BGMI এখনও ফিরল না, New State Mobile-এ সুইচ করা ঠিক হবে?

BGMI And New State Mobile: ক্যাজ়ুয়াল গেমাররা যেখানে এখনও BGMI কামব্যাকের জন্য অপেক্ষা করতে পারেন। সেখানে প্রফেশনাল গেমারদের ক্ষেত্রে তো এমনটা হলে চলবে না। তাই, প্রফেশনাল গেমারদের কি নিউ স্টেট মোবাইলে স্যুইচ করা উচিত?

BGMI এখনও ফিরল না, New State Mobile-এ সুইচ করা ঠিক হবে?
গেমাররা বলছেন, এখনই New State Mobile-এ সুইচ করে যেতে।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2023 | 12:53 AM

BGMI বা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটি 2022 সালের জুলাই মাসের শেষ দিকে ভারতের গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়। এক কথায়, গেমটিকে ভারতে ব্যান করা হয়েছে। তারপর থেকে BGMI কামব্যাকের একাধিক জল্পনা শোনা গিয়েছে। কিন্তু এখনও পর্যন্ত কোনও বার্তা গেমের ডেভেলপার সংস্থা Krafton-এর তরফ থেকে অফিসিয়ালি জানানো হয়নি। গেমের ভক্তরা এবং প্রফেশনাল গেমাররা কিন্তু গেমটির ফেরার অপেক্ষায় রয়েছেন। তবে দিন যতই এগিয়ে চলেছে, গেমাররা একপ্রকার বুঝে গিয়েছেন যে, BGMI কামব্যাকের সম্ভাবনা ভারতে খুবই কম।

তবে ক্যাজ়ুয়াল গেমাররা যেখানে এখনও BGMI কামব্যাকের জন্য অপেক্ষা করতে পারেন। সেখানে প্রফেশনাল গেমারদের ক্ষেত্রে তো এমনটা হলে চলবে না। কারণ, এই গেমই তাঁদের রোজগারের অ্যতম উপায়। তাই তাঁদের মধ্যে অনেকেই BGMI বিকল্প New State Mobile-এর দিকে ঝুঁকতে শুরু করেছেন। এই গেমটি BGMI-এর থেকে আলাদা হলেও তাতে একই রকম গেমপ্লে এবং ন্যারেটিভ রয়েছে। তাই ক্যাজ়ুয়াল গেমার এবং প্রফেশনাল গেমারদের কি নিউ স্টেট মোবাইলে স্যুইচ করা উচিত? সেই সব কিছুই আজকে আমরা জেনে নেব।

ভারতের অনেক ইস্পোর্টস খেলোয়াড় ইতিমধ্যেই নিউ স্টেট মোবাইলে সুইচ করা বিষয়ে তাঁদের মতামত প্রকাশ করেছে। উদাহরণস্বরূপ, ভিলেজার ইস্পোর্টসের প্রতিষ্ঠাতা কুলদীপ লাথার বলেছেন, “আপনি যদি আমাকে অনুসরণ করেন এবং একজন ইস্পোর্টস অ্যাথলিট হতে চান, তাহলে BGMI কামব্যাকের ভরসায় বসে না থেকে New State Mobile খেলতে শুরু করে দিন। নিউ স্টেট মোবাইলে টপ টিম বা প্লেয়ার হওয়া খুবই সহজ। গেম সেন্সের দিক থেকে প্লেয়াররা PUBG মোবাইলের মতো লেভেলগুলির অভিজ্ঞতা সঞ্চয় করতে পারবেন।”

আর এক ইস্পোর্টস ফিগার পীযুষ ‘স্পেরো’ বাটলা বলছেন, “আমি মনে করি, গেমারদের নিউ স্টেট মোবাইলে সুইচ করাই ভাল। কারণ, নিউ স্টেট মোবাইল এবং ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া অনেকটাই এক। এটা এমন একটা গেম, যা আমরা ভালবাসি।” আর একজন জনপ্রিয় গেমার স্কাউটওপি বলছেন, “আপনাদের জন্য একটা সুখবর! আপনাদের প্রিয় গেমার এবার প্রফেশনালি নিউ স্টেট মোবাইলে নিজেকে উৎসর্গ করছে দুপুর 12টা থেকে রাত 8টা বা 9টা পর্যন্ত।”

প্লেয়ারদের কি সত্যিই BGMI থেকে New State Mobile-এ সুইচ করা উচিত?

যতক্ষণ না পর্যন্ত ভারতে BGMI কামব্যাক করছে, ততক্ষণ আপনি New State Mobile গেমটি খেলা চালিয়ে যেতে পারেন। কারণ, দুটো গেম প্রায় এক। যেহেতু এখনও পর্যন্ত Krafton-এর তরফে BGMI Unban সম্পর্কিত কোনও খবর জানানো হয়নি, তাই প্রফেশনাল গেমাররা নিজেদের জীবিকা নির্বাহের জন্য নিউ স্টেট মোবাইল খেলতে পারেন।