Amazon Prime এখন অনেকটাই দামি, কেবল এই ‘ভাগ্যবান’রাই পাবেন পুরনো দামে, সেই তালিকায় আপনিও?

Amazon Prime Subscription Price: সবচেয়ে বেশি ব্যবহৃত প্ল্যানটি হল প্ল্যাটফর্মের মাসিক প্ল্যান, যার দাম ছিল 179 টাকা। কিন্তু এই প্ল্যানের দাম বাড়ানো হয়েছে। কোম্পানি এই প্ল্যানের দাম বাড়িয়ে কত টাকা করেছে?

Amazon Prime এখন অনেকটাই দামি, কেবল এই 'ভাগ্যবান'রাই পাবেন পুরনো দামে, সেই তালিকায় আপনিও?
Follow Us:
| Edited By: | Updated on: Apr 27, 2023 | 1:05 PM

Amazon Prime Video Plan: বিগত কয়েক বছর ধরে ওটিটি প্ল্যাটফর্মগুলির চাহিদা তুঙ্গে। জনপ্রিয় সব ওটিটি প্ল্যাটফর্মগুলির মধ্য়ে অ্যামাজন প্রাইম ভিডিয়ো অন্যতম। অ্যামাজন প্রাইম ভিডিয়ো হল এমনই একটি ওটিটি প্ল্যাটফর্ম, যা ভারতে হাজার হাজার মানুষ ব্যবহার করেন। এটিতে অনেক প্ল্যান রয়েছে। তবে সবচেয়ে বেশি ব্যবহৃত প্ল্যানটি হল প্ল্যাটফর্মের মাসিক প্ল্যান, যার দাম ছিল 179 টাকা। কিন্তু এই প্ল্যানের দাম বাড়ানো হয়েছে। কোম্পানি এই প্ল্যানের দাম বাড়িয়ে 299 টাকা করেছে। অর্থাৎ এবার থেকে আপনাকে এই মাসিক প্ল্যানটির জন্য 299 টাকা খরচ করতে হবে। নতুন নিয়মে অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশনের এক মাসের খরচ 299 টাকা। আগের তুলনায় বেড়েছে 120 টাকা। 26 এপ্রিল, অ্যামাজন তার সমস্ত প্রধান ব্যবহারকারীদের Mail-এর মাধ্যমে এই বিষয়ে জানিয়েছে। এছাড়াও, প্রাইম ব্যবহারকারীদের নোটিফিকেশন পাঠিয়ে তাদের দাম কত বড় হয়েছে এবং এর কারণ কী তাও জানিয়েছে।

বাকি প্ল্যানগুলির দাম কত?

মাসিক প্ল্যান ছাড়াও তিনমাসের প্ল্যানের খরচ 599 টাকা। আগে এই সাবস্ক্রিপশন প্ল্যানের খরচ 459 টাকা। অর্থাৎ দাম বেড়েছে 140 টাকা। এক বছরের অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশনের খরচ 1499 টাকা। আর অ্যামাজন অ্যানুয়াল প্রাইম লাইট সাবস্ক্রিপশন প্ল্যানের খরচ 999 টাকা।

কোন ব্যবহারকারীদের জন্য দাম বাড়বে না?

কোম্পানির মতে, যারা ইতিমধ্য়েই সাবস্ক্রিপশন করে রেখেছেন তাদের জন্য দাম বাড়বে না। সংস্থাটি Mail-এ আরও লিখেছে যে, “একজন প্রাইম মেম্বার হিসেবে আপনি 15 জানুয়ারী, 2024 পর্যন্ত 299 টাকার পরিবর্তে 179 টাকা/মাসে প্রাইম মাসিক অটো-রিনিউ করতে পারবেন। এর জন্য আপনাকে অতিরিক্ত টাকা খরচ করতে হবে না।” অর্থাৎ যারা নতুন প্ল্যান নেবেল ভাবছিলেন, তাদের 299 টাকাই খরচ করতে হবে। যদি আপনার অটো-পে ব্যর্থ হয় বা আপনি আপনার অটো-রিনিউয়াল বাতিল করেন, তাহলে আপনাকে প্রাইম রিনিউ করতে হবে 299/মাসের নতুন মূল্যে।

এতে কী-কী সুবিধা পাবেন?

আপনার যদি অ্যামাজন প্রাইম মেম্বারশিপ থাকে, তাহলে একসঙ্গে অনেক সুবিধা পেয়ে যাবেন। প্রাইম শিপিং অর্থাৎ দ্রুত ডেলিভারির সুবিধা পাবেন। এর পাশাপাশি অ্যামাজন প্রাইম মেম্বারশিপ থাকলে প্রাইম ভিডিয়ো, প্রাইম মিউজিক, প্রাইম ডিল, প্রাইম রিডিং, প্রাইম গেমিং এবং অ্যামাজন ফ্যামিলি- এইসবের অ্যাকসেস পেয়ে যাবেন।