দাম থেকে ফিচার, Maruti Jimny আর Mahindra Thar গাড়ির মধ্যে সেরা কে? যাচাই করুন

Maruti Suzuki Jimny Price: Maruti Jimny নাকি Mahindra Thar? লুক-ডিজাইন থেকে শুরু করে, বিভিন্ন ফিচার সব কিছুতেই কে বেশি এগিয়ে, সেই নিয়ে একটি তুলনা করা হল।

দাম থেকে ফিচার, Maruti Jimny আর Mahindra Thar গাড়ির মধ্যে সেরা কে? যাচাই করুন
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2023 | 2:39 PM

Mahindra Thar Price: অটো এক্সপো 2023 চলাকালীন, মারুতি সুজুকি এবং মাহিন্দ্রা-র মতো জনপ্রিয় সংস্থাগুলি তাদের শক্তিশালী SUV চালু করেছে। মারুতি সুজুকি ভারতে Maruti Jimny চালু করেছে। আর মাহিন্দ্রা তার জনপ্রিয় SUV Thar লঞ্চ করেছে। আর এই দুই গাড়িই বেশি দামের SUV হিসেবে পরিচিত। এই SUV দু’টি বাজারে একে অপরকে টেক্কা দিতে সক্ষম। লুক-ডিজাইন থেকে শুরু করে, বিভিন্ন ফিচার সব কিছুতেই কে বেশি এগিয়ে, সেই নিয়ে একটি তুলনা করা হল।

Maruti Suzuki Jimny 5-door বনাম Mahindra Thar: লুক আর জিজ়াইনের পার্থাক্য়

মাহিন্দ্রা থারের (Mahindra Thar) সামনে, Maruti Suzuki Jimny আকারের দিক থেকে কিছুটা ফ্যাকাশে রয়ে গিয়েছে। মাহিন্দ্রা থার-এর 3 ডোর ভার্সনটি 5 ডোর জিমনির চেয়েও বড় এবং চওড়া। যদিও উভয়ের দৈর্ঘ্যই প্রায় সমান। এর 5 ডোর-এর কারণে, জিমনির হুইলবেস থারের চেয়ে 140 মিমি লম্বা। গ্রাউন্ড ক্লিয়ারেন্সের ক্ষেত্রেও, Mahindra Thar 16mm বেশি অফার করে। জিমনির জলের ওয়েডিং ক্ষমতা 300 মিমি এবং থারের 625 মিমি।

jimny

Maruti Suzuki Jimny 5-door বনাম Mahindra Thar: ইঞ্জিন ও পাওয়ারের পার্থক্য়

ইঞ্জিনের দিক থেকেও, মাহিন্দ্রা থার ভালভাবেই জিমনিকে টেক্কা দিতে পারে। থারে তিনটি ইঞ্জিন অপশন দেওয়া হয়েছে, যার মধ্যে রয়েছে 1.5 লিটার ডিজেল, 2.2 লিটার ডিজেল এবং 2.0 লিটার পেট্রোল। এটিতে 4X4 এবং রিয়ার হুইল ড্রাইভ (4X2) সুবিধা রয়েছে। জিমনিতে শুধুমাত্র 1.5L পেট্রোল এবং শুধুমাত্র 4X4 রয়েছে।

thar

Maruti Suzuki Jimny 5-door বনাম Mahindra Thar: বিভিন্ন ফিচার

উভয়ের ফিচার সম্পর্কে বললে, উভয়েই ক্রুজ কন্ট্রোল ফিচার রয়েছে। এছাড়াও দুই SUV-তেই একটি মাল্টি-ফাংশন স্টিয়ারিং হুইল, একটি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, রিয়ার পার্কিং সেন্সর, হিল হোল্ড কন্ট্রোল, ইএসপি এবং হিল ডিসেন্ট কন্ট্রোল দেওয়া হয়েছে। Mahindra Thar-এ একটি টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, অ্যাডভেঞ্চার পরিসংখ্যান, 18-ইঞ্চি অ্যালয় হুইল, রুফ মাউন্ট স্পিকার এবং একটি 7-ইঞ্চি ইনফোটেইনমেন্ট সিস্টেম রয়েছে। যা Android Auto এবং Apple CarPlay সাপোর্ট করে। জিমনি-তে ছয়টি এয়ারব্যাগ, একটি পুশ বাটন ইঞ্জিন স্টার্ট/স্টপ, হেডল্যাম্প ওয়াশার, স্বয়ংক্রিয় এলইডি হেডল্যাম্প এবং একটি 9-ইঞ্চি ইনফোটেইনমেন্ট সিস্টেম রয়েছে। যা ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে সাপোর্ট করে।

Maruti Suzuki Jimny 5-door বনাম Mahindra Thar: কার দাম কত?

Maruti Jimny গাড়িটির আনুমানিক মূল্য 10 থেকে 12.50 লক্ষ টাকা, যেখানে Mahindra Thar-এর দাম 9.99 থেকে 16.29 লক্ষ টাকা।