BGMI Latest News: বিজিএমআই কামব্যাক কি সম্ভব? ইস্পোর্টস মহল কী বলছে, জেনে নিন

Battlegrounds Mobile India গেমটি কি ভারতে ফিরতে পারে, কামব্যাকের কোনও সম্ভাবনা রয়েছে? ব্যান হওয়ার পর থেকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে বিভিন্ন কন্টেন্ট ক্রিয়েটরের শেয়ার করা BGMI Unban Date। এই গেমের আনব্যান সম্পর্কে কী বলছেন ইস্পোর্টস সিইওরা, জেনে নিন।

BGMI Latest News: বিজিএমআই কামব্যাক কি সম্ভব? ইস্পোর্টস মহল কী বলছে, জেনে নিন
বিজিএমআই ভারতে ফিরতেই পারে. জানাচ্ছে ইস্পোর্টস মহল।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 04, 2022 | 12:39 PM

BGMI Unban Update: প্রায় এক মাসেরও বেশি সময় হতে চলল ভারতের গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে ব্লক করা হয়েছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। কিন্তু আশ্চর্যজনক ভাবে বিজিএমআই-এর ইন-গেম সার্ভারগুলি এখনও সক্রিয়। অর্থাৎ যে গেমারদের কাছে গেমটি রয়েছে, তাঁরা নিশ্চিন্তে বিজিএমআই খেলে যেতে পারন। কিন্তু ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার ভক্তরা গেম কর্তৃপক্ষের কাছ থেকে স্পষ্ট বার্তা শুনতে উদগ্রীব, গেমটি আদৌ ফেরানো হবে কি না। আর সেই বিজিএমআই আনব্যান সম্পর্কেই গেমারদের জন্য কিছু আপডেট রয়েছে।

বিজিএমআই আনব্যান সম্পর্কে রুশীন্দ্র সিনহা (গ্লোবাল ইস্পোর্টস সিইও), শিব নন্দী (স্কাইস্পোর্টস সিইও)-র মতো জনপ্রিয় ব্যক্তিত্ব এবং আরও অনেকে এগিয়ে এসেছেন এবং নিষেধাজ্ঞার বিষয়ে তাদের মতামত শেয়ার করেছেন। তাঁদের অনেকেরই মত, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটি ভারতে ফেরানো হতে পারে। কেউ আবার এ-ও দাবি করেছেন যে, একে ব্যান বলে না। এছাড়াও ইন্টারনেটে প্রচুর কন্টেন্ট ক্রিয়েটর গেমটি আনব্যানের তারিখও প্রকাশ করেছেন, যা বিজিএমআই গেমারদের মধ্যে গেমটিকে নিয়ে বাঁধভাঙা উচ্ছ্বাসের সৃষ্টি করেছে। আর সেই কারণেই অনুরাগীরা গেম ডেভেলপার ক্রাফটনের কাছ থেকে বিজিএমআই সম্পর্কে স্পষ্ট বার্তা পাওয়ার অপেক্ষায় রয়েছেন।

গ্লোবাল ইস্পোর্টসের সিইও রুশীন্দ্র সিনহা বলেছেন, “আমি ভিতরের উৎস থেকে যা জানি তা হল, গেমটি খুব শীঘ্রই ফিরে আসতে পারে। যাইহোক পাবজির ক্ষেত্রে কী হয়েছিল আমি জানি। গেমটি দীর্ঘ 9 মাস পর ফিরে এসেছিল। কিন্তু সবাই আমাদের বলছিল যে, এটি প্রথম মাস থেকে পরের সপ্তাহে আসবে। ”

যদিও শিব নন্দী একটি ইনস্টাগ্রাম স্টোরিতে উল্লেখ করেছেন, “বিজিএমআই/ফ্রি ফায়ার অনুপলব্ধ হওয়ার কারণে ইন্ডাস্ট্রি এখন কিছু লোকের কাছে প্রশ্নবিদ্ধ মনে হতে পারে। তবে আমি সকলের কাছে এই প্রক্রিয়াটিকে বিশ্বাস করার অনুরোধ জানাব। ভারত সরকার অত্যন্ত সতর্কতার সঙ্গে সমস্ত পদক্ষেপ নিচ্ছে। এর ফলে আখেরে যত সময় যাবে, ততই ভারতের গেমিং এবং ইস্পোর্টসের কাঠামো শক্ত হবে। মনে রাখবেন, ইস্পোর্টস/গেমিং হল ভবিষ্যত। ”

অর্থাৎ এখন পর্যন্ত বিজিএমআই আনব্যানের কোনও তারিখ জানা যায়নি। ক্রাফটন সফল ভাবে টাইটেলটি ফিরিয়ে আনতে অক্লান্ত পরিশ্রম করে যাছে। গেমাররা শুধুমাত্র একটি জিনিস করতে পারেন, তা হল কোম্পানির তরফে অফিসিয়াল স্টেটমেন্টের জন্য অপেক্ষা। পাবজি ব্যান হওয়ার পর বিজিএমআই রূপে ফিরে আসতে সময় নিয়েছে। সুতরাং, ব্যবহারকারীদেরও বিজিএমআই-এর কামব্যাক সম্পর্কে স্পষ্ট বার্তা শোনার জন্যও অপেক্ষা করা উচিত।