আপডেটেড Optima এবং NYX ই-স্কুটার নিয়ে এল Hero Electric, কম খরচে জম্পেশ ফিচার্স

Optima CX5.0, Optima CX2.0 এবং NYX CX5.0 নামক তিনটি ইলেকট্রিক স্কুটার নিয়ে হাজির হল Hero Electric। নতুন কমফোর্ট এবং সিটি স্পিড স্কুটারগুলির দাম 85,000-95,000 টাকা এবং 105,000-130,000 টাকার মধ্যে।

আপডেটেড Optima এবং NYX ই-স্কুটার নিয়ে এল Hero Electric, কম খরচে জম্পেশ ফিচার্স
বহুদিন পর দেশে ই-স্কুটার লঞ্চ করল হিরো ইলেকট্রিক।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2023 | 6:22 PM

Hero Electric ভারতে তিনটে নতুন স্কুটার লঞ্চ করল। তাদের মধ্যে দুটি স্কুটার হল সংস্থার জনপ্রিয় Optima ই-স্কুটারের আপগ্রেডেড মডেল। আর একটি এক্কেবারে ব্র্যান্ড নিউ। নতুন হিরো ইলেকট্রিক স্কুটারগুলি হল Optima CX5.0, Optima CX2.0 এবং NYX CX5.0 (ডুয়াল ব্যাটারি)। এই নতুন হিরো ইলেকট্রিক কমফোর্ট এবং সিটি স্পিড স্কুটারগুলির দাম 85,000-95,000 টাকা এবং 105,000-130,000 টাকার মধ্যে। এদের মধ্যে Optima CX5.0-এর দুটি কালার মডেল রয়েছে, ডার্ক ম্যাট ও ম্যাট মেরুন। Optima CX2.0 পাওয়া যাবে ডার্ক ম্যাট ব্লু এবং চারকোল ব্ল্যাক রঙে। অন্যদিকে NYX ইলেকট্রিক স্কুটারটি চারকোল ব্ল্যাক এবং পার্ল হোয়াইট এই দুই কালার অপশনেকিনতে পারবেন কাস্টমাররা।

Hero Electric-এর তরফ থেকে দাবি করা হয়েছে, কাটিং-এজ জাপানিজ় মোটর টেকনোলজি দেওয়া হয়েছে নতুন স্কুটারগুলিতে, যা স্মুধ রাইডিংয়ের অভিজ্ঞতা দেবে কাস্টমারদের। পাশাপাশি জার্মান ECU প্রযুক্তিও দেওয়া হয়েছে স্কুটারগুলিতে, যা চালকদের সুনির্দিষ্ট পারফরম্যান্সের অভিজ্ঞতা দিতে পারবে। হিরো ইলেকট্রিকের তরফ থেকে দাবি করা হয়েছে, হাইবারনেটিং ব্যাটারি টেকনোলজি এবং ডায়নামিকালি সিঙ্ক্রোনাইজ়ড পাওয়ারট্রেনও দেওয়া হয়েছে দুটি স্কুটারে।

Hero Electric NYX CX5.0 স্কুটারে রয়েছে 1.9kW মোটর, যা পেয়ার করা রয়েছে 3kWh ব্যাটারি প্যাকের সঙ্গে। এই ই-স্কুটারটি একবার চার্জে 113 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে এবং তার সর্বাধিক স্পিড 48kmph। আবার, Optima CX5.0 স্কুটারে রয়েছে একটি 3kWh ব্যাটারি, যার সঙ্গে একটি 1.9kW মোটর পেয়ার করা রয়েছে। সর্বশেষ মডেল অর্থাৎ OptimaCX2.0 ইলেকট্রিক স্কুটারে একটি 2kWh ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যাতে পেয়ার করা রয়েছে 1.9kW মোটর। এক চার্জে এই ইলেকট্রিক স্কুটার 89 km রেঞ্জ দিতে পারে এবং এর সর্বাধিক স্পিড 48 kmph। তিনটে স্কুটারই দেশের সমস্ত Hero Electric শোরুম থেকে ক্রয় করতে পারবেন কাস্টমাররা।

নতুন ইলেকট্রিক স্কুটারগুলি লঞ্চ করে Hero Electric-এর ম্যানেজিং ডিরেক্টর নবীন মুঞ্জল বলছেন, “ভারতের বৈদ্যুতিক গাড়ির ইকোসিস্টেম গড়ে তুলতে আমরা 15 বছর ধরে প্রতিশ্রুতিবদ্ধ , দেশের বৈদ্যুতিক গতিশীলতা মিশন উপলব্ধি করতে সম্পূর্ণরূপে নিবেদিত। হিরো ইলেকট্রিকের প্রতিটি পণ্যের মধ্যে দিয়ে আমরা গ্রাহক সুরক্ষা নিশ্চিত করি। বহু দিন পর আমরা দেশের মার্কেটে ই-স্কুটার নিয়ে হাজির হয়েছি। এর আগে আমরা রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্টের কাজে সম্পূর্ণ ভাবে নিয়োজিত ছিলাম। আমাদের ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে আমরা এখন বছরে 1 মিলিয়নেরও বেশি বৈদ্যুতিক যানবাহন রোল আউট করতে প্রস্তুত।”