BGMI ভারতে ফিরছে আপাতত 90 দিনের জন্য, Krafton-এর অফিসিয়াল ঘোষণা

BGMI Relaunch News: গেমটি আপাতত তিন মাসের জন্যই কামব্যাক করছে। পুরোদস্তুর ফিরতে গেলে BGMI-কে তিন মাস বা 90 দিনের জন্য সরকারের মনিটরিং প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হবে। সরকারের তরফ থেকেও বিষয়টি জানানো হয়েছে।

BGMI ভারতে ফিরছে আপাতত 90 দিনের জন্য, Krafton-এর অফিসিয়াল ঘোষণা
ফিরছে BGMI।
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2023 | 1:09 PM

BGMI বা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ভারতে ফিরছে, এবার তা অফিসিয়ালি ঘোষণা করল গেমের ডেভেলপার সংস্থা Krafton। গোপনে দেশের নাগরিকদের জরুরি তথ্য চিনে প্রেরণ করার অভিযোগে গেমটিকে ব্যান করা হয়েছিল গত বছর জুলাই মাসে। গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে গেমটিকে সরিয়ে দেওয়া হয়েছিল। তবে, গেমটি আপাতত তিন মাসের জন্যই কামব্যাক করছে। পুরোদস্তুর ফিরতে গেলে BGMI-কে তিন মাস বা 90 দিনের জন্য সরকারের মনিটরিং প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হবে। সরকারের তরফ থেকেও বিষয়টি জানানো হয়েছে।

কেন্দ্রের ইলেকট্রনিক্স ও আইটি দফতরের প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখর টুইট করে জানিয়েছেন, “সার্ভারের অবস্থান এবং ডেটা সুরক্ষা ইত্যাদি সমস্যাগুলির সমাধানসূত্র মেনে চলার পরে BGMI-কে তিন মাসের ট্রায়াল অনুমোদন দেওয়া হয়েছে।”

এদিকে ভারতে ক্রাফটনের সিইও সিন হিউনিল শোন বলছেন, “BATTLEGROUNDS MOBILE INDIA (BGMI) এর কার্যক্রম পুনরায় শুরু করার অনুমতি দেওয়ার জন্য আমরা ভারত সরকারের কাছে অত্যন্ত কৃতজ্ঞ। পাশাপাশি, আমরা আমাদের ভারতীয় গেমিং সম্প্রদায়কে গত কয়েক মাসে তাদের সমর্থন এবং ধৈর্যের জন্য আমাদের কৃতজ্ঞতা জানাতে চাই। আমরা ঘোষণা করতে পেরে আনন্দিত যে, BATTLEGROUNDS MOBILE INDIA শীঘ্রই ডাউনলোড করা যাবে এবং আমরা আপনাকে আমাদের প্ল্যাটফর্মে স্বাগত জানাতে অপেক্ষা করছি।”

প্রায় 10 মাসেরও বেশি সময় হয়ে গেল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়াকে গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে সরানো হয়েছে। কেন্দ্রের আইটি আইনের 69A ধারায় গত 28 জুলাই, 2022 গেমটিকে ব্যান করা হয়েছিল। গেমের ফিরে আসা ভারতের বড় সংখ্যক গেমার এবং স্ট্রিমারদের জন্য সত্যিই একটা খুশির খবর।

সিন হিউনিল শোনের কথায়, “লঞ্চ হওয়ার পর থেকেই BGMI ভারতকেন্দ্রিক ইভেন্ট এবং বিষয়বস্তুর মাধ্যমে দেশে একটি শক্তিশালী Esports ইকোসিস্টেম তৈরি করতে উল্লেখযোগ্যভাবে অবদান রেখেছে। BGMI মূলধারার টেলিভিশনে সম্প্রচারিত হওয়া প্রথম Esports ইভেন্ট হয়ে একটি ঐতিহাসিক মাইলফলক অর্জন করেছে, 24 মিলিয়ন রিয়্যাল টাইম দর্শক এবং মোট 200 মিলিয়ন দর্শককে আকর্ষণ করেছে।”

একটি প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে, খুব শীঘ্রই বিজিএমআই বা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটিকে ডাউনলোড করা যাবে। অ্যাপল অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোর দুই জায়গা থেকেই BGMI ডাউনলোড করতে পারবেন গেমাররা।