Tata-Mahindra থেকে Kia, অনেক কমে পাওয়া যাচ্ছে এই সেরা ডিজেল গাড়িগুলি

Best Diesel Cars: আপনি ভাবছেন আপনি একটি নতুন ডিজেল ইঞ্জিনের গাড়ি কিনবেন। কিন্তু কিছুতেই বুঝে উঠতে পারছেন না যে, কোন গাড়ি কিনলে সব হবে। বাজারে বর্তমানে দুর্দান্ত কিছু গাড়ি রয়েছে, যা 15 লাখ টাকার মধ্যেই আসে।

Tata-Mahindra থেকে Kia, অনেক কমে পাওয়া যাচ্ছে এই সেরা ডিজেল গাড়িগুলি
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2023 | 11:36 AM

Best Diesel SUVs: বাজারে বেশিরভাগ কোম্পানি ডিজেল ইঞ্জিনের গাড়ি থেকে নিজেদের দূরে সরিয়ে নিয়েছে। যদিও তার একটি অন্যতম কারণ হল BS-VI এবং RDE-এর নতুন নিয়ম। কিন্তু বহু মানুষই ডিজেল ইঞ্জিনে চালিত গাড়ি পছন্দ করেন। বাজারে ইলেকট্রিক গাড়ির সংখ্যাও ক্রমাগত বেড়েই চলেছে। পেট্রল, ডিজেলের খরচা বাঁচাতে বহু মানুষই সেই দিকেই ঝুঁকেছে। তা সত্ত্বেও এখনও অনেকেই ডিজেল ইঞ্জিন গাড়ি পছন্দ করেন। তার কারণ হল প্রচুর মাইলেজ। আপনি ভাবছেন আপনি একটি নতুন ডিজেল ইঞ্জিনের গাড়ি কিনবেন। কিন্তু কিছুতেই বুঝে উঠতে পারছেন না যে, কোন গাড়ি কিনলে সব হবে। বাজারে বর্তমানে দুর্দান্ত কিছু গাড়ি রয়েছে, যা 15 লাখ টাকার মধ্যেই আসে। চলুন দেখে নেওয়া যাক সেই সব গাড়িগুলি সম্পর্কে।

Tata Altroz

Altroz ​​হল টাটার একমাত্র হ্যাচব্যাক গাড়ি, যাতে ডিজেল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটি হ্যাচব্যাক সেগমেন্টের একমাত্র গাড়ি, যাতে ডিজেল ইঞ্জিন রয়েছে। গাড়িটিতে একটি 1.5-লিটার টার্বোচার্জড ইঞ্জিন দেওয়া হয়েছে। যার কারণে গাড়িটি 90 PS এবং 200 নিউটন মিটার টর্ক উৎপন্ন করতে পারে। এর দামও 8.15 লক্ষ থেকে 10.50 লক্ষ টাকার মধ্যে।

Tata Nexon

নেক্সন হল টাটার জনপ্রিয় গাড়িগুলির মধ্যে একটি। SUV সেগমেন্টে Nexon মানুষের খুব পছন্দ হয়েছে। এটিতে একটি 1.5 লিটার ডিজেল ইঞ্জিন দেওয়া হয়েছে। এই ইঞ্জিন থেকে SUV 115 PS এবং 260 Nm টর্ক উৎপন্ন করে। গাড়িটির দাম 10 লক্ষ থেকে 13.85 লক্ষ টাকার মধ্যে।

Mahindra Bolero

Mahindra-এর Bolero Classic এবং Neo-তে ডিজেল ইঞ্জিনের অপশন পেয়ে যাবেন। উভয় এসইউভিতেই একটি মই ফ্রেমের চ্যাসিস রয়েছে। এটিতে একটি 1.5-লিটার টার্বোচার্জড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। যার কারণে 260 এবং 210 নিউটন মিটারের 73.5 কিলোওয়াট এবং 55.9 কিলোওয়াট টর্ক পাওয়া যায় । Bolero Classic এবং Neo-এর দাম 9.62 লক্ষ থেকে 12.14 লক্ষ টাকার মধ্যে।

XUV300

এতে ডিজেল ইঞ্জিন সহ এই SUV 85.8 kW এবং 300 নিউটন মিটার টর্ক রয়েছে। তবে এটিতে বোলেরোর মতো সাত-সিটের কোনও অপশন পাবেন না। কিন্তু এতে 1.5L ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এর দাম 9.90 লক্ষ থেকে 13.04 লক্ষ টাকার মধ্যে।

kia Sonnet

এটি কোম্পানির জনপ্রিয় গাড়িগুলির মধ্যে একটি। Kia-এর Sonnet একটি কমপ্যাক্ট SUV। এটিতে একটি 1.5-লিটার টার্বোচার্জড ডিজেল ইঞ্জিন রয়েছে। যার কারণে এটি 116 PS এবং 250 নিউটন মিটার টর্ক পায়। এর এক্স-শোরুম মূল্য 9.95 লক্ষ টাকা থেকে 14.89 লক্ষ টাকা পর্যন্ত।