BGMI Open Challenge: সুখবর! বিজিএমআই ওপেন চ্যালেঞ্জে রেজিস্ট্রেশনের জন্য ডেডলাইন বাড়ল আরও একদিন

BGMI Latest Update: ২৮ মার্চ, রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত রেজিস্ট্রেশন করতে পারবেন প্লেয়াররা। শুধু তাই নয়। ২৯ মার্চ সকাল ৯টা পর্যন্ত চলবে রেজিস্ট্রেশন প্রক্রিয়াটি। এর আগে রেজিস্ট্রেশনের ডেডলাইন ছিল ২৭ মার্চ ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

BGMI Open Challenge: সুখবর! বিজিএমআই ওপেন চ্যালেঞ্জে রেজিস্ট্রেশনের জন্য ডেডলাইন বাড়ল আরও একদিন
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2022 | 11:38 PM

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) প্লেয়ারদের জন্য সুখবর! আর খুশির খবরটি সেই সব প্লেয়ারদের জন্য, যাঁরা এখনও পর্যন্ত ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ওপেন চ্যালেঞ্জের (BGMI Open Challenge) জন্য রেজিস্ট্রেশন করতে পারেননি। ২৮ মার্চ, রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত রেজিস্ট্রেশন করতে পারবেন প্লেয়াররা। শুধু তাই নয়। ২৯ মার্চ সকাল ৯টা পর্যন্ত চলবে রেজিস্ট্রেশন প্রক্রিয়াটি। এর আগে রেজিস্ট্রেশনের ডেডলাইন ছিল ২৭ মার্চ ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। কিন্তু অনেক প্লেয়ারই রেজিস্টার করতে না পারায় গেমের ডেভেলপারের কাছে ডেডলাইন একটু পিছিয়ে দেওয়ার অনুরোধ করেছিলেন প্লেয়াররা।

এই সেমি-প্রফেশনাল গেমিং টুর্নামেন্ট মোট দুটি লেয়ারে অনুষ্ঠিত হতে চলেছে। তাদের মধ্যে প্রথম টায়ারের নাম বিজিএমআই ওপেন চ্যালেঞ্জ। পাশাপাশি থাকছে আরও একটি টায়ার, যার নাম বিজিএমআই প্রো সিরিজ়। আর এই দুটি সিরিজ় শেষ হওয়ার পরই বিজয়ীর নাম ঘোষণা করা হবে। ১৪ মার্চ থেকে টুর্নামেন্টের রেজিস্ট্রেশন শুরু হয়েছে। যিনি এই টুর্নামেন্ট জিতে নেবেন, তিনি পেয়ে যাবেন ৭৫ লাখ টাকা পুরস্কার।

২০২১ সালেই ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া প্লেয়ারদের জন্য বিজিএমআই ইন্ডিয়া সিরিজ় নিয়ে এসেছিল ক্রাফ্টন। আর তার পরেই এল ২০২২ সালের এই বিজিএমআই ওপেন চ্যালেঞ্জ। প্রতিটি রাউন্ডে অংশগ্রহণ করতে পারবেন সে সেই সব ইন-গেম কোয়ালিফায়াররা যাঁরা টুর্নামেন্টের জন্য রেজিস্টার করবেন। বিজিএমআই ওপেন চ্যালেঞ্জের প্রথম রাউন্ডের জন্য মোট ৫১২টি টিম বেছে নেওয়া হবে।

অন্য দিকে দ্বিতীয় রাউন্ডের জন্য বেছে নেওয়া হবে মোট ২৫৬টি টিম। সেরার সেরা হওয়ার লক্ষ্যে প্রতিটি রাউন্ডের বিজয়ীদের খেলতে হবে আগের রাউন্ডের বিজয়ীর সঙ্গে। রাউন্ড-রবিন ফরম্যাটে খেলা হবে, যেখানে ৬৪টি দিলকে বিজিএমআই ওপেন চ্যালেঞ্জের দ্বিতীয় রাউন্ডে অংশগ্রহণ করার জন্য ঘোষণা করা হবে। তার ঠিক পরের রাউন্ডটাই হল ফাইনাল রাউন্ড বা তৃতীয় রাউন্ড, যেখানো মোট ৩২টি দল জায়গা করে নেবে।

এখানেই শুরু হবে বিজিএমআই প্রো সিরিজ় টুর্নামেন্ট। এই সেগমেন্টে আগের দুই রাউন্ড থেকে উঠে আসা ৩২টি বিজয়ী দলকে বিজিএমআই ওপেন চ্যালেঞ্জে ৩২টি প্রো দলের সঙ্গে খেলতে হবে। এই সমগ্র রাউন্ডটাও রাউড-রবিন ফরম্যাটে খেলা হবে। তার পরে এই রাউন্ড থেকে ১৬ জন বিজয়ী শেষমেশ গ্র্যান্ড ফিনালেতে অংশ নিতে পারবেন। ক্রাফ্টনের তরফে জানানো হয়েছে, এই রাউন্ডের শেষে বিজয়ীর নাম জানানো হবে এবং সেই দল ৭৫ লাখ টাকা পুরস্কার মূল্য জিতে নেবে।

তবে শুধু এই ৭৫ লাখ টাকার পুরস্কার মূল্যই নয়। সেই সঙ্গেই আবার থাকবে একাধিক রিওয়ার্ডসও জিতে নেওয়ার সুযোগ। টুর্নামেন্টের সবকটি রাউন্ডেই রিওয়ার্ড জেতার সুযোগ পাবেন প্লেয়াররা। এখনও পর্যন্ত ভারতে সবথেকে বড় অফিসিয়াল ই-স্পোর্টস ইভেন্ট হল এই বিজিএমআই টুর্নামেন্ট। গত বছরই তা প্রমাণ করে দিয়েছিল ক্রাফ্টন। চলতি বছরেও তার অন্যথা হবে না বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: স্মার্টফোন থেকে খেলার জন্য সেরা ৫ রেসিং গেম, মিলবে দুরন্ত অভিজ্ঞতা!

আরও পড়ুন: ব্যাটলগ্রাউন্ডে এবার ল্যাম্বরঘিনি গাড়ি চড়তে পারবেন প্লেয়াররা, সঙ্গে আরও আটটি স্কিন অ্যাকসেসের সুযোগ

আরও পড়ুন: ব্লকচেন-ভিত্তিক গেম নিয়ে আসতে সোলানা ল্যাবের সঙ্গে গাঁটছড়া বাঁধল বিজিএমআই ডেভেলপার ক্রাফ্টন