Battlegrounds Mobile India: বিজিএমআই গেমে কবে থেকে চালু হচ্ছে দিওয়ালি ইন-গেম ইভেন্ট?

বিজিএমআই লঞ্চের আগে থেকেই বলা হয়েছিল যে পাবজি মোবাইল ইন্ডিয়া গেমই নতুন রূপে ভারতে এসেছে। আর তাই এবার পাবজি মোবাইলের সমস্ত এক্সপিরিয়েন্স গেমারদের দিতে চাইছে গেম নির্মাণকারী দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্র্যাফটন।

Battlegrounds Mobile India: বিজিএমআই গেমে কবে থেকে চালু হচ্ছে দিওয়ালি ইন-গেম ইভেন্ট?
ছবি প্রতীকী

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (বিজিএমআই) ভিডিয়ো গেমের ডেভেলপার ক্র্যাফটন সম্প্রতি তাদের একগুচ্ছ নতুন আপডেটের দিন ঘোষণা করেছেন। শুধু যে গেম আপগ্রেড হবে তাই নয়, লঞ্চ হবে নতুন গেমিং মোড। এছাড়াও ভারতীয় গেমারদের কথা মাথায় রেখে নির্দিষ্ট ইভেন্ট শিডিউল লঞ্চ করতে চলেছেন ক্র্যাফটন কর্তৃপক্ষ। এই সমস্ত মোড, এর আগে পাবজি মোবাইল গেমে দেখা যেত। এবার এই সমস্ত গেমিং মোড দেখা যাবে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে। এছাড়াও রয়েছে দিওয়ালি অর্থাৎ দীপাবলির থিমে তৈরি বিভিন্ন ইন-গেম ইভেন্ট।

বিজিএমআই লঞ্চের আগে থেকেই বলা হয়েছিল যে পাবজি মোবাইল ইন্ডিয়া গেমই নতুন রূপে ভারতে এসেছে। আর তাই এবার পাবজি মোবাইলের সমস্ত এক্সপিরিয়েন্স গেমারদের দিতে চাইছে গেম নির্মাণকারী দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্র্যাফটন। মূলত আসল পাবজি গেম খেলার সময় গেমাররা যেমন এক্সপিরিয়েন্স পেতেন, সেটাই দেওয়ার চেষ্টায় রয়েছে ক্র্যাফটন কর্তৃপক্ষ। প্রসঙ্গত উল্লেখ্য, ২০২০ সালের সেপ্টেম্বর মাসেই ভারতে নিষিদ্ধ হয়েছে পাবজি মোবাইল গেম। জানা গিয়েছে, ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের দিওয়ালি আপডেট ও ইন-গেম ফিচারে হয়তো গেমাররা নতুন অস্ত্রশস্ত্র এবং যানবাহন পেতে পারেন। গেমের নতুন মোডে এইসব ফিচার যুক্ত হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।

একনজরে দেখে নেওয়া যাক ক্র্যাফটন কর্তৃপক্ষ ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে দিওয়ালি আপডেট হিসেবে কী কী গেমিং মোড যুক্ত করতে চলেছে-

জানা গিয়েছে, ক্র্যাফটন কর্তৃপক্ষ বিজিএমআই গেমে নতুন মোড হিসেবে মেট্রো রয়্যাল, টাইটান-লাস্ট স্ট্যান্ড, Vikendi, জোম্বি- সারভাইভ টিল ডন, ইনফেকশন মোড, পেলোড ২.০ এবং এরাঙ্গেল- Runic থিম মোড থাকতে চলেছে। গত ২৮ সেপ্টেম্বর বিকেল ৫টা ৩০মিনিট থেকে উপলব্ধ হয়েছে মেট্রো রয়্যাল মোড। এই গেমিং মোড চালু থাকবে ১৬ নভেম্বর ভোর ৫টা ৩০মিনিট পর্যন্ত। একই ভাবে Vikendi গেমিং মোড উপলব্ধ হয়েছে ৮ অক্টোবর সকাল ৭টা ৩০মিনিট থেকে। এই গেমিং মোড চালু থাকবে ১৬ নভেম্বর ভোর ৫টা ৩০মিনিট পর্যন্ত।

অন্যদিকে জানা গিয়েছে, ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের দিওয়ালি ইন-গেম ইভেন্ট চালু হবে ১৫ অক্টোবর থেকে। এর পাশাপাশি দেখা গিয়েছে বিজিএমআই গেমের গেমাররা Titan-Last Stand মোডে গেম খেলতে পারবেন ৩১ অক্টোবর সকাল ৭টা ৩০মিনিট থেকে। এই গেমিং মোড ১৬ নভেম্বর ভোর ৫টা ৩০মিনিট পর্যন্ত চালু থাকবে। এছাড়া The Zombie: Survive till Dawn গেমিং মোডে গেম খেলা যাবে ২২ অক্টোবর সকাল ৭টা ৩০মিনিট থেকে। Infection Mode উপলব্ধ হবে ৩১ অক্টোবর সকাল ৭টা ৩০মিনিট থেকে। একই সঙ্গে চালু হবে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের Payload 2.0 মোড। এই সমস্ত গেমিং মোড ১৬ নভেম্বর ভোর ৫টা ৩০মিনিট পর্যন্ত উপলব্ধ থাকবে বলে জানা গিয়েছে।

এছাড়াও Erangel – Runic Theme মোড ১৫ অক্টোবর সকাল ৭টা ৩০মিনিট থেকে উপলব্ধ হবে। আর চালু থাকবে ২২ অক্টোবর সকাল ৫টা ৩০মিনিট পর্যন্ত। তারপর ফের ৩১ অক্টোবর ভোর ৫টা ৩০মিনিট থেকে চালু হয়ে ১৬ নম্ভেম্বর পর্যন্ত উপলব্ধ থাকবে এই গেমিং মোড। উক্ত সমস্ত গেমিং মোডই এর আগে দেখা গিয়েছে পাবজি মোবাইল গেমে। এই সমস্ত সময় ভারতীয় সময় অনুসারে বলা হয়েছে।

এখানেই শেষ নয়। ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের ক্ষেত্রে দিওয়ালি স্পেশ্যাল ইন-গেম ইভেন্ট হিসেবে Lamp Exchange Event চালু হবে ২০ অক্টোবর থেকে। আর চলবে ৯ অক্টোবর পর্যন্ত। এছাড়াও রয়েছে দিওয়ালি লন-ইন ইভেন্ট, যা সাতদিনের জন্য উপলব্ধ। এর সঙ্গে রয়েছে Crate Coupon Scrap এবং AG- এই ইভেন্ট ২৯ অক্টোবর থেকে ৮ নভেম্বর পর্যন্ত চলবে। আর থাকছে Premium Crate Special Sale। অক্টোবর ১৫ থেকে ২৫ পর্যন্ত এই ইভেন্ট চালু থাকবে।

আরও পড়ুন- Amazon Great Indian Festival: লেনোভো লিজিয়ন ৫ গেমিং ল্যাপটপ পাওয়া যাচ্ছে কত টাকায়?

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla