Honda Activa: ফুল ট্যাঙ্ক পেট্রল ভরাতে গিয়ে হন্ডা অ্যাক্টিভা মালিককে দিতে হল 55,000 টাকা, সে আবার কী!

Petrol At Rs 55000 For A Honda Activa Owner: নিজের স্কুটারে পেট্রল ভরাতে এক চালককে 55,000 টাকা খরচ করতে হল, এমনটা কখনও শুনেছেন? অবাক হচ্ছেন, তাই তো? কিন্তু এটাই সত্যি।

Honda Activa: ফুল ট্যাঙ্ক পেট্রল ভরাতে গিয়ে হন্ডা অ্যাক্টিভা মালিককে দিতে হল 55,000 টাকা, সে আবার কী!
পেট্রল নাকি সোনা, কী দেওয়া হল ওই স্কুটারে? প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2022 | 2:10 PM

Petrol Price: জ্বালানির দাম দেশে প্রায় প্রতিদিনই ঊর্ধ্বমুখী, যার জেরে গাড়িচালকদের গলদঘর্ম অবস্থা। কিন্তু নিজের স্কুটারে পেট্রল ভরাতে এক চালককে 55,000 টাকা খরচ করতে হল, এমনটা কখনও শুনেছেন? অবাক হচ্ছেন, তাই তো? কিন্তু এটাই সত্যি। সম্প্রতি মহারাষ্ট্রের থানেতে এক হন্ডা অ্যাক্টিভা মালিককে তাঁর স্কুটারটিতে সম্পূর্ণ পেট্রল ভারতে এই বিরাট পরিমাণ অর্থ ব্যয় করতে হয়েছে। কারণটা জানেন?

ওই ব্যক্তি অর্থাৎ হন্ডা অ্যাক্টিভা মালিক পাম্পে গিয়েছিলেন মোট 550 টাকার পেট্রল ভরাতে। আর সেখানেই সমস্যার সূত্রপাত। ওই হন্ডা অ্যাক্টিভা চালক পেট্রল ভরিয়ে টাকাটা অনলাইনে পে করছিলেন। হুট করেই দেখা গেল, তাঁর অ্যাকাউন্ট থেকে 550 টাকার পরিবর্তে 55,000 টাকা গায়েব! সংবাদমাধ্যম লাইভ হিন্দুস্তানের রিপোর্ট অনুযায়ী, পেট্রল পাম্পের এক কর্মী ভুল করে 550 টাকার পরিবর্তে 55,000 টাকার বার কোড জেনারেট করে ফেলেন। বিষয়টি নিয়ে বেশি বাড়াবাড়ি হওয়ার আগেই ওই অ্যাক্টিভা মালিকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে অতিরিক্ত অর্থ ফেরত পাঠিয়ে দেন ওই পেট্রল পাম্পকর্মী।

এ হল সাধারণ কিছু ভুল, যা আজকাল প্রায় সবক্ষেত্রেই ঘটে থাকে। তার কারণ হল নেটওয়ার্ক সংক্রান্ত সমস্যা এবং কিছু মানুষের অনলাইন লেনদনের প্রতি অনীহা ও না শেখার মনোভাব। এখন তার উপরে যদি ব্যাঙ্কের সার্ভারের অবস্থাও খারাপ হয়, তাহলে গ্রাহককুলের নিদারুণ পরিস্থিতি উদ্বেগের বিষয় হয়ে ওঠে।

এদিকে বিশ্ববাজারে জ্বালানির দাম কম থাকা সত্ত্বেও ভারতে পেট্রল ও ডিজ়েলর দাম বিগত সাত মাস ধরে যে তিমিরে ছিল, সেই তিমিরেই রয়ে গিয়েছে। দেশের বিভিন্ন প্রান্তে এখন জ্বালানির দাম 100 টাকা, কিছু জায়গায় আবার 100 টাকাও ছাপিয়ে গিয়েছে।

কিছু দিন আগে একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল, বিশ্ববাজারে ক্রুড অয়েলের দাম ব্যারেল প্রতি 90 মার্কিন ডলার নেমেছে। গত ফেব্রুয়ারির পরে যা প্রথম বার হয়েছে। কিন্তু রাজ্যের মালিকানাধীন ফুয়েল রিটেলাররা ডিজ়েলে এখন লোকসান করে চলেছেন, যা দেশের একটা বিরাট অঙ্কের মানুষ ব্যবহার করে থাকেন। প্রসঙ্গত, ভারতে পেট্রল ও ডিজ়েলের দাম 158 দিন ধরে একই জায়গায় রয়েছে।