলাফল নির্ধারণ করা হয় না। এ ভাবেই আমি অলিম্পিকের ফাইনালেও গিয়েছিলাম। আমার প্রথম নিক্ষেপের পর, আমি জানতাম আমার শরীর ভালো বোধ করছে এবং আমি ভালোভাবে নিক্ষেপ করছি। আমি অলিম্পিক রেকর্ডে করতে চেয়েছিলাম কারণ, আমি অনুভব করেছিলাম, আমি এটা অর্জন করার জন্য ভালো অবস্থায় আছি।”

ভারতের নীরজ চোপড়া ছাড়া টোকিও অলিম্পিকে পদক জয়ের অন্যতম দাবিদার ছিলেন জোহানেস ভেত্তের। জার্মানির এই জ্যাভলিন থ্রোয়ার ৯০ মিটারের বেশি ছুড়তে পারদর্শী। কিন্তু এ বারের অলিম্পিকে কোনও পদক জোটেনি জার্মানির জ্যাভলিন থ্রোয়ারের। তাঁর ব্যাপারে নীরজ বলেন, “ভেত্তের একজন বিশ্বমানের অ্যাথলিট। এই মুহূর্তে বিশ্বের সেরা জ্যাভলিন থ্রোয়ার। ও নিয়মিত ৯০ মিটারের ওপর ছোড়ে। ফাইনালের দিন ও ট্র্যাকে কিছুটা সমস্যায় পড়েছিল। আমরা ভালো বন্ধু। আমি সবসময় ওকে ভালো করার জন্য সমর্থন করি।”

আরও পড়ুন: NEERAJ CHOPRA : নীরজের কোচ এখন কে ? সোশ্যাল মিডিয়ায় ধোঁয়াশার শেষ নেই

Click on your DTH Provider to Add TV9 Bangla