Maruti Swift CNG: সুইফ্টের CNG ভ্যারিয়েন্ট নিয়ে এল মারুতি সুজ়ুকি, 30.9 Km/Kg মাইলেজ, মাসে 16,499 টাকা খরচ

Price And Specifications: মারুতি সুইফ্টের CNG মডেলটি লঞ্চ করে গেল ভারতে, যার দাম শুরু হচ্ছে 7.7 লাখ টাকা থেকে। এই গাড়িটির কী-কী বিশেষত্ব রয়েছে, একবার দেখে নিন।

Maruti Swift CNG: সুইফ্টের CNG ভ্যারিয়েন্ট নিয়ে এল মারুতি সুজ়ুকি, 30.9 Km/Kg মাইলেজ, মাসে 16,499 টাকা খরচ
মারুতি সুইফ্টের নতুন CNG মডেল।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 13, 2022 | 7:54 PM

মারুতি সুজ়ুকি (Maruti Suzuki) তার জনপ্রিয় হ্যাচব্যাক সুইফ্টের একটি নতুন CNG ভ্যারিয়েন্ট নিয়ে হাজির হল। সেই মারুতি সুইফ্ট (Maruti Swift) CNG ভার্সনটির দাম 7.77 লাখ টাকা (এক্স-শোরুম, দিল্লি)। নতুন সুইফ্ট CNG গাড়ি ভারতে লঞ্চ করা হয়েছে মোট দুটি ভ্যারিয়েন্টে- Vxi এবং Zxi। প্রতি মাসে এই মাত্র 16,499 টাকা খরচ করে এই গাড়িটি আপনি বাড়িতে নিয়ে আসতে পারেন। মারুতি সুজ়ুকির বর্তমান লাইন-আপের এটিই নবম মডেল, যা S-CNG ট্রিটমেন্ট পেল। গাড়ি প্রস্তুতকারক সংস্থার তরফে দাবি করা হচ্ছে, এটিই দেশের সবথেকে ফুয়েল-এফিসিয়েন্ট হ্যাচব্যাক।

মারুতি সুইফ্ট CNG: দাম

মারুতি সুইফ্ট CNG VXI ভ্যারিয়েন্টের দাম দেশের বাজারে 7.77 লাখ টাকা। অন্য দিকে মারুতি সুইফ্ট CNG ZXI ভ্যারিয়েন্টের দাম 8.45 লাখ টাকা রাখা হয়েছে। এই দুই দামই দিল্লির এক্স-শোরুমের জন্য। প্রসঙ্গত, সুইফ্ট CNG গাড়িটি তার পেট্রল কাউন্টারপার্টের থেকে 96,000 টাকা বেশি দামি।

মারুতি সুইফ্ট CNG: মাইলেজ, ইঞ্জিন

* নতুন 2022 সুইফ্ট CNG গাড়িতে রয়েছে অ্যাডভান্সড 1.2L K-সিরিজ় ডুয়াল জেট, ডুয়াল VVT ইঞ্জিন, যা 57kW (77.49PS) পাওয়ার সম্পন্ন করে 6,000 rpm-এ এবং 98.5 Nm পিক টর্ক দিতে পারে 4300rpm-এ। এই দুই আউটপুটই CNG মোডের জন্য।

* পেট্রল মোডে এই গাড়ির ইঞ্জিনের আউটপুট দাঁড়িয়ে রয়েছে 89 PS এবং 113 Nm-এ।

* গাড়িটি প্রতি কেজিতে 30.90 কিলোমিটার ফুয়েল এফিসিয়েন্ট। মারুতির তরফে জানানো হয়েছে, এই নতুন সুইফ্ট CNG গাড়িটি এই মুহূর্তের সবথেকে শক্তিশালী CNG হ্যাচব্যাক এবং ভারতের সর্বোত্তম ফুয়েল-এফিশিয়েন্ট প্রিমিয়াম হ্যাচব্যাক।

* গাড়িটির সিএনজি ট্যাঙ্কের অতিরিক্ত ওজনের কারণে পাওয়ার টু ওয়েট রেশিও কমে যাবে। বুট স্পেস দৃশ্যত আপস করবে। এই সুইফ্ট গাড়িটির বুট স্পেস 268 লিটার।

মারুতির তরফ থেকে আরও বলা হচ্ছে, তার CNG গাড়িগুলি ডুয়াল ইন্টারডিপেন্ডেন্ট ইলেকট্রনিক কন্ট্রোল ইউনিট এবং একটি ইন্টেলিজেন্ট ইঞ্জেকশন সিস্টেম ফিচার করছে। এই সিস্টেম তৈরি করা হয়েছে মূলত গাড়ির পারফরম্যান্সের চমৎকার করার জন্য সেরা এয়ার-ফুয়েস রেশিও দিতে।

এই খবরটিও পড়ুন

মারুতি সুজ়ুকি ইন্ডিয়ার মার্কেটিং অ্যান্ড সেলস ডিপার্টমেন্টের সিনিয়র এগজ়িকিউটিভ অফিসার শশাঙ্ক শ্রীবাস্তব বলছেন, “26 লক্ষেরও বেশি সুইফ্ট প্রেমীদের মুগ্ধ করার পর পারফরম্যান্স, স্টাইলিং এবং রাস্তার উপস্থিতির দিক থেকে সুইফ্ট এখন S-CNG মডেলে গ্রাহকদের আনন্দ দিতে হাজির হয়ে গিয়েছে। এর 30.90 Km/kg# এর অবিশ্বাস্য জ্বালানী দক্ষতা চালকদের দারুণ অভিজ্ঞতা প্রদান করবে। সিএনজি অফার-সহ এটি আমাদের পোর্টফোলিওর নবম মডেল, যা একটি পরিষ্কার এবং সবুজ পরিবেশের প্রতি আমাদের অঙ্গীকারকে শক্তিশালী করবে।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla