2022 Maruti Ertiga: মাত্র ১১,০০০ টাকায় নতুন মারুতি আর্টিগা-র বুকিং শুরু হল, নজরকাড়া লুক, বাম্পার ফিচার্স!

Bookings Open: ২০২২ মারুতি সুজ়ুকি আর্টিগা গাড়িটির বুকিং আরম্ভ হল ভারতে। মাত্র ১১,০০০ টাকায় সমস্ত মারুতি সুজ়ুকি এরিনা শোরুম এবং সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে বুক করতে পারবেন গাড়িটি।

2022 Maruti Ertiga: মাত্র ১১,০০০ টাকায় নতুন মারুতি আর্টিগা-র বুকিং শুরু হল, নজরকাড়া লুক, বাম্পার ফিচার্স!
নতুন মারুতি আর্টিগা।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 07, 2022 | 7:35 PM

বুধবার দাম বাড়ানোর দুঃসংবাদের পর বৃহস্পতিবার একটি সুখবর নিয়ে হাজির হল মারুতি সুজ়ুকি (Maruti Suzuki)। পরবর্তী প্রজন্মের মারুতি আর্টিগা (Next-gen Maruti Ertiga) গাড়ির বুকিং শুরু করে দিল এই অটোমেকার। সেই লেটেস্ট মডেলটির নাম ২০২২ মারুতি আর্টিগা (2022 Maruti Ertiga)। মাত্র ১১,০০০ টাকা খরচ করলেই প্রি-বুকিং করতে পারবেন এই নতুন মারুতি আর্টিগা গাড়িটি। দেশের সমস্ত মারুতি সুজ়ুকি এরিনা শোরুম থেকে পরবর্তী প্রজন্মের এই আর্টিগা গাড়িটি বুক করা যাবে। সেই সঙ্গেই আবার মারুতি-র অফিসিয়াল ওয়েবসাইট থেকেও ২০২২ আর্টিগা মডেলটি প্রি-বুকিং করতে পারবেন গ্রাহকরা। তবে গাড়িটি এখনও পর্যন্ত মার্কেটে লঞ্চ হয়নি। মনে করা হচ্ছে, এপ্রিল মাসের শেষ দিকেই ভারতের মার্কেটে চলে আসতে পারে এই ২০২২ মারুতি আর্টিগা গাড়িটি।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

২০২২ মারুতি আর্টিগা গাড়িটিতে থাকছে একটি ১.৫ লিটারের কে-সিরিজ় ডুয়াল জেট ভিভিটি ইঞ্জিন ও তার সঙ্গে স্মার্ট হাইব্রিড টেকনোলজি, যা যোগ করা হয়েছে ছয়-স্পিডের অটোমেটিক ট্রান্সমিশন ও প্যাডেল শিফ্টার্সের সঙ্গে। এই নেক্সট-জেনারেশন আর্টিগা গাড়িতে রয়েছে গুচ্ছের আকর্ষণীয় ফিচার্স, আগের থেকে একটু রিভাইজ়ড ডিজ়াইন এবং আরও উন্নত ফুয়েল-এফিসিয়েন্সি। পাওয়ারট্রেন এরিয়ায় দেওয়া হয়েছে ছয়-স্পিডের অটোমেটিক ট্রান্সমিশন। এত দিন পর্যন্ত এই গাড়িতে মারুতি সুজ়ুকি ব্যবহার করছিল চার-স্পিডের টর্ক কনভার্টার, যা সময় অপেক্ষা অনেকটাই আউটডেটেড ছিল। নতুন আর্টিগা গাড়িটিতে একটি নতুন গিয়ারবক্স দেওয়া হয়েছে। যার ফলে গাড়িটি এই মুহূর্তে মার্কেটে অন্যান্য প্রতিযোগীদের সঙ্গে জোরদার টক্কর দিতে পারবে।

এদিকে ২০২২ মারুতি আর্টিগা গাড়িটির ইন্টিরিয়ারের দিক থেকে বলতে গেলে, এতে রয়েছে একটি ৭ ইঞ্চির স্মার্টপ্লে প্রো টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম এবং সুজ়ুকি কানেক্ট টেকনোলজি। পরবর্তী প্রজন্মের আর্টিগা এস-সিএনজি গাড়িটি জ়েডএক্সআই ভ্যারিয়েন্টেও উপলব্ধ হতে চলেছে।

নতুন আর্টিগা গাড়ি নিয়ে সংস্থাটি কী বলছে

২০২২ মারুতি আর্টিগা গাড়ির বুকিংয়ের ঘোষণা করতে গিয়ে সংস্থার মার্কেটিং ও সেলস ডিপার্টমেন্টের এগজ়িকিউটিভ ডিরেক্টর শশাঙ্ক শ্রীবাস্তব বলছেন, “দেশের এমপিভি মার্কেটে ৭৫০,০০০ জন কাস্টমারের কাছে অত্যন্ত প্রশংসিত হওয়ার পর মারুতি আর্টিগা এখন গেম চেঞ্জার হিসেবে উঠে এসেছে। এখন এই নতুন মডেলটি নিয়ে আসতে পেরে আমরা সত্যিই উচ্ছ্বসিত। ২০২২ মারুতি আর্টিগা গাড়িটি স্টাইল, স্পেস, সেফটি, কমফর্ট এবং একসঙ্গে ভ্রমণের সুবিধাটি নতুন ভাবে সংজ্ঞায়িত করবে। পরবর্তী প্রজন্মের আর্টিগা গাড়িটিতে রয়েছে একাধিক নতুন ফিচার্স, আপগ্রেডেড পাওয়ারট্রেন এবং অ্যাডভান্সড ছয় স্পিডের অটোমেটিক ট্রান্সমিশন।”

মারুতি সুজ়ুকি ইন্ডিয়া লিমিটেডের ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের চিফ টেকনিক্যাল অফিসার সিভি রামন বলছেন, “দেশের বাজারে মারুতি আর্টিগা তার সাফল্য ধরে রেখে অবিসংবাদিত রাজত্বের প্রমাণ দিয়েছে এবং দেশের সবথেকে প্রিয় মাল্টি পারপাজ় ভেহিকল বা এমপিভি হিসেবে উঠে এসেছে। আমরা একটা বিষয়ে নিশ্চিত যে, পরবর্তী প্রজন্মের আর্টিগাও কাস্টমারদের সমস্ত আশা আকাঙ্খা ছাপিয়ে যাবে এবং আগের মতোই বহু ভারতীয় পরিবারের গ্যারাজে স্থায়ী সদস্য হিসেবে জায়গা করে নেবে। ”

আরও পড়ুন: এই নিয়ে বছরে দ্বিতীয় বার, এপ্রিলে ফের সমস্ত গাড়ির দাম বাড়াচ্ছে মারুতি সুজ়ুকি

আরও পড়ুন: ভারতে নতুন ইলেকট্রিক এসইউভি ‘CURVV’ আনছে টাটা মোটরস, রেঞ্জ হতে পারে ৫০০ কিলোমিটার

আরও পড়ুন: ভারতের সবথেকে কম দামি ইলেকট্রিক স্কুটার ২০২২ হিরো অপ্টিমা সিএক্স আসছে, দুর্দান্ত ফিচার্স ও স্পেসিফিকেশনস