মোবাইল ভিডিয়ো গেম চালু করবে নেটফ্লিক্স, তৈরি করবে নিজস্ব গেম, খেলা যাবে সাবস্ক্রিপশন পদ্ধতিতে

প্রাথমিক ভাবে নেটফ্লিক্স মোবাইলে ভিডিয়ো গেম চালু করবে। নিজস্ব গেম তৈরির পরিকল্পনাও রয়েছে এই সংস্থার। সেই সঙ্গে সাবস্ক্রিপশন পদ্ধতিতেই গেম খেলা যাবে নেটফ্লিক্সে, এমনটাই জানা গিয়েছে।

  • Publish Date - 1:13 pm, Wed, 21 July 21 Edited By: Sohini chakrabarty
মোবাইল ভিডিয়ো গেম চালু করবে নেটফ্লিক্স, তৈরি করবে নিজস্ব গেম, খেলা যাবে সাবস্ক্রিপশন পদ্ধতিতে
ছবি প্রতীকী।

নেটফ্লিক্স যে ভিডিয়ো গেমের দুনিয়ায় ডেবিউ করবে একথা আগেই জানা গিয়েছে। এবার শোনা যাচ্ছে, ভিডিয়ো স্ট্রিমিং প্ল্যাটফর্মে গেম খেলার জন্য সাবস্ক্রিপশনের ব্যবস্থাও থাকবে। যেমন এখন নেটফ্লিক্সে সিনেমা, সিরিজ দেখার জন্য সাবস্ক্রিপশনের প্রয়োজন হয়, তেমনই ভিডিয়ো গেমের ক্ষেত্রেও হবে। অন্যদিকে, এই করোনাকালে লকডাউনের প্রভাবে অন্যান্য অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন বাড়লেও নেটফ্লিক্সের কমেছে। এর অন্যতম কারণ নিঃসন্দেহে নেটফ্লিক্সের সাবস্ক্রিপশনের চড়া দাম। তাই বেশি সংখ্যক সাবস্ক্রাইবারকে আকৃষ্ট করতেই নতুন ভিডিয়ো গেমের সাবস্ক্রিপশন চালু করতে চলেছে নেটফ্লিক্স।

জানা গিয়েছে, নিজস্ব গেম তৈরি করবে নেটফ্লিক্স। পরবর্তীকালে এইসব গেম সিনেমা বা সিরিজ হিসেবে ইউজারদের দেখানো হবে নেটফ্লিক্সেই। মূলত মোবাইলেই প্রথম এই ভিডিয়ো গেম চালু করবে সংস্থা। কারণ বেশিরভাগ মানুষের হাতেই এখন রয়েছে স্মার্টফোন। আর সেখানেই তাঁরা গেম খেলেন। আর বেশিরভাগ ইউজার মোবাইলেই নেটফ্লিক্স দেখেন। তাই প্রাথমিক ভাবে মোবাইলেই ভিডিয়ো গেমের এই সাবস্ক্রিপশন পদ্ধতি চালু হবে। অন্যদিকে নেটফ্লিক্সের তরফে জানানো হয়েছে যে বিনামূল্যে এই মাধ্যমে গেম খেলা যাবে না। সাবস্ক্রিপশন প্রয়োজন। হয়তো গেমের জন্য আলাদা করে অতিরিক্ত টাকা দিতে হবে না। যেরকম সাবস্ক্রিপশন প্ল্যানে এখন সিনেমা সিরিজ দেখা যায়। তেমনই সাবস্ক্রিপশনে গেমও খেলা যাবে।

প্রথমে মোবাইলে ভিডিয়ো গেম চালু করলেও পরবর্তীকালে অন্যান্য ডিভাইসের ক্ষেত্রেও একই পরিষেবা চালু করা হবে। খুব অল্প দিনের মধ্যেই ভিডিয়ো গেমের বাজারে নিজেদের প্রতিপত্তি বিস্তার করবে নেটফ্লিক্স। এমনটাই শোনা গিয়েছে। ব্লুমবার্গের একটি প্রতিবেদন অনুসারে, নেটফ্লিক্স আসলে নিজের ব্যবসা এবং ব্যাপ্তি দুটোই বাড়াতে চায়। আর সেই জন্যই ভিডিয়ো গেমের জগতে আসার পদক্ষেপ গ্রহণ করছে এই অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম। সম্ভবত একদম নতুন একটি বিভাগ হিসেবে নেটফ্লিক্সের এই ভিডিয়ো গেম পর্যায় চালু হবে। বিশেষজ্ঞদের একাংশের অনুমান, ভিডিয়ো গেম বাচ্চাদের আকর্ষণ করবে। আর বাচ্চাদের মাধ্যমে প্ল্যাটফর্মের সাবস্ক্রাইবারের সঙ্গে সঙ্গে উপার্জন অর্থাৎ আয় বা লভ্যাংশও বৃদ্ধি পাবে।

আরও পড়ুন- এক্সবক্স সিরিজ এক্স এবং এস-এর কন্ট্রোলারের ক্ষেত্রে যুক্ত হতে পারে নতুন আপডেট

Click on your DTH Provider to Add TV9 Bangla